Home /News /kolkata /
Damayanti Sen: ফের দময়ন্তী সেনের উপর আস্থা, নতুন দায়িত্ব দিল কলকাতা হাই কোর্ট!

Damayanti Sen: ফের দময়ন্তী সেনের উপর আস্থা, নতুন দায়িত্ব দিল কলকাতা হাই কোর্ট!

দময়ন্তী সেনের উপর দায়িত্ব

দময়ন্তী সেনের উপর দায়িত্ব

Damayanti Sen: এর আগে মাটিয়া, দেগঙ্গা, ইংরেজবাজার ও বাঁশদ্রোণী ধর্ষণ মামলার নজরদারির দায়িত্বও দময়ন্তী সেনকে দিয়েছিল আদালত।

  • Share this:

    #কলকাতা: ফের IPS দময়ন্তী সেনের (Damayanti Sen) উপর আস্থা দেখাল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। দময়ন্তী সেনের পর্যবেক্ষণে নামখানা গণধর্ষণের তদন্তের নির্দেশ কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের। পাশাপাশি নির্যাতিতা, তাঁর পরিবার এবং সাক্ষীদের সম্পূর্ণ নিরাপত্তা দিতেও নির্দেশ দিয়েছে আদালত। তদন্তের অগ্রগতি খতিয়ে দেখে তারপর সিবিআই তদন্তের আবেদন বিবেচনা করবে আদালত, এদিন এমনটাই জানানো হয়েছে।

    এর আগে মাটিয়া, দেগঙ্গা, ইংরেজবাজার ও বাঁশদ্রোণী ধর্ষণ মামলার নজরদারির দায়িত্বও দময়ন্তী সেনকে দিয়েছিল আদালত। রাজ্যের চার ধর্ষণ মামলার তদন্ত রিপোর্ট কলকাতা হাইকোর্টে পেশ করেছে রাজ্য সরকার। মাটিয়া, ইংরেজবাজার, দেগঙ্গা ও বাঁশদ্রোণী ধর্ষণ মামলার তদন্তে অগ্রগতি রিপোর্ট পেশও করা হয়েছে। পাশাপাশি আইপিএস দময়ন্তী সেনের (IPS Damayanti Sen) তরফ থেকে তদন্তকারীদের ঠিক কী কী নির্দেশ দেওয়া হয়েছে, তাও উল্লেখ করা হয়েছিল ওই রিপোর্টে।

    আরও পড়ুন: তারকেশ্বরের হোটেলে হাড়হিম ঘটনা, হোটেলের সিলিং থেকে ঝুলছে যুগলের দেহ! কী ঘটল?

    আইপিএস দময়ন্তী সেনের নজরদারিতে মাটিয়া, ইংরেজবাজার, দেগঙ্গা ও বাঁশদ্রোণী ধর্ষণ মামলা তদন্তের নির্দেশ দেন প্রধান বিচারপতি। সেই পরিপ্রেক্ষিতে দময়ন্তী সেনও ইতিমধ্যেই আদালতে জানিয়েছেন, চার ধর্ষণ কাণ্ডের মামলার নজরদারিতে তাঁর কোন অসুবিধা নেই। ২ মে এই মামলার পরবর্তী শুনানি। ওইদিন তদন্তের অগ্রগতি সংক্রান্ত পরবর্তী রিপোর্ট পেশ করবে রাজ্য।

    আরও পড়ুন: দলনেত্রীর নির্দেশ, জাহাঙ্গিরপুরীতে আজ তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি

    প্রসঙ্গত, বর্তমানে দময়ন্তী সেন কলকাতা পুলিশের স্পেশ্যাল কমিশনার। এর আগে পার্ক স্ট্রিট ধর্ষণ মামলায় তিনি তদন্ত করেছিলেন। এ বার চারটি ধর্ষণের ঘটনায় তাঁর উপরই দায়িত্ব দিল কলকাতা হাই কোর্ট।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Calcutta High Court, Damayanti sen

    পরবর্তী খবর