• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Jagdeep Dhankhar: হাওড়ার ৬৬ ওয়ার্ডে নির্বাচন হোক, রাজ্যপালের তাৎপর্যপূর্ণ ট্যুইটে কাটবে জট?

Jagdeep Dhankhar: হাওড়ার ৬৬ ওয়ার্ডে নির্বাচন হোক, রাজ্যপালের তাৎপর্যপূর্ণ ট্যুইটে কাটবে জট?

কী লিখলেন জগদীপ ধনখড়?

কী লিখলেন জগদীপ ধনখড়?

Jagdeep Dhankhar: প্রসঙ্গত, গত শুক্রবার খবর ছড়িয়ে পড়ে, হাওড়া পুরসভার সংশোধনী বিলে সই করে দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড় ৷ ওই বিলের প্রস্তাব অনুযায়ী, হাওড়া থেকে বিচ্ছিন্ন করা হবে বালি পুরসভাকে৷

  • Share this:

#কলকাতা: ২০১৫ সালের মতো রাজ্য নির্বাচন কমিশন ৬৬ ওয়ার্ডের নির্বাচনের জন্য হাওড়া পৌরসভা নির্বাচন (Howrah Corporation Election 2021) করতে পারে। ট্যুইট করে এমনই জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। হাওড়া পুরসভা সংশোধনী সংক্রান্ত বিল এখনও অনুমোদন করেননি রাজ্যপাল। বালি পুরসভার জন্য পৃথক ভাবে রাজ্যপালের কাছে কোনো প্রস্তাব আসেনি রাজ্যের তরফে। এমনটাই জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, আজ, সোমবার রাজ্য নির্বাচন কমিশনের ডাকে সর্বদলীয় বৈঠক রয়েছে। মূলত চারটি কর্পোরেশনের ভোট নিয়ে আলোচনা করতে চাইছে রাজ্য নির্বাচন কমিশন। তার আগেই রাজ্যপালের এই টুইট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। আজ রাজ্য নির্বাচন কমিশনের সাংবাদিক সম্মেলন করার কথা রয়েছে। মূলত চারটি কর্পোরেশনের ভোট নিয়ে সাংবাদিক সম্মেলন করতে চলেছে রাজ্য নির্বাচন কমিশন। তার আগেই রাজ্যপাল হাওড়া পুরসভা ৬৬টি ওয়ার্ডের ভোট করতে পারে এই সঙ্কেত দিলেন।

প্রসঙ্গত, গত শুক্রবার খবর ছড়িয়ে পড়ে, হাওড়া (Howrah) পুরসভার সংশোধনী বিলে সই করে দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড় ৷ ওই বিলের প্রস্তাব অনুযায়ী, হাওড়া থেকে বিচ্ছিন্ন করা হবে বালি পুরসভাকে৷ প্রায় এক মাস আগে বিলটি রাজ্যপালের কাছে পাঠানো হলেও সরকারের কাছে বেশ কিছু ব্যাখ্যা চেয়ে বিলটিতে সই করেননি তিনি৷ গতকাল ট্যুইট করে রাজ্যপাল বুঝিয়ে দিয়েছিলেন, তিনি নিজের আগের অবস্থানেই অনড় আছেন (Howrah Municipality Election)৷

আরও পড়ুন: 'আরও পাঁচটি গেল মনে হচ্ছে', BJP-কে বিঁধে বিস্ফোরক বাবুল সুপ্রিয়! গেরুয়া শিবিরে ঝড়

আরও পড়ুন:  'সর্ষের মধ্যেই ভূত', BJP নেতৃত্বের কাছে হারের 'গুরুতর' কারণ জানিয়ে গেলেন প্রার্থীরা! 

ট্যুইটারে জগদীপ ধনখড় লিখেছিলেন, 'রাজ্যপাল হাওড়া পুরনিগম সংশোধনী বিলে সই করেছেন বলে যে খবর সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়েছে, তা ঠিক নয়৷ সংবিধানের ২০০ ধারা অনুযায়ী এই বিলটি বিবেচনাধীন রয়েছে। কারণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের থেকে যে তথ্যগুলি চাওয়া হয়েছিল, তা এখনও পাওয়া যায়নি৷' কলকাতার সঙ্গেই হাওড়া পুরসভার নির্বাচনও একসঙ্গে করিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশন৷ কিন্তু হাওড়া পুরসভা সংশোধনী বিল রাজ ভবনে আটকে থাকায় সেই পরিকল্পনা ভেস্তে যায়৷ এবার সেই হাওড়া পুরসভার ৬৬ ওয়ার্ডে নির্বাচন করানোর কথা নিজের ট্যুইটারে অ্যাকাউন্টে জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

Published by:Suman Biswas
First published: