• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Buses without route permit : বাঘাযতীন দুর্ঘটনার পরও ফেরেনি হুঁশ, পারমিটহীন বাস কলকাতার রাজপথে

Buses without route permit : বাঘাযতীন দুর্ঘটনার পরও ফেরেনি হুঁশ, পারমিটহীন বাস কলকাতার রাজপথে

বাঘাযতীন দুর্ঘটনার পরও ফেরেনি হুঁশ

বাঘাযতীন দুর্ঘটনার পরও ফেরেনি হুঁশ

যে বাসটি ধাক্কা মেরে ছিল তার রুট পারমিট (Route Permit) ছিল না। এর পরও শহরে রুট পারমিটহীন বাস চলছে (Buses without route permit)

  • Share this:

কলকাতা : ভাইফোঁটার দিন সকালবেলা বাঘাযতীন ব্রিজের (BaghaJatin Bridge) উপর একটি বাস স্কুটিকে ধাক্কা মারে (Accident)। সেই দুর্ঘটনায় দিদির কাছে ভাইফোঁটা নিতে যাওয়ার পথে স্কুটির আরোহী তরুণ মারা যান। যে বাসটি ধাক্কা মেরে ছিল তার রুট পারমিট (Route Permit) ছিল না। অভিযোগ, এর পরও শহরে রুট পারমিটহীন বাস চলছে (Buses without route permit)।   কলকাতা শহরে প্রচুর বাস রয়েছে, যেগুলো রুট পারমিট ছাড়াই চলে।

আরও পড়ুন : করোনা চিকিৎসায় প্রয়োজনীয় যন্ত্র কেনার জন্য ১০ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য সরকার

বৃহস্পতিবার ধর্মতলায় একটি কলকাতা থেকে হুগলি গড়ের ঘাট রুটের বাস পাওয়া গেল। যার নম্বর WB 25C 0610 । অভিযোগ, এই বাসটির কোন রুট পারমিট নেই। ধর্মতলা বাসস্ট্যান্ডে ওই বাসের ড্রাইভার কন্ডাকটরকে জিজ্ঞাসা করলে কিছু জানাতে চাননি পারমিটের বিষয়ে। তখন তাঁরা কিন্তু নিজেদের পরিচয়ও দিতেও চাননি। সবাই এড়িয়ে যান।  বেলা তিনটে নাগাদ বাসটি ধর্মতলা থেকে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেয়।ধর্মতলা থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ ধরে শ্যামবাজারের দিকে এগোতে থাকে। রাস্তায় যাওয়ার পথে বৌবাজার মোড়,মহাত্মা গান্ধী রোড,মেছুয়া থেকে যাত্রী ও মালপত্র তুলতে তুলতে এগোতে থাকে।

আরও পড়ুন : পুলিশ চাইলে সব পারে, বাস থেকে পালানো মোবাইল চোরকে এভাবে ধরে নজির ট্রাফিক গার্ডের!

এমন সময় গিরিশ পার্কের কাছে আসার পর ট্রাফিক সার্জেন্ট বাসটিকে থামান। নিয়ম মাফিক গাড়ির সমস্ত কাগজপত্র দেখতে চান। সব কাগজ ঠিক থাকলেও,রুট পারমিট দেখাতে পারেননি গাড়ির ড্রাইভার,কন্ডাকটর। অবশেষে ওই গাড়ির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয় পুলিশ। এবং এই ভাবে বাস চালাতে নিষেধ করে দেয়।  ওই বাসের রিজার্ভ পারমিট আছে। কিন্তু রুট পারমিট নেই। এই বাস যদি কোনও ভাবে দুর্ঘটনার কবলে পড়ে, তাহলে বাসের কোনো যাত্রী কোনও ভাবেই বীমা থেকে ক্ষতিপূরণ পাবেন না।

আরও পড়ুন : নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা সংক্রমণ, রাজ্যে একদিনে মৃত ১৩!

এখনও পর্যন্ত কেন ওই ভাবে বাস চলছে? সেটা নিয়ে প্রশ্ন তুলছেন যাত্রীরা। যাত্রীদের অভিযোগ, এই রকম প্রচুর বাস চলছে রাস্তায়। সেগুলির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক বলে দাবি করেছেন তাঁরা।

Published by:Arpita Roy Chowdhury
First published: