Home /News /ipl /
IPl 2021; RCB vs PBKS: ধুন্ধুমার ব্যাটিং ম্য়াক্সির, আজ জিতলে ট্রফি জয়ের আরও কাছে পৌঁছবেন ক্যাপ্টেন কোহলি

IPl 2021; RCB vs PBKS: ধুন্ধুমার ব্যাটিং ম্য়াক্সির, আজ জিতলে ট্রফি জয়ের আরও কাছে পৌঁছবেন ক্যাপ্টেন কোহলি

RCB vs PBKS: ৩৩ বলে ৫৭ রানের ঝোড়ো ইনিংস খেললেন ম্যাক্সওয়েল।

  • Share this:

    #দুবাই: এবারের আইপিএল তাঁর কাছে স্পেশাল। আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-এর জার্সি গায়ে অধিনায়ক বিরাট কোহলির সাফল্য কিছুই নেই। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটসম্যান কোহলিকে উপেক্ষা করা যায় না। এমনকী দেশের জার্সিতেও ক্রিকেটের সব থেকে ছোট ফরম্যাটে কোহলির সাফল্য ঈর্ষণীয়।

    কিন্তু আরসিবির জার্সি গায়ে পড়লে তাঁর কী হয় কেউ জানে না! এত বছর ধরে আরসিবির অধিনায়ক তিনি। কিন্তু এখনও পর্যন্ত ট্রফি জয়ের স্বাদ পাননি। তার মধ্যে কোহলি আবার ঘোষণা করে দিয়েছেন, চলতি আইপিএলের পরই তিনি আরসিবির ক্যাপ্টেন্সি ছাড়ছেন। অর্থাৎ এবারও যদি ট্রফি জেতা না হয় তা হলে বড়সড় আফসোস নিয়েই সরে যেতে হবে ক্যাপ্টেন কোহলিকে। আর তাঁর মতো ক্রিকেটার নিশ্চয়ই এমন হতাশা নিয়ে মাঠ ছাড়তে চাইবেন না।

    নক আউট-এর আগে রবিবার যেন ফাইনাল খেলতে নেমেছে আরসিবি ও পাঞ্জাব কিংস। দুদলের জন্যই পরিস্থিতি বেশ জটিল। আজ বিরাট কোহলির আরসিবির কাছে হারলে প্লে-অফ কার্যত অনিশ্চিত হয়ে যাবে কে এল রাহুলদের। অন্যদিকে আজ পাঞ্জাবকে হারাতে পারলেই প্লে-অফে জায়গা পাকা করে ফেলবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে হারলে কোহলির দলেরও চাপ বাড়বে।

    আরও পড়ুন- Lara on Shubhman Gill : শুভমন বাদ পড়ুক কেকেআর থেকে, চান না লারা

    আপাতত ১১ ম্যাচে ১৪ পয়েন্ট পেয়েছে বিরাট কোহলির আরসিবি। বলা যায়, এবার আইপিএলে বেশ ভালো জায়গায় রয়েছে তারা। তবে এটা প্রথম নয়, এর আগেও একাধিকবার টুর্নামেন্টে ভালো জায়গায় থাকা সত্ত্বেও শেষ পর্যন্ত ছিটকে গিয়েছে কোহলির আরসিবি। এবার ক্যাপ্টেন কোহলি নিশ্চয়ই সেরকম কিছু হতে দিতে চাইবেন না। কে এল রাহুলের পাঞ্জাব ১২ ম্যাচ খেলে ১০ পয়েন্ট পেয়েছে। ফলে আজ হারলে তাদের ওপর চাপ অনেকটাই বেড়ে যাবে। তখন অন্য দলের পয়েন্ট নষ্ট করার দিকে তাকিয়ে থাকতে হবে তাদের। তাই আজ যেভাবেই হোক আরসিবিকে হারাতেই হবে পাঞ্জাব কিংসের।

    গুরুত্বপূর্ণ ম্যাচে বিরাট কোহলি ওপেনিংয়ে বড় ইনিংস খেলতে পারলেন না। মাত্র ২৫ রানের মাথায় হেনরিক্স- এর বলে বোল্ড হলেন। তবে দেবদত্ত পাডিক্কেল যেন স্বপ্নের ফর্মে রয়েছেন। এদিনও গুরুত্বপূর্ণ ৪০ রানের ইনিংস খেললেন তিনি। তবে আলাদা করে বলতে হয় গ্লেন ম্যাক্সওয়েলের কথা। বিরাট কোহলি একটা ফোন কল যেন তাঁর কেরিয়ারে বদলে দিয়েছে। হাফ সেঞ্চুরি করলেন মাত্র ২৯ বল খেলে। চারটি ছক্কা ও তিনটি বাউন্ডারিতে সাজানো ছিল তাঁর ৩৩ বলে ৫৭ রানের ইনিংস। আরসিবির জার্সি গায়ে তোলার পর থেকেই গ্লেন ম্যাক্সওয়েল ধুন্ধুমার ব্যাটিং করে চলেছেন। বিরাট কোহলি তাঁর ওপর আস্থা রেখেছিলেন। আর সেই আস্থার সুদ সমেত মূল্য দিয়েছেন অজি অলরাউন্ডার।

    ২০ ওভারে ১৬৪ করল আরসিবি।
    Published by:Suman Majumder
    First published:

    Tags: Glenn Maxwell, IPL 2021, PBKS, RCB

    পরবর্তী খবর