corona virus btn
corona virus btn
Loading

Nerolac সেরা পাড়া সেরা পুজো

Nerolac সেরা পাড়া সেরা পুজো
  • Share this:

#কলকাতা: বাঙালিদের কাছে দুর্গা পুজো শুধুমাত্র একটি উৎসব নয়। এটি একটি মানব মেলা যেখানে প্রত্যেক মানুষ আনন্দ এবং একতার উৎসবে মেতে ওঠে। প্রত্যেক বছরের মতো এ বছরও Kansai Nerolac Paints নিয়ে এল Nerolac ‘সেরা পাড়া সেরা পুজো’, যা কলকাতা শহর এবং জেলাগুলিতে সফলভাবে সঞ্চালন করা হয়েছে।

প্রতিযোগীদের মধ্যে বাংলার সমৃদ্ধ সংস্কৃতি এবং ঐক্য ভাবনা গড়ে তোলার উদ্দেশ্যে পরিবেশগত সচেতনতা এবং পৃথিবীর সৌন্দর্য ভাবনা গড়ে তোলার প্রতিনিয়ত প্রচেষ্টা চলছে। Nerolac সেরা পাড়া সেরা পুজোর মূল উদ্দেশ্য হল দেওয়াল অঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে পাড়াগুলির মধ্যে এক সম্মিলিত পরিবেশ গড়ে তোলা।

Nerolac সেরা পাড়া সেরা পুজোর বিগত পাঁচটি সঙ্কলনের সাফল্যের পর Nerolac Paints এক নতুন বাংলা গড়ে তোলার লক্ষ্যে এক ধাপ এগোল। সৌরভ গঙ্গোপাধ্যায় এবছরের Nerolac সেরা পাড়া সেরা পুজোর প্রধান মুখ হিসেবে রয়েছেন এবং Nerolac সেরা পাড়া সেরা পুজোর এই বছরের থিম হল ‘প্লাস্টিকের ব্যবহার রদ করার জন্য সচেতন হও’। তারা সকল বাসিন্দাদের প্লাস্টিক মুক্ত পরিবেশ গড়ে তোলার আর্জি জানিয়েছেন। বাসিন্দাদের Nerolac-এর বিভিন্ন সংগ্রহ কেন্দ্রে প্লাস্টিক দানের আর্জিও জানানো হয়েছিল। সংগৃহীত প্লাস্টিক দিয়ে পুজোর জন্য একটি বিশাল আকৃতির মহিষাসুর গড়ে তোলা হয়েছে যা কলকাতাবাসিদের বর্তমান যুগের অভিশাপের সঙ্গে পরিচয় ঘটায়। তারপর ‘প্লাস্টিকাসুর’কে ছিঁড়ে ফেলে তা দিয়ে মানবকল্যানের খাতিরে পার্ক এবং স্কুলের বেঞ্চ তৈরি করা হয়েছে।

stool nerolac

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং ক্ষুদে শিশু ও তাদের অভিভাবকদের মাধ্যমে Kansai Nerolac Paints সচেতনতা বৃদ্ধি এবং এই বার্তা সকলের কাছে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে এই অনুষ্ঠানকে ক্রমেই এগিয়ে চলেছে। Kansai Nerolac Paints প্লাস্টিকের অভিশাপ থেকে মুক্ত এক নতুন বাংলা (New Bengal) গড়ে তোলার পরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছে।

Nerolac সেরা পাড়া সেরা পূজো সবুজায়নের দর্শনের ভিত্তিতেই সংঘটিত হয়েছে। দেওয়াল অঙ্কনের মাধ্যমে Nerolac প্রত্যেক বাঙালির দৈনন্দিন জীবনের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে পড়েছে। Nerolac Paints-এর “এসো গড়ি নব বঙ্গ” উদ্যোগের মাধ্যমে, যা সৌরভ গঙ্গোপাধ্যায় প্রচার করেছেন, তা প্রত্যেক বাঙালিকে Nerolac সেরা পাড়া সেরা পুজোর সঙ্গে বিবিধ রঙ, ইতিবাচক পরিবর্তন এবং আনন্দের খেলায় জড়িয়ে ফেলবে।

( বিজ্ঞাপনের প্রতিবেদন)

First published: October 12, 2019, 11:01 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर