Home /News /kolkata /
Omicron: রাজ্যে আরও দুই ওমিক্রন আক্রান্তের খোঁজ! এক জন এসেছিলেন ওড়িশা থেকে, এক বাংলাদেশ ফেরত

Omicron: রাজ্যে আরও দুই ওমিক্রন আক্রান্তের খোঁজ! এক জন এসেছিলেন ওড়িশা থেকে, এক বাংলাদেশ ফেরত

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Omicron : এর ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮। আপাতত রাজ্যে সক্রিয় ওমিক্রন আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫।

  • Share this:

    #কলকাতা: রাজ্যে আরও দু'জন নতুন করে ওমিক্রন (Omicron) আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এদের মধ্যে এক জন ওমিক্রন পজিটিভ ওড়িশা থেকে ফিরেছিলেন। বাকি যে এক জনের সন্ধান পাওয়া গিয়েছে, তিনি পেট্রাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে রাজ্যে প্রবেশ করেছিলেন। এর ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮। আপাতত রাজ্যে সক্রিয় ওমিক্রন আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫।

    উদ্ভুত করোনা পরিস্থিত নিয়ে ইতিমধ্যে একে পর এক বৈঠক করতে শুরু করেছে প্রশাসন। জানুয়ারি ও ফেব্রুয়ারির শেষে রাজ্যজুড়ে পুর নির্বাচন রয়েছে। সূত্রের খবর,  কোভিড পরিস্থিতিতে আগামী পুর নিগমগুলির নির্বাচন নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে বৈঠকে বসছে নির্বাচন কমিশন। আগামী ৪ জানুয়ারি বৈঠক করবেন রাজ্য নির্বাচন কমিশনার। মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, ডিজি,  স্বাস্থ্য সচিবকে বৈঠকে ডেকেছেন কমিশনার। সূত্রের মতে,  ৩ জানুয়ারি কোভিড পরিস্থিতি নিয়ে নবান্ন পর্যালোচনা বৈঠকে কী সিদ্ধান্ত নেয়, তা দেখে নিয়ে ৪ পুর নিগমের ভোট নিয়ে সিদ্ধান্ত নিতে  চাইছে কমিশন।

    আরও পড়ুন -  রাজ্যে সাড়ে চার হাজার পেরিয়ে গেল দৈনিক সংক্রমণ, কলকাতায় দৈনিক আক্রান্ত ২৩৯৮

    এর পাশাপাশি আপাতত রাজ্যে স্থগিত করে দেওয়া হয়েছে দুয়ারে সরকার (Duare Sarkar) শিবির করার কর্মসূচি। পাশাপাশি, আগামী সোমবার, অর্থাৎ ৩ জানুয়ারি স্টুডেন্ট উইক (Student Week) পালনের অনুষ্ঠানও স্থগিত করে দেওয়া হয়েছে। রাজ্যে উদ্ভুত করোনা পরিস্থিতির কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। পরিস্থিতির উপর বিচার করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীদিনে পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

    আরও পড়ুন - করোনা আক্রান্ত রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস, ভর্তি হাসপাতালে

    অন্য দিকে শেষ ২৪ ঘণ্টার থেকে আরও এক হাজার বেড়ে রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের পরিমাণ। আগের ২৪ ঘণ্টার রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৪৫১, শনিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিনে দেখা গিয়েছে সেই দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৫১২। বেড়ে কলকাতায় দৈনিক সংক্রমিতের সংখ্যাও। আগের ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৯৫৪, সেটাই শনিবারের হিসাবে বেড়ে হয়েছে ২ হাজার ৩৯৮। অর্থাৎ এক কথায় আক্রান্তের সংখ্যা বেড়েছে লাফিয়ে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Omicron

    পরবর্তী খবর