Home /News /kolkata /
Jadavpore University: অফলাইন ক্লাস চালুর দাবিতে পড়ুয়া বিক্ষোভ, ফের উত্তপ্ত যাদবপুর বিশ্ববিদ্য়ালয়...

Jadavpore University: অফলাইন ক্লাস চালুর দাবিতে পড়ুয়া বিক্ষোভ, ফের উত্তপ্ত যাদবপুর বিশ্ববিদ্য়ালয়...

Jadavpore University

Jadavpore University

Jadavpore University: প্রো ভাইস চ্যান্সেলর চিরঞ্জীব ভট্টাচার্য জানান, "আগামিকাল থেকে অফ লাইন ক্লাস চালু করা হবে। তবে কোমর্বিডিটি রয়েছে অনেক শিক্ষকদের। সেই শিক্ষকরা সিআরদের সঙ্গে কথা বলে মধ্য়স্থতায় আসবেন।"

  • Share this:

    ONKAR SARKAR

     #কলকাতা: ফের বিক্ষোভ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpore University)। অফ লাইনে ক্লাস চালু করার দাবিতে ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের পড়ুয়ারা বিক্ষোভ দেখায় বিশ্ববিদ্য়ালয় চত্বরে। ছাত্ররা মঙ্গলবার ক্লাস করতে এসে দেখে ক্লাস রুম খালি। ফ্যাকাল্টিদের জানানো হলে তাদের অনলাইনে ক্লাস করার কথা বলা হয়। এরপরই ছাত্ররা বিক্ষোভ শুরু করে। অবশেষে কর্তপক্ষ আগামিকাল থেকে অফ লাইন ক্লাস শুরুর আশ্বাস দিলে বিক্ষোভ ওঠে।

    আরও পড়ুন: ট্রাক পার্কিংয়ের জন্য ভাড়া কত দিতে হবে, ঠিক করে দিল রাজ্য

    পড়ুয়াদের দাবি, রাজ্যে যেখানে সমস্ত কলেজ-বিশ্ববিদ্যালয়ে অফলাইন ক্লাস হচ্ছে। এমনকি এই বিশ্ববিদ্য়ালয়েরও (Jadavpore University) অন্য় বিভাগে অফলাইন ক্লাসই চলছে। তাহলে তারাই বা কেন ব্য়তিক্রম থাকবে? অবিলম্বে অফলাইন পঠনপাঠন চালু করতে হবে, এমনটাই চান তাঁরা। এই দাবি তুলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসের ঘরের সামনে অবস্থান বিক্ষোভে বসেন পড়ুয়ারা। প্রো ভাইস চ্যান্সেলর চিরঞ্জীব ভট্টাচার্য জানান, "আগামিকাল থেকে অফ লাইন ক্লাস চালু করা হবে। তবে কোমর্বিডিটি রয়েছে অনেক শিক্ষকদের। সেই শিক্ষকরা সিআরদের সঙ্গে কথা বলে মধ্য়স্থতায় আসবেন। তবে অফলাইন ক্লাস আগামী কাল থেকেই চালু হবে।"

    আরও পড়ুন:  তৃণমূল ছেড়ে পুরভোটে নির্দল প্রার্থী? 'ওজন' বুঝিয়ে 'শাস্তি'র হুঁশিয়ারি ফিরহাদ হাকিমের

    এক পড়ুয়া অরিত্র মজুমদার জানান, "অফলাইন ক্লাস চালুর দাবিতেই বিক্ষোভ চলছিল। কাল থেকে সব স্বাভাবিক হওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। সেই আশ্বাস পেয়েই আমরা বিক্ষোভ তুলে নিয়েছি। তবে আশ্বাস পূরণ না হলে সেই দায় বিশ্ববিদ্য়ালয় কর্তৃপক্ষের।"

    রাজ্য়ে ফের শুরু হয়েছে স্কুল কলেজ।  চেনা ছন্দে ফিরছে সব কিছু। সরস্বতীপুজোর আগেই স্কুল কলেজ খোলার কথা জানিয়েছিলেন রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee)। সেইমতোই শুরু হয়েছে সবকিছু।  কোভিড বিধি মাথায় রেখেই চলছে পঠনপাঠন। এতদিন পর সেই আগের দিনগুলি ফিরে পেয়ে স্বাভাবিকভাবেই খুশি পড়ুয়ারা। তবে যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ের (Jadavpore University) ছবি কিন্তু অন্য়। আপাতত আগামিকাল সব ঠিক হয় কিনা সেদিকেই চোখ  পড়ুয়াদের।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Jadavpur Universituy

    পরবর্তী খবর