Rajeeb Banerjee on Cyclone Yaas: আসছে ইয়াস, রাজীবের মন পড়ে 'মানুষের জন্য কাজে', ট্যুইটেই বার্তা...

সাইক্লোন সতর্কতা রাজীব বন্দ্য়োপাধ্যায়ের ট্যুইটে।

সাইক্লোন যশ, আর করোনা-সাঁড়াশি চাপের মুখে দাঁড়িয়ে কী করতে হবে গাইডলাইন দিলেন রাজীবও। উঠে এল প্রশাসনে ভরসা রাখার কথা।

  • Share this:

    #কলকাতা: দলে থাকলে হয়তো তাঁর ঘাড়েই গুরুদায়িত্ব পড়ত আজ। কিন্তু বিধানসভা নির্বাচনের আগে অশ্রুসজল চোখে  রাজীব বন্দ্যোপাধ্যায় বিজেপিতে গিয়েছিলেন। অতঃপর ভোটযুদ্ধেও পরাজিত হয়েছেন। আজ যখন বাংলার ভাগ্যাকাশে ফের সাইক্লোনের ঘনঘটা, প্রাক্তন সেচমন্ত্রীর মন অবশ্য পড়ে রয়েছে মানুষের কাজেই। সাইক্লোন যশ, আর করোনা-সাঁড়াশি চাপের মুখে দাঁড়িয়ে কী করতে হবে গাইডলাইন দিলেন রাজীবও। উঠে এল প্রশাসনে ভরসা রাখার কথা।

    আজ, মঙ্গলবার একটি ট্যুইট করেন রাজীব বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি লেখেন,  প্রবল ঘূর্ণিঝড় ধেয়ে আসছে আপনারা কেউ ঘর থেকে বেরোবেন না। ঘরের ভিতর নিজেকে সুরক্ষিত রাখুন। প্রশাসনের বার্তা ও ঝড় সংক্রান্ত সতর্কবার্তার দিকে নজর রাখুন। ঘূর্ণিঝড় বিষয়ক সতর্কবার্তার পাশাপাশি করোনা নিয়েও সতর্ক থাকুন। সব সময় মাস্ক পরুন। ঘন ঘন সাবান জল দিয়ে হাত ধুয়ে নিন। অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রাখবেন। সবাই সুস্থ থাকুন, সাবধানে থাকুন।

    দেখুন রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের ট্যুইট-

    গত বছর ঠিক এই সময়েই আছড়ে পড়‌েছিল আমফান। মুখ্যমন্ত্রীর নির্দেশে রীতিমতো ঝাঁপিয়ে পড়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। সুন্দরবনে ঝড়ের বিপদ সামাল দেওয়ার জন্য পদস্থ অফিসারদের সঙ্গে বৈঠক করা থেকে প্রতিটি বিট ও রেঞ্জ অফিসে রেশন মজুত রাখা, রাজীব নেতৃত্ব দিয়েছিলেন সামনে থেকে। পরে অবশ্য আমফান দুর্নীতিদমন প্রসঙ্গে তাঁর সঙ্গে মতানৈক্য দেখা যায় রাজীব বন্দ্যোপাধ্য়ায়ের। ততদিনে তিনি অবশ্য অন্য পথের অনুসারী। ক্রমেই দলের থেকে দূরত্ব বাড়িয়ে রাজীব জানিয়ে দেন তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন। তাঁরও উক্তি ছিল, দলে থেকে কাজ করা যাচ্ছে না। কাজের সুযোগ অবশ্য বিজেপিতে গিয়েও মেলেনি, বরং ভোটে হারায় কাজের সুযোগ কমেছে। তারপর থেকে কিছুটা নিভৃতিই বজায় রাখছেন রাজ্য়ের প্রাক্তন মন্ত্রী। তবে আকাশে যখন দুর্যোগের কালো মেঘ, রাজীবের মন পড়ে রয়েছে বিপর্যয় মোকাবিলাতেই। তৃণমূলের থাকলে হয়তো তাঁকে এবারেও তাঁকে  বিপর্যয় মোকাবিলায়  সক্রিয় ভূমিকাতেই দেখা যেত। হয়তো...

    Published by:Arka Deb
    First published: