• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Coal Scam: কয়লাকাণ্ডে বিকাশ মিশ্রর বিরুদ্ধে এবার গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত

Coal Scam: কয়লাকাণ্ডে বিকাশ মিশ্রর বিরুদ্ধে এবার গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Coal Sacm: এর আগে বিকাশ মিশ্রকে দিল্লি থেকে ইডি গ্রেফতার করে। এর পর তিহার জেল থেকে সিবিআই নিজেদের হেফাজতে তাঁকে নেয়। কিন্তু কয়েকদিনের মধ্যে তিনি অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি হন।

  • Share this:

#কলকাতা: কয়লা কাণ্ডে বিকাশ মিশ্রের বিরুদ্ধে এ বার গ্রেফতারি পরোয়ানা (arrest warrant ) জারি করল  আসানসোলের বিশেষ সিবিআই  আদালত।  আদালত  সূত্রে খবর,  কয়লাকাণ্ডে এ বার বিকাশ মিশ্রের অন্তর্বর্তী জামিন খারিজ করে দিয়েছে আদালত। কারন, আসানসোল আদালতের অন্তর্বর্তীকালীন জামিনে থাকাকালীন বার বার আদালতে  হাজিরা দেওয়ার কথা থাকলেও স্বাস্থ্যের কারণে হাজির হননি বিকাশ । সেই কারণে এ বার গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত।

কয়লা কাণ্ডে অভিযুক্ত  বিকাশ  মিশ্র হলেন মূল অভিযুক্ত বিনয় মিশ্রর ভাই। বিকাশ মিশ্রের অন্তর্বর্তীকালীন জামিন বাতিলের জন্য সিবিআইয়ের পক্ষ থেকে আবেদন করা হয় এপ্রিল মাসে । গত মার্চ মাস নাগাদ বিকাশ মিশ্র অন্তর্বর্তীকালীন জামিন পান। কারণ তাঁর আইনজীবীর পক্ষ থেকে আবেদন করা হয়েছিল, বিকাশ মিশ্র  লিভারের অসুখে ভুগছেন। তিনি অসুস্থ। সে কারণে তাঁর অন্তর্বর্তী জামিনের জন্য আবেদন করা হয়। এর পরই আদালত অন্তর্বর্তী জামিনের নির্দেশ দেয়। কিন্তু আদালতে হাজিরা দেওয়ার কথা ও সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করার কথাও বলে আদালত। তবে এর পর বারবারই আদালতে হাজিরা এড়িয়ে যান বিকাশ। বুধবার শেষ দিন ছিল হাজিরা দেওয়ার। কিন্তু বিকাশ মিশ্র হাসপাতালে ভর্তি। ফলে হাজির হননি। ইতিমধ্যে সিবিআই আধিকারিকরা  ওই হাসপাতালে সঙ্গে যোগাযোগ করবেন বলে সিবিআই সূত্রে খবর।

আরও পড়ুন: দাদা তৃণমূল, ভাই বিজেপি! দুই দলের প্রার্থী হয়েও সম্পর্ক অটুট রাজেশ- রাজীবের

এর আগে বিকাশ মিশ্রকে দিল্লি  থেকে ইডি গ্রেফতার করে। এর পর তিহার জেল থেকে সিবিআই নিজেদের হেফাজতে তাঁকে নেয়। কিন্তু কয়েকদিনের মধ্যে তিনি অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি হন। এর পর  বিকাশের পক্ষ থেকে আইনজীবী আসানসোল আদালতে জামিনের জন্য আবেদন করেন। তার পরেই আদালতের নির্দেশে অন্তর্বর্তী জামিন পান বিকাশ মিশ্র। বিকাশের বিরুদ্ধে সিবিআইয়ের অভিযোগ, কয়লাকাণ্ডে লালা ওরফে অনুপ মাজির থেকে কোটি কোটি টাকা নিয়ে বিভিন্ন প্রভাবশালীদের ওই টাকা পৌঁছে দিতেন তিনি। আর সেকারণে তাঁকে জেরা করা সিবিআইয়ের কাছে গুরুত্বপূর্ণ বলে, দাবি করে তদন্তকারী সংস্থা। সিবিআই সূত্রে খবর, বিকাশ মিশ্র  যে বেসরকারি হাসপাতালে ভর্তি, ওই হাসপাতালের সঙ্গে সিবিআই আধিকারিকরা কথা বলার চিন্তা ভাবনা করছেন। তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার আগে সিবিআই অধিকারিকদের যাতে জানানো হয়, সেই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ সঙ্গে আলোচনা করবে সিবিআই।

আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনী ছাড়া নিরপেক্ষ ভোট সম্ভব নয়, ফের টুইট করলেন রাজ্যপাল

অন্য দিকে,  কয়লাকাণ্ডে সিবিআই-এর হাতে  লালা ঘনিষ্ঠ ধৃত চার কয়লা মাফিয়া গত ২৩ নভেম্বর জামিন পান। এঁদের মধ্যে ছিলেন, জয়দেব মণ্ডল, নরেন্দ্র খড়কা , নিরোদ বরন মণ্ডল, গুরুপদ মাজি। আদালত সূত্রে খবর, জামিন পেলেও পশ্চিম বর্ধমানের বাইরে  তাঁরা যেতে পারবেন না। জমা রাখতে হবে পাসপোর্ট। তদন্তকারী অফিসাররা যখনই ডেকে পাঠাবেন, তখনই  যেতে হবে, যোগাযোগ রাখতে হবে তদন্তকারীদের সঙ্গে।

Arpita Hazra

Published by:Uddalak B
First published: