• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Omicron India: দেশে Omicron-এর প্রথম বলি মহারাষ্ট্রে! লাফিয়ে বাড়ছে কোভিড-গ্রাফ! তুঙ্গে সতর্কতা দেশজুড়ে...

Omicron India: দেশে Omicron-এর প্রথম বলি মহারাষ্ট্রে! লাফিয়ে বাড়ছে কোভিড-গ্রাফ! তুঙ্গে সতর্কতা দেশজুড়ে...

দেশে মহারাষ্ট্রে প্রথম মৃত্যু ওমিক্রনে Representative Image

দেশে মহারাষ্ট্রে প্রথম মৃত্যু ওমিক্রনে Representative Image

Omicron India: গোটা বিশ্বের পাশাপাশি ভারতেও লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মহারাষ্ট্রের পরিস্থিতি অত্যন্ত জটিল।

  • Share this:

    #নয়াদিল্লি : ওমিক্রনের (Omicron) প্রথম বলি হলেন মহারাষ্ট্রের এক প্রৌঢ়। মহারাষ্ট্র স্বাস্থ্যদপ্তর সূত্রে (Covid-19 India Update) খবর, সদ্যই নাইজেরিয়া থেকে ফিরেছিলেন তিনি। মহারাষ্ট্রের বাসিন্দা ওই প্রৌঢ়ের বয়স ৫২ বছর। এই মৃত্যুর ঘটনা স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়িয়েছে দেশবাসীর। এএনআই সূত্রে খবর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু (Omicron India) হয়েছে ব্যক্তির।

    জানা গিয়েছে, কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন প্রৌঢ়। ২৮ ডিসেম্বর মৃত্যু হয় তাঁর। কিন্তু সেই সময় তাঁর ওমিক্রন (Omicron India) আক্রান্ত হওয়ার বিষয়টি জানা যায়নি। বৃহস্পতিবার প্রকাশ্যে আসে চাঞ্চল্যকর তথ্য। এনআইভি রিপোর্ট জানা যায়, ওমিক্রন থাবা (Covid-19 India Update) বসিয়েছিল ওই প্রৌঢ়ের শরীরে। যার জেরে মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি। তথ্য অনুযায়ী, ভারতে প্রথম ওমিক্রনের বলি এই প্রৌঢ়।

    আরও পড়ুন: এক ধাক্কায় ৪° তাপমাত্রার পতন, উত্তরে হাওয়া কড়া ঠান্ডা! শীতের দুরন্ত স্পেলে হাড় কাঁপবে?

    গোটা বিশ্বের পাশাপাশি ভারতেও লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মহারাষ্ট্রের পরিস্থিতি (Omicron India) অত্যন্ত জটিল। পরিসংখ্যান বলছে, গতকালের তুলনায় বৃহস্পতিবার ওই রাজ্যে সংক্রমণ বেড়েছে ৩৭ শতাংশ। অন্যান্য রাজ্যের পরিস্থিতিও ক্রমশ জটিল হচ্ছে। ইতিমধ্যেই পরিস্থিতি বিচার করে ওড়িশার ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। করোনা পরিস্থিতি যাতে হাতের বাইরে না যায়, সেই কারণে পশ্চিমবঙ্গ-সহ ৮টি রাজ্যকে নতুন করে সতর্ক করেছে কেন্দ্র।

    উল্লেখ্য, ওমিক্রন (Omicron)-উদ্বেগের মাঝেই করোনার তৃতীয় ঢেউ (Corona Thired Wave) নিয়ে সতর্কবার্তা (Omicron India) রাজ্য স্বাস্থ্য দফতরের (WB Department Of Health)। স্বাস্থ্য ভবনের অভ্যন্তরীণ পর্যবেক্ষণে উঠে এল তথ্য। সূত্রের খবর, এক সপ্তাহের মধ্যে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা স্বাস্থ্য দফতরের (Covid-19 India Update)। কলকাতায় গোষ্ঠী সংক্রমণের ইঙ্গিত। তৃতীয় ঢেউয়ে প্রতিদিন ৩০-৩৫ হাজার সংক্রমণের পূর্বাভাস স্বাস্থ্য দফতরের। মার্চ-এপ্রিলে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে। সরকারি ল্যাবে টেস্ট নিয়েও সতর্কবার্তা।

    আরটি-পিসিআর টেস্ট দ্বিগুণ করার নির্দেশ দেওয়া হয়েছে। বহির্বিভাগ, জরুরি বিভাগে বাধ্যতামূলক করতে বলা হয়েছে করোনা টেস্ট। সংক্রমণের নিরিখে ৬ জেলায় করোনা পরীক্ষার হার বাড়াতে পারে বিপদ। স্বাস্থ্য দফতরের অভ্যন্তরীণ পর্যবেক্ষণে উঠে এসেছে এই তথ্য। খবর সূত্রের।

    আরও পড়ুন: দৈনিক আক্রান্ত হতে পারেন ৩৫ হাজার মানুষ, বেসরকারি হাসপাতালগুলিক সতর্ক করল স্বাস্থ্য দফতর

    এদিকে আমেরিকা (America) থেকে ইউরোপ (Europe)। বছর শেষে ফের চোখ রাঙাচ্ছে করোনা (Crona)। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ব্রিটেনে কোভিড সংক্রমণে নতুন রেকর্ড। গত ২৪ ঘণ্টায় সে দেশে আক্রান্ত ১ লক্ষ ৮৩ হাজার ৩৭ জন। বাড়ছে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা। এর পাশাপাশি, ব্রিটেনে উদ্বেগ বাড়িয়ে ছড়াচ্ছে ওমিক্রনও। ফ্রান্সেও (France)বেলাগাম করোনা পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ২ লক্ষ ৮ হাজার।

    Published by:Sanjukta Sarkar
    First published: