Home /News /kolkata /

KMC Elections 2021: কলকাতায় পুরভোটের আগের দিনই আত্মসমর্পণ বিজেপি নেতার, মিলল জামিনও

KMC Elections 2021: কলকাতায় পুরভোটের আগের দিনই আত্মসমর্পণ বিজেপি নেতার, মিলল জামিনও

দিলীপ ঘোষের সঙ্গে অনির্বাণ চট্টোপাধ্যায়৷

দিলীপ ঘোষের সঙ্গে অনির্বাণ চট্টোপাধ্যায়৷

চেতলায় খুনের চেষ্টা অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিনের নির্দেশ দিলো আলিপুর আদালত। 

  • Share this:

#কলকাতা: পুরভোটের (KMC Elections 2021) ঠিক আগের দিন আলিপুর আদালতে আত্মসমর্পন  করলেন  বিজেপি-র ভবানীপুর বিধানসভার তিন নম্বর মণ্ডলের সভাপতি অনির্বাণ চট্টোপাধ্যায়।

বিজেপি-র (BJP) ওই মণ্ডল সভাপতির  বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ ছিল। সেই ঘটনায় এ দিন তিনি আলিপুর আদালতে আত্মসমর্পণ করেন।  ওই ঘটনায় এক হাজার টাকা ব্যক্তিগত বন্ডে জামিনের নির্দেশ দিয়েছে আলিপুর আদালত।

আরও পড়ুন: ডোমজুড়ে ফিরেই 'গদ্দার', 'তোলাবাজ' কটাক্ষ শুনলেন রাজীব, কালো পতাকা দেখালেন তৃণমূল কর্মীরাই

এই অনির্বান হলেন মন্ত্রী ফিরহাদ হাকিমের প্রাক্তন ছায়াসঙ্গী। পুলিশ ও আদালত সূত্রে খবর, ঘটনাটি ঘটে চলতি বছরে ২৯  অগাস্ট। অভিযোগ দায়ের হয় ৩০ অগাস্ট। চেতলায় তমাল দাস ও বিট্টু বড়ুয়া, ভিকি বড়ুয়ার দুই গোষ্ঠীর মধ্যে ঝামেলা হয়। সেখানে তমালকে বিট্টু বেধড়ক মারধর করার পাশাপাশি ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে বলে অভিযোগ। তমাল আহত হন ওই ঘটনায়। এই ঘটনায় বেশ কয়েকজন গ্রেপ্তার হন।

এফআইআরে  কয়েকদিন পর বিজেপি-র মণ্ডল সভাপতি অনির্বাণ চট্টোপাধ্যায়ের নামে অভিযোগ দেওয়া হয়।আহতের অভিযোগ, অনির্বাণের যোগাসাজশে বিট্টু ও তাঁর ভাই  মারধর করেন তমালকে। ভিকি বিজেপি কর্মী হিসাবেই এলাকায় পরিচিত। কিছুদিন পর বিজেপি মণ্ডল সভাপতি অনির্বাণের বিরুদ্ধে হুলিয়া জারি হয় ওই ঘটনায়। হাইকোর্টের দ্বারস্থ হন অনির্বাণ চট্টোপাধ্যায়। দিন দুয়েক আগে জামিন অযোগ্য ধারা মামলা খারিজ করে দেয় হাই কোর্ট ও জামিন যোগ্য পরোয়ানা মামলা রুজুর নির্দেশ দেওয়া হয় আলিপুর আদালতকে।

আরও পড়ুন: রবিবার, জমিয়ে শীত! কিন্তু আগামিকাল বন্ধ চিড়িয়াখানা, জাদুঘর, ভিক্টোরিয়া

শনিবার ওই ঘটনায় আলিপুর আদালতে আত্মসমর্পণ করেন অনির্বাণ চট্টোপাধ্যায়। এর পর আলিপুর আদালতের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট শুভ্র  সোম ঘোষাল এক হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দেন অভিযুক্ত অনির্বাণকে।

এ দিন অনির্বাণ চট্টোপাধ্যায় জানান, "ববি হাকিম এরকম নন, তিনি অত্যন্ত ভাল মানুষ। কিন্তু ওনার আশপাশের তৃণমূল কর্মীরা আমার বিরুদ্ধে এমনই মিথ্যে মামলা দায়ের করেন। আমি তৃণমূল ছাড়ার পর একের পর এক কেস আমার বিরুদ্ধে করা হয়েছে। আমি জানিও না এই ঘটনায় আমার বিরুদ্ধে হুলিয়া পর্যন্ত জারি হয়েছে। চেতলার ঘটনায় দুই গোষ্ঠীর ঝামেলার সময় সেখানে আমি ছিলাম না। আমার বিরুদ্ধে খুনের চেষ্টা অভিযোগ দায়ের করে। সেই ঘটনায় আজ আত্মসমর্পন করলাম আলিপুর আদালতে।'

এ দিন তাঁর আইনজীবী প্রশান্ত মজুমদার জানান, 'চেতলায় খুনের চেষ্টার অভিযোগে আলিপুর আদালতে আত্মসমর্পণ করেন অনির্বাণ চট্টোপাধ্যায়। আলিপুর আদালত এক হাজার টাকার ব্যক্তিগত বন্ডে তাঁকে জামিন দিয়েছে।"

Published by:Debamoy Ghosh
First published:

Tags: BJP, KMC Elections 2021, Kolkata Municipal Corporation Elections 2021

পরবর্তী খবর