• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • EDEN GARDENS ALONG WITH JADAVPUR SALT LAKE CAMPUS FULLY PREPARED TO HOST IPL MATCHES RRC

IPL 2021: পুরোপুরি তৈরি ইডেন, ৯ মে খেলবেন বিরাটরা

IPL 2021: পুরোপুরি তৈরি ইডেন, ৯ মে খেলবেন বিরাটরা

আইপিএলের জন্য তৈরি ইডেন

মোট ১০ টি ম্যাচ হবে ক্রিকেটের নন্দনকাননে। শুক্রবার ইডেনে ব্যবস্থাপনা খুঁটিয়ে দেখতে এসেছিলেন বিসিসিআইয়ের একটি প্রতিনিধি দল

  • Share this:

    #কলকাতা: সারা দেশে যেভাবে দাপট বাড়িয়েছে মারণ করোনা ভাইরাস, যেভাবে গণচিতা জ্বলছে দেশজুড়ে, যেভাবে কান্নায় ভরে গিয়েছে আসমুদ্রহিমাচল, তার মধ্যে আইপিএল আয়োজন নিয়ে কড়া সমালোচনা হয়েছে বেশ কয়েকবার। কিন্তু কথায় আছে জোর যার, মুলুক তার! শুনতে খারাপ লাগলেও এটাই এখন ভারতবর্ষের চেহারা। একদিকে বিদেশি ক্রিকেটাররা ভয়ে ভারত ছেড়েছেন। কিছু ক্রিকেটার রয়ে গিয়েছেন। দিল্লি, মুম্বই, চেন্নাই এবং আমেদাবাদে এতদিন হচ্ছিল বেশিরভাগ ম্যাচ। এবার ইডেনে বসতে চলেছে আইপিএলের আসর।

    ফাঁকা মাঠে খেলা যেমন দর্শকদের জন্য লজ্জার, তেমনই ক্রিকেটারদের জন্য হতাশার বটে! আগামী ৯ তারিখ আরসিবি বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ দিয়ে শুরু হবে ইডেনে এবারের আইপিএল অভিযান। মোট ১০ টি ম্যাচ হবে ক্রিকেটের নন্দনকাননে। শুক্রবার ইডেনে ব্যবস্থাপনা খুঁটিয়ে দেখতে এসেছিলেন বিসিসিআইয়ের একটি প্রতিনিধি দল। সেখানে মাঠ থেকে শুরু করে ইনডোর, অনুশীলন মাঠের ব্যবস্থা এবং জৈব সুরক্ষা বলয় আয়োজন দেখে খুশি প্রতিনিধি দলের সদস্যরা।

    সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া জানিয়েছেন বেশ কয়েকদিন আগে থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন তাঁরা। কোনওরকম ফাঁক রাখতে রাজি ছিলেন না তাঁরা। খেলা হোক বা নাই হোক, নিজেদের দিক থেকে প্রস্তুতির খামতি রাখেননি সিএবি কর্তারা। কর্তা, সদস্য, মালি এবং সংস্থার সঙ্গে যুক্ত বাকি সব ব্যক্তিদের ভ্যাকসিন দেওয়া হয়েছিল আগে থেকেই। মোট তিনটি ব্লক থাকবে জৈব সুরক্ষা বলয়ের আওতায়। ' কে ', ' এল ' এবং ' বি ' ব্লক।

    প্রথম ব্লক বরাদ্দ করা হয়েছে ক্রিকেটার, কোচ এবং সাপোর্ট স্টাফদের জন্য।সম্প্রচারকারী চ্যানেলের লোকজনদের জন্য থাকছে অন্য ব্লকটি। তিন নম্বর ব্লকটি রাখা হবে বিসিসিআই এবং সিএবি কর্তাদের জন্য। এর ফলে যথেষ্ট জায়গা ছেড়ে সাবধানতা অবলম্বন করা যাবে। যাদবপুর সল্টলেক ক্যাম্পাস তৈরি করা হয়েছে নতুন করে। প্রথমবার ফ্লাড লাইট লাগানো হয়েছে এই মাঠে। ইডেন ছাড়াও এই মাঠেও অনুশীলন হবে। সবদিক থেকে কলকাতায় আইপিএল পর্ব ভালভাবে শেষ করতে মরিয়া সিএবি কর্তারা। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় নিজেও পুরো ব্যাবস্থাপনা দেখেছেন।

    Published by:Rohan Chowdhury
    First published: