Home /News /kolkata /
ঝাড়খণ্ড থেকে গ্রেফতার ব্যাঙ্ক জালিয়াতি চক্রের পান্ডা

ঝাড়খণ্ড থেকে গ্রেফতার ব্যাঙ্ক জালিয়াতি চক্রের পান্ডা

ঝাড়খণ্ড থেকে গ্রেফতার ব্যাঙ্ক জালিয়াতি চক্রের কিংপিন নকুল মাহাত। মঙ্গলবার সকালে জামতাড়া জেলা থেকে তাকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: ঝাড়খণ্ড থেকে গ্রেফতার ব্যাঙ্ক জালিয়াতি চক্রের কিংপিন নকুল মাহাত। মঙ্গলবার সকালে জামতাড়া জেলা থেকে তাকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। বুধবার ট্রানজিট রিমান্টে তাকে কলকাতায় নিয়ে আসা হয়। ধৃতকে চারদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে বিধাননগর আদালত।

    ব্যাঙ্ক ম্যানেজার সেজে গ্রাহকদের ফোন। সেখান থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্টের গুরুত্বপূর্ণ তথ্য হাতানো। এই কৌশলেই এটিএম কার্ডের পিন নম্বরও জেনে নেওয়া। গত তিন-চার বছর ধরে দেশজুড়ে জালিয়াতির জাল ছড়িয়েছিল নকুল মাহাত। ঝাড়খণ্ডে বসেই চলত এই জালিয়াতির কারবার। মঙ্গলবার সকালে ঝাড়খণ্ডের জামতাড়া জেলা থেকে তাকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। বুধবার ট্রানজিট রিমান্ডে নিয়ে আসা হয় কলকাতায়। ধৃতকে চার দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে বিধাননগর আদালত।

    চলতি বছর মার্চে সাইবার ক্রাইম থানায় প্রায় দেড় লক্ষ টাকা গায়েবের অভিযোগ জানান অবসরপ্রাপ্ত সরকারি কর্মী তরুণ তপন রায়। সেপ্টেম্বরে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় ৮৩ হাজার টাকা গায়েবের অভিযোগ জানান এয়ারপোর্ট এলাকার বাসিন্দা কৌশিক সেনগুপ্ত। এরপর পুলিশের নজরে আসে নকুলের জালিয়াতি চক্র ৷

    তদন্তে নেমে নকুলের এক সাগরেদকে গ্রেফতার করে পুলিশ। তার থেকে চুরি যাওয়া টাকা উদ্ধার হয়। তা কৌশিক সেনগুপ্তকে ফেরতও দেয় সাইবার ক্রাইম থানা। কিন্তু এতদিন পুলিশের নাগালের বাইরেই ছিল জালিয়াতি চক্রের মাথা। অবশেষে প্রতিবেশী রাজ্যে অভিযান চালিয়ে নকুলকে গ্রেফতার করে পুলিশ। তার কাছ থেকে বেশ কয়েকটি মেমরি কার্ড ও কম্পিউটার ডিভাইস বাজেয়াপ্ত হয়।

    First published:

    Tags: Bank Fraud, Bank Fraud Case, Fraud Racket Master mind

    পরবর্তী খবর