• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • KMC Election Results 2021: বস্তি ইস্যুতেই ভোট ময়দানে! বিপুল জয় অস্ট্রেলিয়ায় ম্যানেজমেন্ট পড়া জাভেদ-পুত্র ফৈয়াজের

KMC Election Results 2021: বস্তি ইস্যুতেই ভোট ময়দানে! বিপুল জয় অস্ট্রেলিয়ায় ম্যানেজমেন্ট পড়া জাভেদ-পুত্র ফৈয়াজের

জয়ী তৃণমূল প্রার্থী জাভেদ-পুত্র ফৈয়াজ আহমেদ খান

জয়ী তৃণমূল প্রার্থী জাভেদ-পুত্র ফৈয়াজ আহমেদ খান

KMC Election Results 2021: গত বারের মতোই এ বারেও ৬৬ নম্বর ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী ছিলেন ফৈয়াজ আহমেদ খান।

  • Share this:

    #কলকাতা : কলকাতা পুরসভা(KMC Election Results 2021) দখলের লড়াইয়ে এ বার দলের নেতাদের দ্বিতীয় প্রজন্মের অনেককেই প্রার্থী করেছিল তৃণমূল নেতৃত্ব। কলকাতা পুরভোটের ফল বলছে, সেই সিদ্ধান্তে ভুল ছিল না কোনও। কসবার বিধায়ক তথা মন্ত্রী জাভেদ খানের ছেলে ফৈয়াজ আহমেদ খানের (Faiaz Ahmed Khan) দ্বিতীয়বারের জয় সেই কথাই বলে।

    আরও পড়ুন: 'নিজের পায়ে দাঁড়িয়েছি', শোভনের গড় কেড়ে নিয়ে অতীত মনে করালেন স্ত্রী রত্না চট্টোপাধ্যায়...

    গত বারের মতোই এ বারেও ৬৬ নম্বর ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী ছিলেন ফৈয়াজ  (Faiaz Ahmed Khan)। ওই ওয়ার্ডেই ১৫ বছর কাউন্সিলর ছিলেন তাঁর বাবা, পাঁচ বছর ছিলেন তাঁর মা-ও। অস্ট্রেলিয়া থেকে ম্যানেজমেন্টের ডিগ্রিপ্রাপ্ত ফৈয়াজ বস্তিবাসীর সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়েই ভোটের ময়দানে (KMC Election Results 2021) নেমেছিলেন। ছিনিয়ে নিলেন সহজ জয়ও।

    জয়ী তৃণমূল প্রার্থী জাভেদ-পুত্র ফৈয়াজ আহমেদ খান জয়ী তৃণমূল প্রার্থী জাভেদ-পুত্র ফৈয়াজ আহমেদ খান

    আরও পড়ুন: নেত্রীকে 'কথা' দিয়েছিলেন, কলকাতা পুরভোটে জয়ী হয়ে কথা রাখলেন দেবাশিস কুমার!

    নিকটতম প্রতিদ্বন্দ্বীর থেকে ৬২ হাজারের বেশি ভোটে জয়ী হয়েছেন তৃণমূলের ফৈয়াজ আহমেদ খান  (Faiaz Ahmed Khan)। নিকটতম প্রতিদ্বন্দ্বীর থেকে জয়ের ব্যবধান অনেকটাই বাড়ালেন তৃণমূলের ফৈয়াজ আহমেদ খান। ৬৬ নম্বর ওয়ার্ড থেকে জয়ী ফৈয়াজ ৬২,০৪৫ ভোটে নিকটতম প্রতিদ্বন্দীকে পরাজিত করেছেন কলকাতা পুরভোটে।

    আরও পড়ুন: বিজেপি ভোকাট্টা, সিপিএম নো পাত্তা! কলকাতা জয় করে কামাখ্যা চললেন মমতা...

    প্রসঙ্গত, এবার পুরভোটে (KMC Election Results 2021) ঘাসফুল শিবিরের দ্বিতীয় প্রজন্মের প্রার্থীদের প্রতি বাংলার বিশেষ নজর ছিল। ভোট পরীক্ষায় তাঁরা কতটা উতরে যাবেন তা নিয়ে আগ্রহ ছিল মানুষের। তবে ভোটের ফলাফলের নিরিখে দেখা যাচ্ছে, নেতা মন্ত্রীদের পুত্র, কন্য়ারা যথেষ্ট ভাল ফলই করেছে। শুধু ফৈয়াজ আহমেদ খানই নন, জয় পেয়েছেন অপর মন্ত্রী পুত্র সৌরভ ভট্টাচার্য।

    আরও পড়ুন:  'লাঠ্যাষৌধি'! পুরনির্বাচনের ফলাফল বেরোতেই চাঞ্চল্যকর পোস্ট বিকাশরঞ্জন ভট্টাচার্যের...

    মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের পুত্র সৌরভ এবার ৮৬ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছিলেন। ২০১৫ সালের পুরভোটে এই ওয়ার্ডে জয়ী হয়েছিলেন সদ্য প্রয়াত বিজেপির তিস্তা দাস। তবে এর পর থেকেই এই ওয়ার্ডে বিজেপির অন্দরে কার্যত ঘরোয়া কোন্দল মাথাচাড়া দেয়। আর কার্যত তারই ফসল ঘরে তুলল তৃণমূল। দলের প্রত্যাশা পূরণ করে জয় হাসিল করলেন জাভেদ পুত্রও।

    Published by:Sanjukta Sarkar
    First published: