• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ALIPURDUAR BJP DISTRICT PRESIDENT GANGA PRASAD SHARMA JOINS TMC IN PRESENT OF MUKUL ROY SB

Bjp Leader Join Tmc: গঙ্গাপ্রসাদের তৃণমূলে যোগ বিজেপির 'শেষের শুরু', ম্যাজিক ম্যান সেই মুকুল

বিজেপিতে ধস

Bjp Leader Join Tmc: আলিপুরদুয়ার বিজেপি জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা যোগ দিলেন তৃণমূলে। তাঁর সঙ্গে যোগ দিলেন ওই জেলারই আরও ৮ বিজেপি নেতা।

  • Share this:

    #কলকাতা: বাংলায় ২০০ আসনের স্বপ্ন দেখেছিল, কিন্তু শেষমেশ পর্যুদস্ত হয়েছে বিজেপি। আর বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস। আর তারপর থেকেই বিজেপিতে বড়সড় ভাঙনের আশঙ্কা দেখা দিয়েছে। যা তরান্বিত হয়েছে মুকুল রায়ের তৃণমূলে ফিরে যাওয়ার মাধ্যমে। আর সেই সূত্রেই এবার আলিপুরদুয়ার বিজেপি জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা যোগ দিলেন তৃণমূলে। তাঁর সঙ্গে যোগ দিলেন ওই জেলারই আরও ৮ বিজেপি নেতা। ফলে এবারের বিধানসভা ভোটেও বেশ ভালো ফল করা আলিপুরদুয়ারে বিজেপির চরম ক্ষতি হল বলেই মনে করছে রাজনৈতিক মহল। আর দলবদল করে গঙ্গাপ্রসাদ নিশানা করেছেন বিজেপি নেতৃত্বকেই।

    তাঁর কথায়, 'জেলার নেতৃত্বকে কখনই গুরুত্ব দেয় না বিজেপি। ভোটের আগে কাজ করলাম আমরা, আর আমাদেরই কোনও গুরুত্ব দেয়নি। ভোটের আগেই দলবদল করতে পারতাম। কিন্তু তা করলে আমাকে গদ্দার বলা হত। আমি দলকে পাঁচটা আসন দিয়েছি। তারপর ফিরেছি। কিন্তু বিজেপি জেলার নেতাদের গুরুত্বই দেয় না। তাই দল ছেড়ে এলাম।' আর যাঁর উপস্থিতিতে এই যোগদান, সেই মুকুল রায় বলেন, 'এটা শেষের শুরু। বিজেপি যেখানে নিজেদের শক্তিশালী বলে দাবি করছে, সেই উত্তরবঙ্গ থেকেই আগে ভাঙন ধরল ওই দলে। এরপর আরও দেখবেন।' জেলার রাজনৈতিক মহলেরও মতে, গঙ্গাপ্রসাদ শর্মার বিজেপি ত্যাগ গোটা জেলায় গেরুয়া শিবিরকে বিপুল ক্ষতির মুখে ফেলবে।

    গঙ্গাপ্রসাদের দলবদল নিয়ে গতকাল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছিলেন, 'আমরা আরও বড় গঙ্গাপ্রসাদ শর্মা তৈরি করব'। এদিন তার জবাব দিয়েছেন গঙ্গাপ্রসাদ। বলেন, 'শুভেন্দু বাবু তো পদের লোভেই দলে এসেছেন। বিধানসভার টিকিট না দিলে, বিরোধী দলনেতা না করলে তিনি কি বিজেপিতে থাকবেন? এই তো দলে এলেন। বড়বড় কথা বলছেন এখন। আর বিজেপি এদের নিয়ে নাচানাচি করছে। নিজের দলের নেতাদের কোনও গুরুত্বই দেয় না।' তবে মুকুল রায় যেভাবে বিজেপির শেষের শুরু নিয়ে মন্তব্য করেছেন, তাতে গেরুয়া শিবিরে রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে।

    অপরদিকে, তৃণমূলে যোগ দিয়েছেন উত্তর ২৪ পরগনার গোবরডাঙার বিজেপি নেতা তপন সিনহা। শনিবার সন্ধ্যায় গোবরডাঙা টাউনহলে তৃণমূলের এক সভায় যোগদান করেন তিনি। বিজেপিতে মুকুল রায়ের ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত ছিলেন তপনবাবু। মুকুল রায় যেদিন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন, সেদিনই বনগাঁ সাংগঠনিক জেলা বিজেপির সহ সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। একই সঙ্গে জানিয়ে দিয়েছিলেন, বিজেপিতে কাজ করতে পারছেন না। শেষমেশ শনিবার তৃণমূলে যোগদান করেন তিনি।

    Published by:Suman Biswas
    First published: