• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Mamata Banerjee Attacks Congress: নিশানায় 'হাত'! কংগ্রেসের বিরুদ্ধে বেনজির আক্রমণে মমতা, আনলেন 'আন্ডারস্ট্যান্ডিং' অভিযোগ!

Mamata Banerjee Attacks Congress: নিশানায় 'হাত'! কংগ্রেসের বিরুদ্ধে বেনজির আক্রমণে মমতা, আনলেন 'আন্ডারস্ট্যান্ডিং' অভিযোগ!

কংগ্রেসের বিরুদ্ধে তীব্র আক্রমণে মমতা

কংগ্রেসের বিরুদ্ধে তীব্র আক্রমণে মমতা

Mamata Banerjee Attacks Congress: জানবাজারে কালীপুজোর উদ্বোধনে এসে কংগ্রেসকে তীব্র আক্রমণে বিঁধলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: সরব হয়েছিলেন আগেই। এবার সোচ্চার হলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানবাজারে কালীপুজোর উদ্বোধনে এসে কংগ্রেসকে তীব্র আক্রমণে বিঁধলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee Attacks Congress)। গোয়ার পর কলকাতার কালীপুজো উদ্ধোধনের মঞ্চ থেকেও হাতশিবিরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়(CM Mamata Banerjee)।

এদিন তিনি সাফ বলেন, "কংগ্রেসের বর্তমান নেতৃত্ব বিজেপির সঙ্গে সমঝোতা করেছে। দেশবাসীর সঙ্গে প্রতারণা করছে।" মোদি সরকারের সঙ্গে কংগ্রেস 'আন্ডারস্ট্যান্ডিং' এর রাজনীতি করছে বলে এদিন বিস্ফোরক অভিযোগ তোলেন তৃণমূলনেত্রী(Mamata Banerjee Attacks Congress)।

আরও পড়ুন: BJP-কে দিলেন জোর ধাক্কা! সুকান্ত মজুমদারের মুখে অবশ্য রাজীব বন্দ্যোপাধ্যায়ের 'স্বপ্নভঙ্গের যন্ত্রণা'...

জানবাজারে কালী পুজোর উদ্বোধন করতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee Attacks Congress)। সেখানেই কংগ্রেসকে এক হাত নিলেন তিনি। বললেন, ‘‌কংগ্রেস আপস করে, আমরা করি না। আমাদের মৃত্যু হবে, তবু আমরা বিজেপি–কে শক্তিশালী হতে দেব না।’‌ পাশাপাশি এও বললেন, যে কংগ্রেসের হাত তিনি ধরবেন না। হাত শিবিরের নেতৃত্বের কাছে তাঁর পরামর্শ, ‘অন্যদের দোষারোপ না করে বিজেপির বিরুদ্ধে লড়তে হয় নিজেদের ঘর পোক্ত করুন, না হলে যাদের লড়াইয়ের ক্ষমতা ও ইচ্ছা রয়েছে তাদের জায়গা ছেড়ে দিন।’ তাঁর কথায়, "কংগ্রেস যতই হুশফুশ করুক। ওরা বাংলায় আমাদের বিরুদ্ধে লড়াই করবে৷ আর আমরা অন্য রাজ্যে গেলে কেন ছেড়ে দেবে।"

মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) এদিন প্রশ্ন তোলেন, "মোদি আসার পরে কংগ্রেস কোনও লড়াই করেছে?" কংগ্রেসের বিরুদ্ধে সোচ্চার তৃণমূল সুপ্রিমোর (Mamata Banerjee Attacks Congress) অভিযোগ, "কংগ্রেস কম্প্রোমাইজ করে৷ আমরা করি না। কেউ কেউ ওপরে এক কথা বলে। কেউ কেউ আবার আন্ডারস্ট্যান্ডিং করে চলে। ওপরে ওপরে বিরোধিতা করবে। আর ছেড়ে দেবে এটা হবে না। আমি দিল্লিতে গেলে আমার বাড়ির সামনে ল্যাজওলা লোক পাঠায়।"

আরও পড়ুন:রাতারাতি 'রঙ বদল'! রাজীব বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পেজে দারুণ চমক, কারা গেলেন, কে রইলেন? 

এর আগে শনিবার গোয়ায় তৃণমূল সুপ্রিমো কংগ্রেসকে নিশানা করেছিলেন। বলেছিলেন, ‘কংগ্রেস সংঝোতা করে।’ সেই রেশই বজায় রাখলেন সোমবারের আক্রমণে। বললেন, ‘কংগ্রেসের বর্তমানে নেতৃত্ব উপরে উপরে বিজেপির বিরোধিতা করবে আর মাঝখানে সমঝোতা করবে। তাই এদের উপর কোনওভাবেই নির্ভর করা যাবে না। আমি বিজেপিকে জায়গা ছেড়ে দিতে পারি না। তাই আমাদেরই দেশের সর্বত্র যেতে হচ্ছে।’

বাংলায় তৃতীয়বার ক্ষমতায় ফেরার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banejee) নিজেই গিয়েছিলেন কংগ্রেস সভানেত্রীর বাড়ি। সেখানে গিয়ে বিরোধী জোট নিয়ে একপ্রস্থ আলোচনাও করে আসেন। তৃণমূল শিবিরের অভিযোগ, এর পর আর কোনও সক্রিয়তাই দেখায়নি কংগ্রেস। তাই আর বসে থাকতে চায় না তৃণমূল। দিন কয়েক আগেও বার্তা দিয়েছিলেন। এবার কালীপুজোর উদ্বোধনে গিয়ে ফের বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Published by:Sanjukta Sarkar
First published: