• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Missionaries of Charity: মাদার টেরিজার সংস্থার সব অ্যাকাউন্ট বন্ধ করার অভিযোগ, প্রতিবাদ করলেন মমতা

Missionaries of Charity: মাদার টেরিজার সংস্থার সব অ্যাকাউন্ট বন্ধ করার অভিযোগ, প্রতিবাদ করলেন মমতা

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Missionaries of Charity: মিশনারিজ অব চ্যারিটির পক্ষ থেকে ডমিনিক গোমস একটি বিবৃতিতে জানিয়েছেন, সারা দেসে ২২ হাজার মানুষ সরাসরি মিশনারিজের উপর নির্ভরশীল। বড়দিনের মুখে তাঁদের কাছে এক অদ্ভুত বড়দিনের উপহার দিল কেন্দ্রীয় সরকার।

  • Share this:

    #কলকাতা: মাদার টেরিজার  হাতে তৈরি মিশনারিজ অফ চ্যারিটির (Missionaries of Charity) সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দিল কেন্দ্রীয় সরকার। আর যে পদক্ষেপকে কেন্দ্র করে তীব্র প্রতিবাদ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। দু'জনেই টুইটারে ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন। মিশনারিজ অব চ্যারিটির পক্ষ থেকে ডমিনিক গোমস একটি বিবৃতিতে জানিয়েছেন, সারা দেশে ২২ হাজার মানুষ সরাসরি মিশনারিজের উপর নির্ভরশীল। তাঁদের কাছে এক অদ্ভুত বড়দিনের উপহার দিল কেন্দ্রীয় সরকার। মিশনারিজ অফ চ্যারিটি অ্যাকউন্ট ফ্রিজ করার কথা অস্বীকার করেছে স্বরাষ্ট্র মন্ত্রক।

    আরও পড়ুন: ২২ জানুয়ারি হাওড়া বাদে চার পুরনগিমে ভোট, গণনা ২৫ শে! কমিশনের ঘোষণায় ক্ষুব্ধ বিরোধীরা

    তিনি তাঁর বিবৃতিতে দাবি করেছেন, মিশনারিজ অফ চ্যারিটি দেশের বিভিন্ন প্রান্তে একে বারে প্রান্তিক মানুষের জীবনের উন্নতির কাজে অনেকদিন ধরেই সংগঠনকে ব্যস্ত রেখেছে। সংগঠন মাদারের আদর্শে উদ্বুদ্ধ। তিনি বলেছিলেন মাটিতে শুয়ে থাকলেও ভাল, কিন্তু সারা পৃথিবীর দরিদ্র মানুষদের হয়ে কাজ করে যেতে হবে। বিশেষত ভারতের মানুষের দিকে নজর রাখতে হবে। তাদের সঙ্গেই এমন করা হল।

    আরও পড়ুন: পুরসভায় প্রবেশের মুখে তিনি মিস করলেন শোভনকে, অকপট স্বীকারোক্তি রত্নার

    ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ট্যুইটারে লিখেছেন, “ক্রিসমাসের দিন মাদার টেরেসার মিশনারিজ অফ চ্যারিটির সবক’টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট (Bank Account Freez) সাময়িক ভাবে বন্ধ করে দিয়েছে কেন্দ্র। আমি স্তম্ভিত। এই সংগঠনের অন্তত ২২ হাজার কর্মী ও রোগী ওষুধ থেকে বঞ্চিত হচ্ছেন। মানছি, আইন সবার আগে। কিন্তু মানবিকতার সঙ্গে আপস করা উচিত নয়।”

    ঘটনায় একই ভাবে ট্যুইটে ক্ষোভ প্রকাশ করেছেন সিপিএম-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি  লিখেছেন, "গতকালই বড়দিন ছিল, আর আজ কেন্দ্রীয় সরকার মিশনারিজ অফ চ্যারিটির সব অ্যাকাউন্ট সাময়িক ভাবে বন্ধ করেছে। শুধু ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করাই নয়, হাতে থাকা সমস্ত নগদ অর্থের লেনদেনও বন্ধ করা হয়েছে। তাঁদের ২২ হাজার কর্মী ও রোগীরা ওষুধ ও খাদ্য ছাড়া দিন কাটাচ্ছেন। চমকে দেওয়া খবর।"

    Published by:Uddalak B
    First published: