• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Mamata Adani Meeting: নবান্নে শিল্পপতি গৌতম আদানি! মুখ্যমন্ত্রীর সঙ্গে লম্বা বৈঠক, বিনিয়োগে আগ্রহী আদানি কর্তা?

Mamata Adani Meeting: নবান্নে শিল্পপতি গৌতম আদানি! মুখ্যমন্ত্রীর সঙ্গে লম্বা বৈঠক, বিনিয়োগে আগ্রহী আদানি কর্তা?

মমতা-আদানি বৈঠক

মমতা-আদানি বৈঠক

Mamata Adani Meeting: নতুন বছরেই কলকাতায় বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (BGBS)। তার আগে নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করলেন শিল্পপতি গৌতম আদানি (Goutam Adani)।

  • Share this:

    #কলকাতা: নতুন বছরেই কলকাতায় বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (BGBS)। তার আগে নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করলেন শিল্পপতি গৌতম আদানি (Mamata Adani Meeting)। সূত্রের খবর, বৃহস্পতিবার সন্ধেবেলা নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রায় দেড় ঘণ্টা কথোপকথন হয় শিল্পপতির। বৈঠকে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এ রাজ্যে শিল্প বিনিয়োগ নিয়ে উভয়ের মধ্যে কথা হয়েছে বলে সূত্রের খবর।

    আরও পড়ুন: ডেস্টিনেশন গোয়া! মমতা অভিষেকের জোড়া সফরে কি নতুন সমীকরণের ইঙ্গিত?

    দীর্ঘ এই বৈঠকে মুখ্যমন্ত্রী এবং গৌতম আদানির (Mamata Adani Meeting) রাজ্যে বিনিয়োগ-সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয় বলেই সূত্রের খবর। তাজপুর সমুদ্র বন্দর নিয়ে আলোচনা হয় এদিনের বৈঠকে। প্রশান্ত কিশোর এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় বেরিয়ে যাবার পর গৌতম আদানি সঙ্গে একান্তে আলোচনা করেন মুখ্যমন্ত্রী। এমনটাই জানা গিয়েছে নবান্ন সূত্রে। ইতিমধ্যেই তাজপুরের সমুদ্র বন্দর তৈরি করার জন্য রাজ্য দরপত্র দিয়েছে। নবান্ন সূত্রে খবর সেই বিষয় নিয়ে আলোচনা করতেই আদানি গোষ্ঠীর কর্তা এদিন এসেছিলেন মুখ্যমন্ত্রী সাক্ষাতে।

    নবান্ন সূত্রে খবর, হলদিয়া ও খিদিরপুর বন্দরে বিনিয়োগ করতে আগ্রহী আদানি গোষ্ঠী। মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে তিনি রাজ্যের শিল্প সম্মেলনেও যোগ দিতে আসছেন। পরে ট্যুইট করে এই বৈঠকের কথা জানিয়েছেন গৌতম আদানি। এপ্রিলে শিল্প সম্মেলন (Bengal Global Business Summit)-এ আসার কথাও তিনি জানিয়েছেন।

    কোভিড অতিমারির কারণে দু-বছর বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন (BGBS) বন্ধ ছিল। এ বার পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক থাকায় বিনিয়োগ টানার লক্ষ্যে রাজ্য সরকার বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের আয়োজন করছে। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী দিন কয়েক আগে ঘোষণা করেন, ২০-২১ এপ্রিল বাণিজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে। নবান্ন সূত্রে খবর, নিউটাউনের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে বিজিবিএস।

    আরও পড়ুন: ‘‌নের্তৃত্ব স্বর্গ থেকে পাওয়া অধিকার নয়’‌, প্রশান্ত কিশোরের নিশানায় রাহুল! মুখ তবে মমতাই?

    ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে শেষ বার রাজ্যে বাণিজ্য সম্মেলন হয়েছে। দু-বছর বন্ধ থাকার কারণ এ বার নবান্নের লক্ষ্য, আগের চেয়ে আরও বড় আকারে এই সম্মেলনের আয়োজন করা। সেই লক্ষ্যেই এ বার শিল্প সম্মেলনের জন্য একটি টাস্ক ফোর্স গঠন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গঠিত এই টাস্ক ফোর্সে রয়েছেন রাজ্যের মুখ্যসচিবও। এর আগে রাজ্য সরকার আয়োজিত ওই সম্মেলনে দেশ-বিদেশের শিল্পপতি এবং শিল্প সংস্থার প্রতিনিধিরা উপস্থিত হয়েছিলেন। রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগও হয়েছে। ২০২২ সালের শিল্প সম্মেলনেও দেশ-বিদেশের শিল্পপতিরা যোগ দিতে চলেছেন বলেই সরকারি সূত্রে খবর।

    Published by:Sanjukta Sarkar
    First published: