Home /News /jalpaiguri /
Jalpaiguri: বহুদিন বন্ধ থাকা পর আবার খুলছে জলপাইগুড়ির রাজবাড়ি পার্ক

Jalpaiguri: বহুদিন বন্ধ থাকা পর আবার খুলছে জলপাইগুড়ির রাজবাড়ি পার্ক

title=

নেই পর্যটক। কচিকাঁচাদের হইহুল্লোরও দেখা যায়নি প্রায় বছর দেড়েক ধরে। বন্ধ পার্কের মূল ফটকে ভেতর থেকে তালা মেরে মনখারাপ করে এতদিন ডিউটি করতেন নিরাপত্তারক্ষী সহ অন্যান্য কর্মীরা।

  • Share this:

    জলপাইগুড়ি: নেই পর্যটক। কচিকাঁচাদের হইহুল্লোরও দেখা যায়নি প্রায় বছর দেড়েক ধরে। বন্ধ পার্কের মূল ফটকে ভেতর থেকে তালা মেরে মনখারাপ করে এতদিন ডিউটি করতেন নিরাপত্তারক্ষী সহ অন্যান্য কর্মীরা। তবে আবারও প্রাণচঞ্চল হতে চলেছে জলপাইগুড়ির রাজবাড়ি পার্ক। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসেই রাজবাড়ি পার্ক খোলার উদ্যোগ নিয়েছে শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষ।

       

    পার্কের ঠিকানা: Jalpaiguri, West Bengal 735101

        গুগল লোকেশন : Rajbari Park    

    জলপাইগুড়ির হাসপাতাল পাড়ায় এসজেডিএ দফতরে একথাই জানালেন সংস্থার চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী।করোনাকালে সরকারী নির্দেশিকা মেনেই বন্ধ করা হয়েছিল রাজবাড়ি পার্ক। এদিকে বরাতপ্রাপ্ত রক্ষণাবেক্ষণকারী সংস্থার মেয়াদ শেষ হওয়ায় বন্ধ পার্ক আর খোলেনি। নতুন করে টেন্ডার প্রক্রিয়ায় টি সংস্থা সাড়া দেয়। সর্বোচ্চ 'বিড' দেওয়া সংস্থাকেই দায়িত্ব দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সংস্থার চেয়ারম্যান। তিনি বলেন, দীর্ঘদিন ধরে পার্ক বন্ধ রয়েছে। এর আগে টেন্ডার হলেও সাড়া পাওয়া যায়নি। এবার চুক্তির শর্তে কিছুটা বদল শিথিলতা আনা হয়েছে।

    আরও পড়ুনঃ রাতভর মুষলধারায় বৃষ্টি! ভাসছে জলপাইগুড়ি শহরের বিভিন্ন এলাকা

     

     

    ফলে জলপাইগুড়ি, শিলিগুড়ি কলকাতা থেকে মোট তিনটি সংস্থা পার্ক পরিচালনায় আগ্রহ দেখিয়েছে।তাদের থেকে বেছে নিয়ে দায়িত্ব দেওয়া হবে কোন একটি সংস্থাকে। এদিকে চলতি সপ্তাহ থেকেই পার্কে সাফাই অভিযান চলবে বলে জানিয়েছেন তিনি। টিকিটের নিয়মেও কিছু বদল করা হয়েছে। পার্ক খুললে মূল ফটক সংলগ্ন কাউন্টার থেকে একটি টিকিট কেটেই পার্কের ভেতরে থাকা শিশু উদ্যানে ঢুকতে পারবেন সকলে।

    আরও পড়ুনঃ জলপাইগুড়িতে প্লাস্টিকের বিরুদ্ধে অভিযানে স্কুল পড়ুয়ারা

     

     

    আগে রাজবাড়ি পার্কের শিশু উদ্যানে প্রবেশের ক্ষেত্রে আবার আলাদা করে টিকিট কাটতে হোত। দীর্ঘদিন ধরে পার্ক বন্ধ থাকায় রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল দশা। পার্কের বাতি, সিসিটিভি গুলোর অবস্থা খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে এসজেডিএ- তরফে জানা গিয়েছে।পার্কে টয়ট্রেন চালানোর দীর্ঘদিনের পরিকল্পনা এবার বাস্তবায়িত হতে চলেছে বলেও জানিয়েছেন এসজেডিএ চেয়ারম্যান

            Geetashree Mukherjee
    First published:

    Tags: Jalpaiguri

    পরবর্তী খবর