Home /News /kolkata /

Kolkata Municipal Election 2021: একঝাঁক তরুণ মুখ, তৃণমূলের প্রার্থী তালিকায় মন্ত্রী-বিধায়কদের সন্তানরাও

Kolkata Municipal Election 2021: একঝাঁক তরুণ মুখ, তৃণমূলের প্রার্থী তালিকায় মন্ত্রী-বিধায়কদের সন্তানরাও

তৃণমূলের প্রার্থী তালিকায় তরুণ মুখ

তৃণমূলের প্রার্থী তালিকায় তরুণ মুখ

Kolkata Municipal Election 2021: শুক্রবার যে প্রার্থীতালিকা প্রকাশ করেছেন তৃণমূল নেতৃত্ব, তাতে মন্ত্রী-বিধায়কদের বদলে দেখা গিয়েছে তাঁদের পুত্রসন্তানদেরও।

  • Share this:

    #কলকাতা: কলকাতা পুরভোটে (Kolkata Municipal Election 2021) অভিজ্ঞতার পাশাপাশি তারুণ্যেও ভরসা রাখলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই সূত্রেই হেভিওয়েট নাম যেমন বাদ পড়ল, তেমনি তরুণ মুখের সমাহারও দেখা গেল। যেমন সদ্যপ্রয়াত রাজ্যের মন্ত্রী তথা কলকাতার প্রাক্তন মেয়র সুব্রত মুখোপাধ্যায়ের ভগ্নি তনিমা চট্টোপাধ্যায়কে পুরভোটে টিকিট দিল তৃণমূল (Tmc Candidate List)। তবে, সেখানে বাদ গেলেন তুলনামূলক 'তরুণ' মুখ সুদর্শনা মুখোপাধ্যায়।

    তবে, শুক্রবার যে প্রার্থীতালিকা প্রকাশ করেছেন তৃণমূল নেতৃত্ব, তাতে মন্ত্রী-বিধায়কদের বদলে দেখা গিয়েছে তাঁদের পুত্রসন্তানদেরও। যেমন বাদ পড়েছেন প্রাক্তন কাউন্সিলার স্মিতা বক্সি, বাদ পড়েছেন রতন দে, রতন মালাকার। সেদিক থেকে প্রার্থী করা হয়েছে চন্দ্রিমা ভট্টাচার্যের পুত্র সৌরভ বসু, তেমনই প্রার্থী করা হয়েছে মন্ত্রী শশী পাঁজার কন্যা পূজা পাঁজাকেও, বিধায়ক স্বর্ণকমল সাহাকে পুরভোটে টিকিট না দেওয়া হলেও প্রার্থী করা হয়েছে তাঁর পুত্র সন্দীপন সাহাকে। প্রাক্তন মেয়র পারিষদ তারক সিংহের পুত্র এবং কন্যা দুজনকেই টিকিট দেওয়া হচ্ছে বলে খবর। অপরদিকে, সাংসদ শান্তনু সেনের নাম বাদ পড়লেও ২ নম্বর ওয়ার্ডে প্রার্থী হচ্ছেন তাঁর স্ত্রী কাকলি সেন।

    আরও পড়ুন: নাম নেই কলকাতার প্রার্থী তালিকায়? তাহলে কোন পদে বাবুল সুপ্রিয়? ফের জল্পনা

    তৃণমূল সূত্রের খবর, পুরসভায় স্বচ্ছ ভাবমূর্তি এবং তরুণ প্রজন্মের উপর ভরসা করা হচ্ছে। সেইসঙ্গে চেষ্টা হয়েছে নেতা-মন্ত্রীদের পরের প্রজন্মকেও রাজনীতির প্রতি আকর্ষিত করার। প্রার্থী হচ্ছেন বিধায়ক তথা দীর্ঘদিনের কাউন্সিলার পরেশ পাল। পুরভোটে প্রার্থী হচ্ছেন বিধায়ক শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ও। আবার প্রার্থী হচ্ছেন বিদায়ী কাউন্সিলার অনন্যা চট্টোপাধ্যায়। প্রার্থী হচ্ছেন প্রাক্তন সিএবি কর্তা বিশ্বরূপ দে।

    আরও পড়ুন: জল্পনা মিথ্যে করে দিলেন, পুরভোটে ফের প্রার্থী ফিরহাদ হাকিম! কিন্তু মেয়রের দৌড়ে কি?

    এদিন প্রার্থী তালিকা ঘোষণার আগে মমতা বন্দ্যোপাধ্যায় দীর্ঘ বৈঠক করেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভোট কৌশলী প্রশান্ত কিশোর, পার্থ চট্টোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। এরপর বৈঠক শেষে কালীঘাটেই সাংবাদিক বৈঠক করে দলের প্রার্থী তালিকা ঘোষণা করার কথা জানান পার্থ এবং সুদীপ। দলের মহাসচিব জানান, ১৪৪ টি ওয়ার্ডেই প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। এর মধ্যে তৃণমূলের প্রার্থী ১২৬ জন। অন্যান্য প্রার্থী ১৮ জন। দলের তরফে জানানো হয়, ৮৭ জন বিদায়ী কাউন্সিলর প্রার্থী হচ্ছেন। এর মধ্যে ৮০ জন নিজের পুরনো ওয়ার্ডেই প্রার্থী হবেন। বাকিদের ওয়ার্ড বদলেছে। ৩৯ জন বিদায়ী কাউন্সিলরকে নতুন করে প্রার্থী করা হয়নি।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Kolkata Municipal Corporation Elections 2021

    পরবর্তী খবর