Home /News /kolkata /
Draupadi Murmu in Kolkata: দলে থেকেও ব্রাত্য! দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাতেও এই বিধায়ককে কেন ডাকল না বিজেপি?

Draupadi Murmu in Kolkata: দলে থেকেও ব্রাত্য! দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাতেও এই বিধায়ককে কেন ডাকল না বিজেপি?

বিজেপি-তে ব্রাত্য পবন সিং৷

বিজেপি-তে ব্রাত্য পবন সিং৷

বাবার পথে ছেলে? জোর জল্পনা রাজনৈতিক মহলে। 

  • Share this:

#কলকাতা: খাতায় কলমে তিনি এখনও বিজেপি বিধায়ক। তবে গেরুয়া শিবিরের কোনও রাজনৈতিক কর্মসূচিতে তাঁর দেখা মেলে না।  বাবার মতো ঘোষণা করে  এখনও দল পরিবর্তন না করলেও তৃণমূল কংগ্রেসের দিকে পা বাড়িয়ে থাকায় গেরুয়া শিবির দলীয় বিধায়ককে বর্তমানে একপ্রকার সন্দেহের চোখেই দেখছে।

আর সে কারণেই এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদি মুর্মু যখন কলকাতা সফরে এসে দলের বিধায়ক সাংসদ ও অন্যান্য পদ্ম নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন, তখন 'ব্রাত্য' গেরুয়া শিবিরের এক বিধায়ক। ভাটপাড়ার বিজেপি বিধায়ক পবন সিং।  যাঁর অন্য পরিচয় তিনি সাংসদ অর্জুন সিংয়ের পুত্র।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর বাড়ির এলাকা সাত বার রেইকি করেছিল হাফিজুল, সঙ্গে ছিল ১১ সিম কার্ড, প্রকাশ্যে বিস্ফোরক তথ্য

সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে নিজের পুরনো দলে  ঘরওয়াপসি হওয়ার পর ব্যারাকপুরের দাপুটে সাংসদ অর্জুন সিং বর্তমানে রাজ্য রাজনীতিতে আলোচনার কেন্দ্রবিন্দুতে। তবে আনুষ্ঠানিকভাবে অর্জুন পুত্র পবনকে বাবার সঙ্গে তৃণমূলের কোনও রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিতে না দেখা গেলেও রাজনৈতিক মহলের ধারণা, শীঘ্রই ভাটপাড়ার এই বিজেপি বিধায়কও দলবদল করে শাসক শিবিরে নাম লেখাবেন।

আরও পড়ুন: জ্য়োতি বসু স্মারক বক্তৃতায় হঠাৎ ইয়েচুরির হাতে এল চিরকূট, শোনালেন মজার গল্প

এ রকম আঁচ পাওয়ার পরে পরেই বিজেপি নেতৃত্ব কার্যত পবন সিংয়ের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে বলে খবর। বিষয়টি আরও প্রকাশ্যে এল রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর কলকাতা সফরকে কেন্দ্র করে। ইতিমধ্যেই কলকাতায় পা রেখেছেন দ্রৌপদী মুর্মু।  বাইপাসের ধারে একটি বিলাসবহুল হোটেলে আজ, মঙ্গলবার  গেরুয়া শিবিরের জনপ্রতিনিধিদের সঙ্গে মিলিত হবেন তিনি। বঙ্গ বিজেপি নেতৃত্বের তরফে সমস্ত জনপ্রতিনিধিদের মঙ্গলবার দ্রৌপদী মুর্মুর সঙ্গে যে সৌজন্য সাক্ষাৎ পর্ব সে ব্যাপারে প্রত্যেককে কলকাতার বৈঠকে হাজির হওয়ার  বার্তা দিলেও দলীয় সূত্রের খবর, সেই তালিকায় দলের বিধায়ক পবন সিং-কে 'বাদ' রাখা হয়েছে। বিজেপি পরিষদীয় দলের সূত্রে এমনটাই খবর।

আর এই নিয়েই শুরু হয়েছে জোর চর্চা। বর্তমানে এ রাজ্যে দলবদল পর্বের পর বিজেপি বিধায়কদের সংখ্যা ৭০।  তাহলে কি ৭০ থেকে ৬৯ হওয়া এখন শুধুই সময়ের অপেক্ষা? যদিও রাজ্যের যুযুধান দুই রাজনৈতিক শিবিরের কোনও পক্ষই এ  বিষয়ে প্রকাশ্যে কোনও মন্তব্য করতে রাজি হয়নি। সব পক্ষই বলছে, 'দেখুন না কী হয়'।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Draupadi Murmu

পরবর্তী খবর