• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • SHUBMAN GILL SHOULD CHANGE HIS BATTING STANCE A LITTLE BIT SAYS KEVIN PIETERSEN RRC

IPL 2021: শুভমানের জন্য অভিনব টিপস পিটারসেনের

IPL 2021: শুভমানের জন্য অভিনব টিপস পিটারসেনের

ব্যাটিং ভঙ্গির সামান্য পরিবর্তন করা উচিত শুভমানের বলছেন পিটারসেন

ইংলিশ কিংবদন্তি মনে করেন অযথা সমালোচনায় কান দিয়ে ফেলছেন তরুণ ক্রিকেটার। তাছাড়াও ব্যাটিং করার সময় নিজের স্টানস কিছুটা পরিবর্তন করা দরকার আছে গিলের

  • Share this:

    #মুম্বই: আইপিএল টুর্নামেন্ট শুরু হওয়ার আগে ছেলেটার প্রতিভা দেখে মুগ্ধ হয়েছিলেন তিনি। দাবি করেছিলেন এই ছেলেকে কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক ঘোষণা করে দেওয়া হোক। যে তরুণ ব্যাটসম্যান অস্ট্রেলিয়ার মাটিতে পাল্টা আক্রমণ করে ভারতের জয়ের সূচনা করেছিলেন, সেই ব্যাটসম্যান কখনই খারাপ হতে পারেন না। কিংবদন্তি ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেন এখনও মনে করেন শুভমান গিল অন্য পর্যায়ের ব্যাটসম্যান। কিন্তু এবারের আইপিএলে দুবার তিরিশ রানের গণ্ডি পেরিয়েছেন তিনি। নিজের স্বাভাবিক ছন্দ খুঁজে পাচ্ছেন না। কোথায় ভুল হচ্ছে? কেন বারবার ব্যর্থ হচ্ছেন? সমস্যাটা টেকনিকে না মানসিকতায়? উঠছে অনেক প্রশ্ন।

    ইংলিশ কিংবদন্তি মনে করেন অযথা সমালোচনায় কান দিয়ে ফেলছেন তরুণ ক্রিকেটার। তাছাড়াও ব্যাটিং করার সময় নিজের স্টানস কিছুটা পরিবর্তন করা দরকার আছে। তিনি মনে করেন শুভমানের উচিত আরও একটু লেগের দিকে সরে এসে ব্যাট করা। এর ফলে যেমন সুইং সামলাতে পারবেন, তেমনই শট খেলার ক্ষেত্রে বেশি জায়গা পাবেন। পিটারসেন মনে করেন শুভমান অফ এবং অন দুটো দিকেই শক্তিশালী। কিন্তু বড্ড বেশি মিডল স্টাম্প বরাবর দাঁড়ানোর ফলে অসুবিধে হচ্ছে। তাই এই সামান্য পরিবর্তন করলে গিল সাফল্য পাবেন আশাবাদী কে পি।

    আধুনিক ক্রিকেটে খুব বেশি ব্যাটসম্যান নেই যাঁদের তুলনা তিনি করতে চান শুভমানের সঙ্গে। একজন বড় ব্যাটসম্যান হওয়ার সবরকম গুণ রয়েছে ছেলেটার। উচ্চতা ভাল। তিন ধরণের ফরম্যাটেই সফল হবেন আশাবাদী পিটারসেন। তবে একটা আইপিএল দিয়ে তাঁকে বিচার করা ঠিক হবে না বলেও জানিয়েছেন ইংলিশ কিংবদন্তি।কেকেআর দলের ব্যাটিং কোচ ডেভিড হাসি আগেই জানিয়েছিলেন একটা অর্ধশতরান করতে পারলেই নিজের সেরা ছন্দে পাওয়া যাবে এই তরুণ ব্যাটসম্যানকে। সুনীল গাভাসকার থেকে সচিন তেন্ডুলকর, শুভমানকে নিয়ে দরাজ সার্টিফিকেট দিয়েছেন কিংবদন্তীরা। তাই এবার শুধু করে দেখানোর পালা।

    Published by:Rohan Chowdhury
    First published: