Home /News /kolkata /
Jagdeep Dhankhar: 'ব্ল্যাক আউট' ইস্যু, বিধানসভায় ভাষণের সরাসরি সম্প্রচার চান রাজ্যপাল, স্পিকারকে তলব

Jagdeep Dhankhar: 'ব্ল্যাক আউট' ইস্যু, বিধানসভায় ভাষণের সরাসরি সম্প্রচার চান রাজ্যপাল, স্পিকারকে তলব

রাজভবনে বিধানসভার স্পিকার

রাজভবনে বিধানসভার স্পিকার

Jagdeep Dhankhar : ফের বিধানসভার অধ্যক্ষকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আগামিকাল বিধানসভায় বাজেট অধিবেশনের উদ্বোধনী ভাষণ দেবেন রাজ্যপাল। সেই ভাষণের যাতে সরাসরি সম্প্রচার করা হয় সেই বিষয়ে আলোচনা করতেই স্পিকারকে ডেকে পাঠান তিনি।

  • Share this:

    #কলকাতা: রাজ্যপাল বনাম রাজ্য সরকার সংঘাতের আবহ অব্যাহত বাংলায়। সম্প্রতি রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar) বিধানসভার অধিবেশনের সময় নিয়ে সংশয় প্রকাশ করেন। তবে পরে সেই জটিলতা কাটে। সোমবার ৭ মার্চ রাত দুটোর সময় নয়, দুপুর দুটোয় রাজেট অধিবেশনের (West Bengal Budget Session) ভাষণ দেবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এই পরিস্থিতিতে ফের বিধানসভার অধ্যক্ষকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আগামিকাল বিধানসভায় বাজেট অধিবেশনের উদ্বোধনী ভাষণ দেবেন রাজ্যপাল। সেই ভাষণের যাতে সরাসরি সম্প্রচার করা হয় সেই বিষয়ে আলোচনা করতেই স্পিকারকে ডেকে পাঠান তিনি। ট্যুইট করে নিজেই সে কথা জানিয়েছেন রাজ্যপাল।

    আরও পড়ুন : তৃণমূলকে ছেড়ে বামেদের নিশানা, বিজেপি রাজ্য সভাপতির অবস্থানে দলের অন্দরেই প্রশ্ন

    রবিবার একটি ট্যুইটে রাজ্যপাল (Jagdeep Dhankhar) লিখেছেন, ‘আইনসভার কার্যবিধির পবিত্রতা এবং রাজ্যপালের দফতরের মর্যাদা নিশ্চিত করার লক্ষ্যে আজ দুপুর ২টোয় রাজ্যপালের সঙ্গে বিধানসভার স্পিকারের একটি নির্ধারিত বৈঠক হবে। কারণ, আগে রাজ্যপালের ভাষণের ‘সরাসরি সম্প্রচার’ ‘ব্ল্যাক আউট’ করে দেওয়া হয়েছিল।’

    বিধানসভার অধিবেশনে (West Bengal Budget Session) শুরুর ভাষণ যাতে ‘ব্ল্যাক আউট’ না হয় তা নিশ্চিত করতেই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে ডেকে পাঠান জগদীপ ধনখড়। এই মর্মে তিনি চিঠি দিয়েছেন বলে সূত্রের খবর। যদিও এদিন রাজভবনে রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের পর বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যপালের সঙ্গে তাঁর বৈঠক হয়। তবে আগামিকাল তাঁর ভাষণ সরাসরি সম্প্রচার হবে কি তা আজই বলা সম্ভব নয়। সোমবারই তা নিয়ে সিদ্ধান্ত হবে।

    আরও পড়ুন : আচমকা প্রবল ঝাকুনি, নির্দিষ্ট উচ্চতা থেকে নীচে নামল মমতার বিমান! তদন্তের নির্দেশ

    উল্লেখ্য, সোমবার রাজ্যপালের (Jagdeep Dhankhar) ভাষন দিয়েই বিধানসভার বাজেট অধিবেশন শুরু হতে চলেছে। প্রসঙ্গত, এর আগে ২০২০–২০২১ সালে বাজেট অধিবেশনে (West Bengal Budget Session) রাজ্যপালের ভাষণের সরাসরি সম্প্রচার ‘ব্ল্যাক আউট’ করার অভিযোগ তোলা হয়েছিল। সেই সময় এই নিয়ে রাজ্যপালকে ক্ষোভ উগড়ে দিতেও দেখা গিয়েছিল। এবার সেই একই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তাই আগেই ট্যুইট করে বিষয়টি জনসাধারণের কাছে রাখতে সচেষ্ট রাজ্যপাল।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Bengal Budget, Governor Jagdeep Dhankhar, State assembly

    পরবর্তী খবর