Home /News /kolkata /
Mamata Banerjee: বাংলার ঐক্য দেখে অনেকের হিংসা হয়, ইদের অনুষ্ঠান থেকে তোপ মমতার

Mamata Banerjee: বাংলার ঐক্য দেখে অনেকের হিংসা হয়, ইদের অনুষ্ঠান থেকে তোপ মমতার

রেড রোডে মমতা

রেড রোডে মমতা

Mamata Banerjee: ইদের উৎসবে উপস্থিত হয়ে মমতা একাধিক বিষয়ে মন্তব্য করেছেন

  • Share this:

#কলকাতা: কলকাতায় রেড রোডে ইদের নমাজে উপস্থিত হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গ্রীষ্মের প্রবল দাবদাহের কোপ কাটিয়ে শেষ কয়েকদিন ধরে বৃষ্টিতে ভিজেছে শহর ও দক্ষিণবঙ্গ। মঙ্গলবার সকালেও সামান্য বৃষ্টি ও রোদের প্রকোপ ছিল কম। সেই ফুরফুরে আবহাওয়ার মধ্যেই গোটা দেশের মতো রাজ্যেও পালিত হচ্ছে খুশির ইদ। সেই ইদের নমাজে রেড রোডে হাজির হয়েছিলেন অসংখ্য মানুষ। সেখানেই সকাল সকাল হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-শীঘ্রই চালু হচ্ছে সমস্ত পরিবহণ ব্যবহারের জন্য অভিন্ন স্মার্ট কার্ড

ইদের নমাজে উপস্থিত হয়ে মমতা একাধিক বিষয়ে মন্তব্য করেছেন। মমতা মঙ্গলবার নাম না করে বিজেপিকে তোপ দাগেন। তিনি বলেন, কেউ কেউ বিভেদ তৈরি করতে চাইছেন। আমরা চাই শান্তি। আমি কখনও মাথা নত করব না। মানুষের অধিকারের জন্য লড়াই চালিয়ে যাব। এমনিতে দেশের পরিস্থিতি ভাল নয়। বিভেদের রাজনীতি করা ঠিক নয়। আসলে বাংলার ঐক্য দেখে অনেকের হিংসা হয়।

এর আগে মঙ্গলবার সকালে ট্যুইট করেন মমতা। সেখানে দেশের সাধারণ মানুষকে শুভেচ্ছা জানান মতা। তিনি লেখেন, সকলকে অনেক শুভেচ্ছা জানাই। আনন্দ, শান্তি ও সুস্বাস্থ্য বিরাজ করুক। আমাদের নিজেদের মধ্যে ঐক্য বৃদ্ধি পাক। আল্লাহ সকলকে ভাল রাখুন। ইদের শুভেচ্ছা জানিয়ে মঙ্গলবার ট্যুইট করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি বলেন, ইদ-উল-ফিতরের শুভেচ্ছা জানাই সকলকে।

রমজান মাসের শেষে মঙ্গলবারের খুশির ইদে মেতে উঠেছে গোটা রাজ্য। সকালে বৃষ্টি ও ঝড় উপেক্ষা করেই জেলায় জোলায় ইদে মেতে ওঠেন সাধারণ মানুষ। কলকাতার রেড রোড-সহ একাধিক মসজিদে চলে নমাজ পড়া। কোলাকুলি করে শুভেচ্ছা বিনিয়ম পর্বও চলে। পার্ক সার্কাসে ইদের অনুষ্ঠানে অংশ নেন বালিগঞ্জের বিধায়ক বাবুল সুপ্রিয়। ইদের অনুষ্ঠানে অংশ নেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

ভেঙ্কটেশ্বর লাহিড়ি

Published by:Uddalak B
First published:

Tags: CM Mamata Banerjee, Eid al-Fitr 2022

পরবর্তী খবর