Home /News /kolkata /
Partha Chatterjee: বড় স্বস্তিতে পার্থ চট্টোপাধ্যায়! ২৪ ঘণ্টা নয়, CBI নিয়ে আপাতত চার সপ্তাহ নিশ্চিন্ত

Partha Chatterjee: বড় স্বস্তিতে পার্থ চট্টোপাধ্যায়! ২৪ ঘণ্টা নয়, CBI নিয়ে আপাতত চার সপ্তাহ নিশ্চিন্ত

স্বস্তিতে পার্থ

স্বস্তিতে পার্থ

Partha Chatterjee: স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) সংক্রান্ত গ্ৰুপ-ডি, গ্ৰুপ-সি কর্মী এবং নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগ মামলায় সিবিআই তদন্তের উপর চার সপ্তাহের স্থগিতাদেশ দিল বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন...
  • Share this:

    #কলকাতা: আগামিকালই কিছুটা স্বস্তি পেয়েছিলেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়৷ সেই স্বস্তি আপাতত বাড়ল। এসএলএসটি শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তৎকালীন শিক্ষামন্ত্রীকে মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার মধ্যে সিবিআই-এর সামনে হাজিরা দিতে নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ৷ কিন্তু তড়িঘড়ি ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন পার্থ চট্টোপাধ্যায়। সেখানেই সিঙ্গল বেঞ্চের নির্দেশের উপরেই আজ পর্যন্ত স্থগিতাদেশ জারি করেন বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ৷ আর এদিন সেই মেয়াদ অনেকটাই বাড়াল কলকাতা হাই কোর্ট। স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) সংক্রান্ত গ্ৰুপ-ডি, গ্ৰুপ-সি কর্মী এবং নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগ মামলায় সিবিআই তদন্তের উপর চার সপ্তাহের স্থগিতাদেশ দিল বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।

    অর্থাৎ এসএসসি নিয়োগ সংক্রান্ত সব মামলায় চার সপ্তাহ কোনও তদন্ত করতে পারবে না সিবিআই। আগামী ১৩ মে পর্যন্ত এই নির্দেশ বলবৎ থাকবে। বুধবার এই মামলার শুনানিতে পার্থ চট্টোপাধ্যায়ের সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার মেয়াদ আরও চার সপ্তাহ বাড়ানোর নির্দেশ দিল আদালতের ডিভিশন বেঞ্চ।

    আরও পড়ুন: রাজ্যের তদন্তে 'গুরুতর ত্রুটি', অবশেষে হাঁসখালি ধর্ষণকাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ!

    রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গতকাল বিকেল সাড়ে পাঁচটার মধ্যে সিবিআই-এর সামনে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট৷ তবে, সেই নির্দেশের পরই সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী৷ জরুরি শুনানিরও আবেদন জানান আইনজীবী সপ্তর্ষি বসু৷ সেই আবেদনের ভিত্তিতেই সিঙ্গল বেঞ্চের নির্দেশের উপরে স্থগিতাদেশ জারি করেছিল হাইকোর্ট৷ বিচারপতি সুব্রত তালুকদার নির্দেশ দিতে গিয়ে বলেছিলেন, 'কাল পর্যন্ত সিবিআই-এর হাত বেঁধে দিলাম৷' আর বুধবার সেই হাত বেঁধে দেওয়ার মেয়াদ আরও চার সপ্তাহ বাড়ল।

    আরও পড়ুন: মাথায় হাত! অগাস্ট থেকে বাড়তে পারে আপনার লোনের EMI, কী ভাবছে আরবিআই

    শুধু এসএলএসটি শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলা নয়, এসএসসি নিয়োগ সংক্রান্ত সিঙ্গল বেঞ্চের যাবতীয় নির্দেশ ও প্রক্রিয়ায় সিবিআই তদন্তের উপর স্থগিতাদেশ জারি করেছে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: CBI, Partha Chatterjee, SSC

    পরবর্তী খবর