Home /News /kolkata /
West Bengal Assembly: চেয়ারম্যানের চেয়ারে এবার মদন, BJP-র সিদ্ধান্তে 'লাভবান' ৮ তৃণমূল বিধায়ক!

West Bengal Assembly: চেয়ারম্যানের চেয়ারে এবার মদন, BJP-র সিদ্ধান্তে 'লাভবান' ৮ তৃণমূল বিধায়ক!

বিধানসভায় কমিটির চেয়ারম্যান হলেন মদন মিত্রও!

বিধানসভায় কমিটির চেয়ারম্যান হলেন মদন মিত্রও!

West Bengal Assembly: বিজেপি বিধায়কদের চেয়ারম্যান পদগুলিতে নিজেদের বিধায়কদের জায়গা করে দিল শাসক দল। সেই সূত্রে বিধানসভার কমিটিতে চেয়ারম্যান পদে জায়গা পেলেন মদন মিত্রের মতো বিধায়কও।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: মুকুল রায়কে PAC চেয়ারম্যান করার প্রতিবাদে মিহির গোস্বামী, মনোজ টিজ্ঞা ও কৃষ্ণ কল্যাণী-সহ আট বিজেপি বিধায়ক বিধানসভার কমিটি এবং স্থায়ী কমিটির সভাপতির পদ থেকে পদত্যাগ করেছিলেন। আজ মুকুল রায়কে নিয়ে শুনানি করেছেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। যদিও সেই শুনানির পরপরই আদালতে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যদিও বিষয়টিকে নিয়ে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল। এদিনই বিজেপি বিধায়কদের চেয়ারম্যান পদগুলিতে নিজেদের বিধায়কদের জায়গা করে দিল শাসক দল। সেই সূত্রে বিধানসভার কমিটিতে চেয়ারম্যান পদে জায়গা পেলেন মদন মিত্রের মতো বিধায়কও।

এদিন বিধানসভার নতুন আট কমিটিতে চেয়ারম্যানের নাম ঘোষণা করেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, স্পিকারের অনুমতি নিয়ে নতুন ৮ চেয়ারম্যানের নাম বেছে নেওয়া হল। মনোজ টিগ্গার জায়গায় চেয়ারম্যান হলেন মদন মিত্র। মিহির গোস্বামীর জায়গায় সুদীপ্ত রায়কে চেয়ারম্যান করা হল। নন্দময় বর্মনের জায়গায় হুমায়ন কবীর। অশোক কীর্তনীয়ার জায়গায় পান্নালাল হালদার। কৃষ্ণ কল্যাণীর জায়গায় আব্দুল খালেক মোল্লা। বিষ্ণুপ্রসাদ শর্মার জায়গায় তপন দাশগুপ্ত। তথ্যপ্রযুক্তিতে দীপক বর্মনের জায়গায় ড অশোক চট্রোপাধ্যায়কে চেয়ারম্যান ঘোষনা।নিখিল রঞ্জন দের জায়গায় রুকবানুর রহমান।

যদিও বিজেপি বিধায়কদের পদত্যাগ প্রসঙ্গে পার্থ বলেন, 'ওনাদের অনুরোধ করছি, মিটিংয়ে হাজির হোন।পদত্যাগ এড়াতে আমরা অনুরোধ করেছিলাম। তারপরেও ওঁরা শোনেননি। আমি আবারও অনুরোধ করব প্রত্যাহারের জন্য। ওরা যখন কমিটির সদস্য থাকতে পারেন, তখন চেয়ারম্যান থাকতে কী অসুবিধা, বুঝলাম না। ২৬ শে জুলাই থেকে কমিটির মিটিং শুরু হবে।'

বিধানসভার যে আটটি কমিটিতে বিজেপি বিধায়কদের চেয়ারম্যান করা হয়েছিল, সেই কমিটিগুলি থেকে পদত্যাগ করেন ওই আট বিজেপি বিধায়ক৷ পদত্যাগের পরই রাজভবনে রাজ্যপালের কাছে যান বিজেপি বিধায়করা। মুকুল রায়কে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে চেয়ারম্যান করার পর রাজ্য বিধানসভার কোনও কমিটির চেয়ারম্যান পদে থাকবেন না বিজেপি বিধায়করা, সে কথা আগেই জানিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার তাঁদের ছেড়ে যাওয়া জায়গাগুলিতে এলেন মদন মিত্র, রুকবানুর রহমানরা।

Published by:Suman Biswas
First published:

Tags: West Bengal Assembly