Home /News /kolkata /

Dilip Ghosh: সব্যসাচী কেন তৃণমূলে? উত্তর দিলেন দিলীপ ঘোষ! 'বাবুল-হীন' আসানসোল নিয়ে আত্মবিশ্বাসী?

Dilip Ghosh: সব্যসাচী কেন তৃণমূলে? উত্তর দিলেন দিলীপ ঘোষ! 'বাবুল-হীন' আসানসোল নিয়ে আত্মবিশ্বাসী?

সব্যসাচী-বাবুল প্রসঙ্গে দিলীপ ঘোষ File ছবি।

সব্যসাচী-বাবুল প্রসঙ্গে দিলীপ ঘোষ File ছবি।

Dilip Ghosh: দিলীপ ঘোষ শুক্রবার সাংবাদিদকদের মুখোমুখি হয়ে বলেন, "২০২১ এ আমরা তুঙ্গে উঠেছি। আবার পিছিয়ে পড়েছি। শিক্ষা পেয়েছি।"

  • Share this:

    #কলকাতা: "২০২১ অনেক শিক্ষা দিয়ে গেল। বাংলার রাজনীতির ইতিহাসে উত্থান পতনের বছর।" বছরশেষের দিনে ইকো পার্কে প্ৰাতঃভ্ৰমণে এসে এমনটাই বললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। গেরুয়া শিবিরের উত্থান পতন নিয়েও দিলেন বিবৃতি। একইসঙ্গে অবশ্য পুরভোট (West Bengal Municipal Election 2022) প্রসঙ্গেও এদিন জোরালো বার্তা দিয়েছেন দিলীপ ঘোষ। মুখ খুললেন এককালীন সতীর্থ, সব্যসাচী দত্ত থেকে বাবুল সুপ্রিয় প্রসঙ্গেও।

    আরও পড়ুন: "যে সিস্টেমে দল চলছে..." পুরভোটের প্রার্থী নিয়ে বড় ঘোষণা দিলীপ ঘোষের, 'খেলা-মেলা' কটাক্ষ মমতা সরকারকে!

    দিলীপ ঘোষ (Dilip Ghosh) শুক্রবার সাংবাদিদকদের মুখোমুখি হয়ে বলেন, "২০২১ এ আমরা তুঙ্গে উঠেছি। আবার পিছিয়ে পড়েছি। শিক্ষা পেয়েছি।" একইসঙ্গে কেন সব্যসাচী দত্ত(Sabyasachi Dutta) তৃণমূলে সেই প্রশ্নে নিজের ব্যাখ্যা দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, "সব্যসাচী টিকিটের জন্যই গেছে। এরকম অনেকেই এসেছিলেন বিধানসভা ভোটের আগে। ভেবেছিলেন বিজেপি জিতবে। জেতেনি। তাই চলে গেছে।"

    বাবুল সুপ্রিয় (Babul Supriyo) গেরুয়া শিবির ত্যাগ করাতেই কী আসানসোলের মাটি আলগা হতে চলেছে বিজেপির ভবিষ্যতে? পুরভোটের আগে কী সেই সংকেত পাচ্ছেন দিলীপ ঘোষ? উত্তরে প্রবীণ নেতা (Dilip Ghosh) দ্বর্থহীন ভাষায় বলেন, "বাবুল আমাদের নেতা ছিলেন না। মন্ত্রী ছিলেন। তাঁর যাওয়ার সঙ্গে আসানসোল ভোটের (West Bengal Municipal Election 2022) কোনও সম্পর্ক নেই। সব জায়গাতেই টাফ ফাইট হবে। কলকাতা ও আশেপাশে আমাদের সংগঠন দুর্বল। জেলায় তা হবে না।"

    আরও পড়ুন: এক ধাক্কায় ৪° তাপমাত্রার পতন, উত্তরে হাওয়া কড়া ঠান্ডা! শীতের দুরন্ত স্পেলে হাড় কাঁপবে?

    এর আগে বৃহস্পতিবারই রাজ্যের পরিস্থিতি নিয়ে একাধিক মন্তব্য করেন দিলীপ ঘোষ। করোনা সতর্কতা নিয়ে তিনি বলেন, 'ভয়ের পরিবেশ, অন্য রাজ্য সব উৎসব অনুষ্ঠান বাতিল করেছে, আমাদের রাজ্য ঢিলেঢালা'। তিনি আরও বলেন, অন্য রাজ্যে করোনা বলে ভোট বাতিলের চেষ্টা চলছে। তবে এবিষয় নিয়ে রাজনীতিকরা সিদ্ধান্ত নেবেন না, বিশেষজ্ঞরা নেবেন বলতেও শোনা যায় তাঁকে।

    গঙ্গাসাগর মেলার নাম না করেই রাজ্য সরকারকে 'খেলা-মেলা' মন্তব্যে আক্রমণ করেন দিলীপ ঘোষ। কুম্ভমেলা নিয়ে তিনি বলেন, বিশ্বের বৃহত্তম মেলা কুম্ভমেলা সেটা বন্ধ করে দেওয়া হয়েছিল, রাজ্য বিধিনিষেধ আরোপ করলেও কেউ মানে না। তিনি বলেন, রাজ্যের উচিত সার্বিক বিষয় বুঝে সিদ্ধান্ত নেওয়া।

    আরও পড়ুন:  দেশে Omicron-এর প্রথম বলি মহারাষ্ট্রে! লাফিয়ে বাড়ছে কোভিড-গ্রাফ! তুঙ্গে সতর্কতা দেশজুড়ে...

    পুরভোট (West Bengal Municipal Election 2022) প্রসঙ্গে তিনি বলেন, 'সব পুরসভার প্রার্থী তালিকা তৈরি। শিলিগুড়িতে সমস্যা কম, তাই তালিকা প্রকাশ হয়েছে বাকিগুলোতেও শীঘ্রই হবে।' তিনি এও বলেন যে, তারকা প্রচারের ব্যাপারেও দল ভাবছে, চারটি পৌরসভাই খুব গুরুত্বপূর্ণ। জেতার জন্যই ভোটে লড়াই, তাই দল তারকা বা হেভিওয়েট প্রচারের ব্যাপারে অবশ্যই ভাববে।'

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Babul supriyo, Dilip Ghosh, Sabyasachi Dutta, West Bengal Municipal Election 2022

    পরবর্তী খবর