Home /News /kolkata /

KMC Election 2021: 'নিজের পায়ে দাঁড়িয়েছি', শোভনের গড় কেড়ে নিয়ে অতীত মনে করালেন স্ত্রী রত্না চট্টোপাধ্যায়...

KMC Election 2021: 'নিজের পায়ে দাঁড়িয়েছি', শোভনের গড় কেড়ে নিয়ে অতীত মনে করালেন স্ত্রী রত্না চট্টোপাধ্যায়...

পুরসভা নির্বাচনে শোভনের ওয়ার্ডে জয়ী তৃণমূল প্রার্থী রত্না। ফাইল ছবি।

পুরসভা নির্বাচনে শোভনের ওয়ার্ডে জয়ী তৃণমূল প্রার্থী রত্না। ফাইল ছবি।

KMC Election 2021: সকালে ভোট গণনার শুরু থেকেই এগিয়ে ছিলেন শোভন-জায়া। জয়ের ঘোষণা ছিল নিয়মরক্ষা। ফলাফল ঘোষণার পর পুরোনো স্মৃতিতে ফিরে গেলেন রত্না চট্টোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা : বিধানসভার বেহালা পূর্ব আসনটি ছিল শোভন চট্টোপাধ্যায়ের(Sovan Chatterjee)। সেই আসনে আজ বিধায়ক রত্না চট্টোপাধ্যায় (Ratna Chatterjee)। তবে এর পরেও ১৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার থেকে গিয়েছিলেন শোভন চট্টোপাধ্যায়। কিন্তু মঙ্গলবারের ফল (KMC Election 2021) বলে দিল, শোভনের কানন দখলের বৃত্ত সম্পূর্ণ করে ফেললেন রত্না।

    আরও পড়ুন: বিজেপি ভোকাট্টা, সিপিএম নো পাত্তা! কলকাতা জয় করে কামাখ্যা চললেন মমতা...

    এদিন সকালে ভোট গণনার শুরু (KMC Election 2021)  থেকেই এগিয়ে ছিলেন শোভন-জায়া। জয়ের ঘোষণা ছিল নিয়মরক্ষা। ফলাফল ঘোষণার পর পুরোনো স্মৃতিতে ফিরে গেলেন রত্না চট্টোপাধ্যায় (Ratna Chatterjee)। বললেন, বাড়ি ছাড়ার আগে শোভন চট্টোপাধ্যায় আমার মেয়েকে বলে গিয়েছিলেন, আমি দেখব তোমার মা-র আমাকে ছাড়া কী ভাবে চলে। আজ আমি নিজের পায়ে দাঁড়িয়ে দেখিয়ে দিয়েছি।"

    আরও পড়ুন: নেত্রীকে 'কথা' দিয়েছিলেন, কলকাতা পুরভোটে জয়ী হয়ে কথা রাখলেন দেবাশিস কুমার!

    সংসার ও বিবাহিত স্ত্রী রত্নাকে ছেড়ে বান্ধবী বৈশাখীর সঙ্গে থাকতে শুরু করার পরে বেহালাও ছেড়ে যান শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। কিন্তু বেহালা পূর্বের দখল রাখে তৃণমূল। জিতিয়ে আনে রত্না চট্টোপাধ্যায়কে (Ratna Chatterjee)। এদিকে বিজেপি থেকে ওই কেন্দ্রে প্রার্থী হতে চাইলেও শোভনকে প্রার্থী করতেই রাজি হয়নি গেরুয়া শিবির। তাতে গেরুয়া রাজনীতি থেকেও ভোটের আগেই দূরে চলে যান শোভন চট্টোপাধ্যায়। এত দিন ১৩১ নম্বর ওয়ার্ড (KMC Election 2021)  তবু তাঁর নামে ছিল। কিন্তু এ বার সেটাও ছিনিয়ে নিতে বিধায়ক রত্নাকেই বেছে নেন তৃণমূল সুপ্রিমো। বিধানসভার মতো পুরভোটেও রত্নায় ভরসা রেখেছিলেন দলনেত্রী। পর পর দু’বার সেই ভরসার সম্মান রাখলেন রত্না।

    আরও পড়ুন: 'লাঠ্যাষৌধি'! পুরনির্বাচনের ফলাফল বেরোতেই চাঞ্চল্যকর পোস্ট বিকাশরঞ্জন ভট্টাচার্যের...

    প্রসঙ্গত, স্বামী-বাবা-মা বিধায়ক হলেও, প্রত্যক্ষ রাজনীতিতে ছিলেন না রত্না। শোভন চট্টোপাধ্যায় বেহালা বাড়ি ছাড়ার পর থেকে ১৩১ নম্বর ওয়ার্ড দেখছেন রত্না চট্টোপাধ্যায়। বিধানসভা ভোটে শোভনের বেহালা পূর্বে রপ্রথম লড়াইয়েই বাজিমাত করেন তিনি।  এবার শোভনের ১৩১ নম্বর ওয়ার্ডে রত্নাকে প্রার্থী করে তৃণমূল। নেত্রীকে নিরাশ করেননি রত্নাও। কলকাতা পুরসভার ১৩১ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী রত্না চট্টোপাধ্যায় প্রার্থী হয়েই বলেন, "এই ওয়ার্ড চারবছর ধরে দেখছি। দিদির মনে হয়েছে রত্নাকে দেওয়া উচিত।  চার বছর প্রচুর পরিশ্রম করেছি।" ১৩১ নম্বর ওয়ার্ডের মানুষ তাঁর সেই কথার মান রেখেছেন। শেষ হাসি হেসেছেন রত্না চট্টোপাধ্যায়।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: KMC Election 2021, Ratna Chattapadhay, Sovan Chatterjee

    পরবর্তী খবর