Home /News /kolkata /
Jamai Shoshthi 2022: আগুন দাম বাজারে! জামাই আদরে ভরসা পঞ্চায়েতের আমিষ প্ল্যাটার, খরচ কত জানুন 

Jamai Shoshthi 2022: আগুন দাম বাজারে! জামাই আদরে ভরসা পঞ্চায়েতের আমিষ প্ল্যাটার, খরচ কত জানুন 

আগুন দাম বাজারে

আগুন দাম বাজারে

Jamai Sasthi 2022: অনেকেই এবার ভরসা রেখেছন পঞ্চায়েত দফতরের প্ল্যাটারের উপর।

  • Share this:

#কলকাতা: জামাই আদর করার ঝক্কি কম নয়। তবে জামাইষষ্ঠীর সকালে বাজার আগুন। শাক সবজি, ফল, মাছ-মাংসের যা দাম তাতে কার্যত পকেট ফাঁকা হওয়ার জোগাড়। তাই অনেকেই এবার ভরসা রেখেছন পঞ্চায়েত দফতরের প্ল্যাটারের উপর। চিকেন বা মটন, ইলিশ না চিংড়ি যাই চান না কেন মিলছে সব ধরনের খাবার।

রাজ্য পঞ্চায়েত দফতরের অধীনস্থ ওয়েস্ট বেঙ্গল কমপ্রিহেনসিভ এরিয়া ডেভলপমেন্ট করপোরেশনর থেকে প্রাপ্ত রিপোর্ট বলছে জামাইষষ্ঠীর লাঞ্চের মেনুর জন্য অর্ডার এসেছে ৫০৬ জনের কাছ থেকে। সাম্প্রতিক সময়ে যা রেকর্ড। নানা স্বাদের রান্না তো আছেই, সবচেয়ে বেশি সুবিধা হচ্ছে দুয়ারে ডেলিভারি৷ আর তাই একটা বড় অংশের মানুষ আস্থা রেখেছেন তাদের ওপরেই। বাজারে গিয়ে দেখা যাচ্ছে, মানিকতলা বাজারে কাতলা মাছ গোটা ২৭০ টাকা কেজি, কাটা ৪০০ থেকে ৫০০ টাকা, রুই গোটা ২২০, কাটা ৩৫০ টাকা, ভেটকি ৪৮০, গলদা ১০০০ টাকা, ইলিশ সাতশো গ্রামের মধ্যে হলে ৮০০ টাকা, এক কেজির ওপরে ১২০০-১৩০০ টাকা, দেড় কেজির দাম ১৬০০-২০০০ টাকা, পাবদা ৪০০-৫০০ টাকা।

আগুন দাম বাজারে

মানিকতলা বাজারে জ্যোতি আলু ২৮ টাকা কেজি, চন্দ্রমুখী ৪০ টাকা, পেঁয়াজ ২৫ টাকা, রসুন ১০০ থেকে ২০০ টাকা, আদা ১০০ থেকে ১৫০ টাকা, লিচু ১০০ টাকা, হিমসাগর ১০০ টাকা, জাম ১৫০ থেকে ২০০ টাকা কেজি, পটল ২০ থেকে ৩০ টাকা কেজি, বিনস ১৬০ টাকা, গাজর ৬০ টাকা, ঝিঙে ৩০ টাকা। মানিকতলা বাজারে আপেল ১৪০ টাকা, ল্যাংড়া ভাগলপুর ১০০-২০০ টাকা কেজি, গোলাপখাস ৯০-১০০ টাকা কেজি দরে। আর সবচাইতে বেশি টমেটো ১০০ টাকা কেজি দরে পাওয়া যাচ্ছে। আর এই দামে মাথায় হাত ক্রেতাদের।

আরও পড়ুন- কেউ পেলেন হৃদযন্ত্র, কেউ লিভার! একসঙ্গে চারজনকে অঙ্গ দিয়ে জীবন দান হাওড়ার সুজাতা নস্করের

যারা খাবার অর্ডার করেছেন তাদের একজন দেবময় বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, "এই গরমে বাজার ঘুরে ঘুরে শাক সবজি কেন, ফল কেন, মাছ মাংস নিয়ে আসা একটা মস্ত বড় ঝক্কি। এর মধ্যে আবার বাড়িতে এসে রান্না করো। জিনিসপত্রের যা দাম, একই সঙ্গে গ্যাসের সিলিন্ডার হাজার টাকার ওপরে। তার চেয়ে অনেক ভালো সুবিধা এটা। ফোনে পছন্দসই খাবার অর্ডার করলাম। বাড়ি বয়ে এসে যথা সময়ে খাবার দিয়ে যায়। তাই আমাদের জন্য এটাই ভালো।" আর এক জন মঞ্জরী সেন জানিয়েছেন, "প্রথমত দারুণ রান্না। ভাল শাক সবজি৷ এছাড়া সব ধরণের আইটেম আছে। দুপুরে বাড়িতে এসে দিয়ে যাবে। এছাড়া দাম সাধ্যের মধ্যেই। তাই অর্ডার করে দিয়েছি।"

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Jamai Sasthi 2022

পরবর্তী খবর