Home /News /international /
Indian In Ukraine: ইউক্রেনে আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের জন্য চালু হল হেল্পলাইন, জানাল বিদেশমন্ত্রক

Indian In Ukraine: ইউক্রেনে আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের জন্য চালু হল হেল্পলাইন, জানাল বিদেশমন্ত্রক

ভারতীয় পড়ুয়াদের জন্য চালু হল হেল্পলাইন প্রতীকী ছবি।

ভারতীয় পড়ুয়াদের জন্য চালু হল হেল্পলাইন প্রতীকী ছবি।

Indian in Ukraine: ইউক্রেনে ভারতীয় নাগরিকদের তথ্য ও সহায়তা প্রদানের জন্য বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে একটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে ইউক্রেনে থাকা ভারতীয়রা যোগাযোগ করতে পারবে।

  • Share this:

    #নয়াদিল্লি: ইউক্রেনের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু রাশিয়ার (Ukraine-Russia Conflict)। পুতিনের দেশ যে কোনও মুহূর্তে হামলা চালাতে পারে, এই সম্ভাবনা ক্রমেই জোরদার হচ্ছিল। এই পরিস্থিতিতে সেখানে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের (Indian Students in Ukraine) দেশে ফেরানো হচ্ছিল এয়ার ইন্ডিয়ার বিমানে। কিন্তু কিয়েভ-সহ ইউক্রেনের বিভিন্ন অঞ্চলে রুশ হামলা শুরু হয়ে যাওয়ার পরই আকাশপথ বন্ধ করে দিয়েছে ইউক্রেন (Ukraine Russia)। যার ধাক্কায় এয়ার ইন্ডিয়ার (Air India) একটি বিমান সেদেশে নামার অনুমতি না পেয়ে ফিরে আসে নয়াদিল্লিতে।

    আরও পড়ুন : আটকে হাজার হাজার ভারতীয়, ইউক্রেনে নামতেই পারল না এয়ার ইন্ডিয়ার শেষ উদ্ধারকারী বিমান এরইমধ্যে ইউক্রেনে ভারতীয় নাগরিকদের তথ্য ও সহায়তা প্রদানের জন্য বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে একটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে ইউক্রেনে থাকা ভারতীয়রা যোগাযোগ করতে পারবে। ইউক্রেনের ভারতীয়রা যাদের তথ্য ও সহায়তার প্রয়োজন তাঁরা বিদেশ মন্ত্রণালয়ের সঙ্গে কিভাবে যোগাযোগ করতে পারেন সেতাই জানানো হয়েছে।

    একনজরে দেখে নিন ভারত সরকারের হেল্পলাইন নম্বরগুলি

    1800118797 (toll free) Phones: +91 11 23012113, +91 11 23014104, +91 11 23017905 Fax: +91 11 23088124 Email: situationroom@mea.gov.in 24×7 emergency helpline in Ukraine: +380 997300428, +380 997300483 Email: cons1.kyiv@mea.gov.in Website: eoiukraine.gov.in

    আরও পড়ুন : 'বড় সঙ্কট'! রাশিয়া পরিস্থিতিতে সব পক্ষকে 'সংযমের' আহ্বান ভারতের!

    একটি বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে, ইউক্রেনে ভারতের দূতাবাস একটি ২৪ ঘন্টা হেল্পলাইন স্থাপন করেছে। সূত্র জানিয়েছে বিদেশমন্ত্রক বলেছেন, “আমাদের লক্ষ্য ভারতীয়দের নিরাপত্তা ও নিরাপত্তার দিকে, বিশেষ করে ছাত্রদের। MEA কন্ট্রোল রুমটি ২৪x৭ ভিত্তিতে প্রসারিত এবং কার্যকর করা হচ্ছে।”

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Russia, Ukraine crisis

    পরবর্তী খবর