Home /News /kolkata /

Covid Home Delivery West Bengal Govt: করোনা আক্রান্ত হয়ে বাড়িতে? এই নম্বরে যোগাযোগ করলেই খাবার পাঠাবে সরকার! জানুন বিস্তারিত...

Covid Home Delivery West Bengal Govt: করোনা আক্রান্ত হয়ে বাড়িতে? এই নম্বরে যোগাযোগ করলেই খাবার পাঠাবে সরকার! জানুন বিস্তারিত...

করোনা আক্রান্তদের জন্য রাজ্যের পরিষেবা চালু প্রতীকী ছবি।

করোনা আক্রান্তদের জন্য রাজ্যের পরিষেবা চালু প্রতীকী ছবি।

Covid Home Delivery: মেনুতে করোনা আক্রান্তদের কথা ভেবে সুষম খাবার রাখার পাশাপাশি খেয়াল রাখা হচ্ছে কোভিড গাইডলাইনও।

  • Share this:

    #কলকাতা: করোনা আক্রান্তদের এবার বাড়িতে তৈরি খাবার পৌঁছে দেওয়া হবে। আজ থেকে নতুন এই পরিষেবা চালু করল রাজ্য সরকার (Covid Home Delivery West Bengal Govt)। রাজ্য পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের (Mamata Banerjee Govt)  উদ্যোগে এই কাজ হবে। সূত্রের খবর, কমপ্রিহেনসিভ এরিয়া ডেভেলপমেন্ট করপোরেশন এই পরিষেবা দেবে। করোনা আক্রান্তদের জন্য বিশেষভাবে তৈরি এই মেনুতে থাকছে সুষম আহার।

    আরও পড়ুন:  বাড়ি বাড়ি রান্না করা খাবার! মুখ্যমন্ত্রীর নির্দেশে বড় পরিকল্পনা রাজ্য সরকারের, কারা পাবেন সুবিধা?

    রান্না করা খাবারের (Covid Home Delivery West Bengal Govt) তালিকায় থাকছে, ব্রাউন রাইস, চিকেন, সবজি। এছাড়াও দেওয়া হবে ফল। কন্টিনেন্টাল প্লেটের দাম পড়বে ১৫০ টাকা। বাঙালি খানা প্লেটের দাম পড়বে ২০০ টাকা। তবে খাবারের জন্য নেওয়া হবে না কোনও ডেলিভারি চার্জ।

    ফোন করে, হোয়াটসঅ্যাপ মেসেজ করে অথবা ফেসবুকের মাধ্যমে নির্দিষ্ট ওয়েবসাইটে করা যাবে খাবারের বুকিং। সকাল ৯'টার মধ্যে অর্ডার দিতে হবে। ঠিকানা ও ফোন নম্বর সহ। 7001376076, 6290225859 ও 9163123556 নম্বরে অর্ডার দিতে হবে।

    মেনুতে করোনা আক্রান্তদের (Covid Patient) কথা ভেবে সুষম খাবার রাখার পাশাপাশি খেয়াল রাখা হচ্ছে কোভিড গাইডলাইনও। নজর দেওয়া হচ্ছে স্যানিটাইজেশনের বিষয়টিও। প্রতিটি খাবারের (Covid Home Delivery West Bengal Govt) প্যাকেট স্যানিটাইজ করে দেওয়া হবে। কলকাতা ও পাশ্ববর্তী এলাকায় আপাতত দেওয়া হবে এই পরিষেবা। আজ থেকেই বিভিন্ন এলাকায় চালু হয়ে গেল এই পরিষেবা।

    আরও পড়ুন: আজ থেকে শুরু Covid-এর 'বুস্টার ডোজ'! কারা পাবেন, কীভাবে রেজিস্ট্রেশন? জেনে নিন খুঁটিনাটি...

    প্রসঙ্গত, এর আগেও দেশজুড়ে লকডাউন চলাকালীন রাজ্যের (Mamata Banerjee Govt) তরফে মানুষের হাতে খাবার তুলে দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল রাজ্য সরকারের তরফ থেকে (Mamata Banerjee Govt) । এবারও যাতে দরিদ্র মানুষ খাবার (Food for poor Covid Patient) পান, তা জেলাশাসকদের দেখার নির্দেশ ইতিমধ্যেই দিয়েছেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। নবান্ন সূত্রে খবর, প্যাকেট করে চাল, ডাল, মুড়ি, বিস্কুটের মতো শুকনো খাবার বাড়িতে পৌঁছে দেওয়া হবে। জেলাশাসকদের বলা হয়েছে, মাথাপিছু তিন কেজি করে চাল, দেড় কেজি ডাল, এক কেজি মুড়ি, পাঁচ প্যাকেট বিস্কুট দিয়ে প্যাকেট তৈরি করতে।

    আরও পড়ুন: চিন্তা বাড়াচ্ছে ওমিক্রন! শীঘ্রই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন উদ্বিগ্ন মোদি...

    তবে এবার শুকনো খাবারের পাশাপাশি পৌঁছে দেওয়া হবে রান্না করা খাবারও (Mamata Banerjee Govt) । কারণ বহু ক্ষেত্রেই দেখা যায়, করোনা আক্রান্তের পক্ষে রান্না করা সম্ভব হয় না। কোথাও আবার গোটা পরিবার সংক্রমিত হচ্ছে। ফলে দুর্বল শরীরে রান্না করা প্রায় অসম্ভব হয়ে দাঁড়ায়। অথচ সুস্থ হতে ওষুধের পাশাপাশি সঠিক পথ্যও (Food for poor Covid Patient) দরকার। তাই সরকারের এই উদ্যোগ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: CM Mamata Banerjee, Coronavirus, West Bengal Government

    পরবর্তী খবর