Home /News /kolkata /

গরহাজিরায় বর্ণহীন সিএবির বর্ষসেরার আসর

গরহাজিরায় বর্ণহীন সিএবির বর্ষসেরার আসর

গোপাল বসুকে লাইফটাইম পুরস্কার। অতিথি অরুণলাল। তবু লক্ষ্মী, মনোজ, সম্বরণদের গরহাজিরায় কিছুটা বর্ণহীন সিএবি-র বর্ষসেরার আসর।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: গোপাল বসুকে লাইফটাইম পুরস্কার। অতিথি অরুণলাল। তবু লক্ষ্মী, মনোজ, সম্বরণদের গরহাজিরায় কিছুটা বর্ণহীন সিএবি-র বর্ষসেরার আসর। রেডিওর পেশাদার আরজে-র সঞ্চালনার মাঝে কাছে থেকেও মঞ্চ থেকে দূরে রইলেন বিশ্বরূপ।

    সিএবির বর্ষসেরার আসরে শনিবার বঙ্গ ক্রিকেটে আজীবন অবদানের জন্য সম্মানিত হলেন গোপাল বসু। তবে অনুষ্ঠানের সবচেয়ে আবেগঘন মুহূর্ত তৈরি হল ক‍্যান্সারের সঙ্গে লড়াই করা বিশেষ অতিথি অরুণলাল মঞ্চে উঠতেই। ক্রিকেট আর মাঠের বাইরের জীবনে নিজের লড়াইয়ের মন্ত্রটাই অলিম্পিকে প‍্যাডকের উদাহরণ টেনে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিলেন বাংলার শেষ রঞ্জি জয়ী দলের অন‍্যতম সদস্য। আর ব্লেজার পরিয়ে গোপাল বসুর হাতে লাইফটাইম সম্মান তুলে দিলেন খোদ প্রেসিডেন্ট সৌরভ।

    তবে বিকেলের ইডেনে এবারের বর্ষসেরার অনুষ্ঠান কিছুটা নিস্প্রভ ছিল সিএবি নির্বাচনের অ‍্যান্টি ক্লাইম‍্যাক্সে। বেঙ্গালুরুতে বাংলার প্রাক-মরশুম টুর্নামেন্টে ব‍্যস্ত থাকায় ছিলেন না বর্ষসেরা ক্রিকেটারের সম্মান পাওয়া সুদীপ চট্টোপাধ্যায়। বর্ষসেরা বোলারের সম্মান নিতে এসেছিলেন অশোক দিন্দা। জেন্টলম্যান ক্রিকেটারের সম্মান পেলেন পঙ্কজ সাউ। অনূর্ধ্ব ২৩-এ বর্ষসেরা হলেন প্রমোদ চাণ্ডিলা। অনুষ্ঠানে বিশেষ সম্মান পেলেন প্রাক্তন টেস্ট আম্পায়ার সুনীত ঘোষ।

    এদিন পুরস্কৃত করা হল বিভিন্ন ঘরোয়া টুর্নামেন্টের সেরা ক্লাবগুলিকে। দলগত এবং ব‍্যক্তিগত পুরস্কারে ত্রিমুকুট-জয়ী মোহনবাগানেরই জয়জয়কার। অনূর্ধ্ব ১৪ সাব-জুনিয়রে বর্ষসেরা হলেন শ্রেয়ান দত্ত। অম্বর রায়তে টানা ৩ সেঞ্চুরি-সহ মরশুমে ৫৩৮ রানের নজির গড়ে সব লাইমলাইট একাই টেনে নিলেন প্রতিশ্রুতিমান শ্রেয়ান। টুর্নামেন্টে দলগত সেরার স্বীকৃতি পেল টোয়েন্টি টু ইয়ার্ডস অ‍্যাকাডেমি। আর প্রথমবার রানার্স হয়ে নজর কাড়ল ইছাপুরের শিশির দাস ক্রিকেট অ‍্যাকাডেমির খুদেরা। এই প্রথম ডালমিয়া-হীন বর্ষসেরার আসরে ছিলেন না কোনও ভিনরাজ্যের প্রাক্তন কিংবদন্তী। রেডিওর পেশাদার আরজে-র সঞ্চালনার মাঝে বেশিরভাগ সময় মঞ্চ থেকে দূরেই রইলেন কোষাধ‍্যক্ষ বিশ্বরূপ দে।

    First published:

    Tags: CAB Awards, Cricket Association of Bengal, Gopal Basu, Kolkata Cricket, Lifetime Achievement Award, Saurav Ganguly, গোপাল বসু, সিএবি

    পরবর্তী খবর