• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • Jail for Forgetting Wife Birthday: অদ্ভুত আইন, স্ত্রীর জন্মদিন ভুললেই এই দেশে স্বামীকে জেলে পাঠানো হয়!

Jail for Forgetting Wife Birthday: অদ্ভুত আইন, স্ত্রীর জন্মদিন ভুললেই এই দেশে স্বামীকে জেলে পাঠানো হয়!

Jail for Forgetting Wife Birthday

Jail for Forgetting Wife Birthday

তবে জানেন কি, স্ত্রীয়ের জন্মদিন ভুললেও একটি দেশে বিরাট শাস্তি পেতে হয় (Jail for Forgetting Wife Birthday)।

  • Share this:

    #কলকাতা: কম ভুলের বিরাট শাস্তি, আবার বড় ভুলের কম শাস্তি। বিশ্বের বিভিন্ন দেশেই শাস্তি ও অপরাধ নিয়ে বিভিন্ন নিয়ম রয়েছে। আইন মেনে বিভিন্ন দোষের শাস্তি দেওয়া হয়। অনেক সময়ই এমন শোনা যায়, খুব কম ভুলের জন্য বড় শাস্তি দেওয়া নিয়ে বিতর্ক চলছে। আবার কখনও উল্টোটাও কানে আসে। তবে জানেন কি, স্ত্রীয়ের জন্মদিন ভুললেও একটি দেশে বিরাট শাস্তি পেতে হয় (Jail for Forgetting Wife Birthday)। আইন মেনে ব্যবস্থা তো হবেই, হতে পারে জেলও। হ্যাঁ, ঠিকই পড়ছেন। (Jail for Forgetting Wife Birthday)

    প্রশান্ত মহাসাগরের উপর হাওয়াই ও নিউ জিল্যান্ডের মাঝে একটি ছোট্ট দ্বীপ দেশ রয়েছে, নাম সামোয়া। এই দ্বীপ দেশের নামের অর্থ স্বর্গের মতো সুন্দর। সত্যিই অপূর্ব শোভায় ঘেরা এই দেশে রয়েছে এমনই কঠোর নিয়ম। স্ত্রীয়ের জন্মদিন ভুলে যাওয়া স্বামীদের জন্য এই দেশ নরকের চেয়ে কম কিছু না। অবশ্যই যে কারও জন্মদিনই খুবই বিশেষ। আর তা যদি হয় প্রিয় ও কাছের মানুষের, তাহলে তো কোনও কথাই নেই। সামোয়াতে স্ত্রীয়ের জন্মদিন স্বামী ভুলে গেলে তা আইনত দণ্ডনীয় (Jail for Forgetting Wife Birthday)।

    সামোয়াতে যদি স্বামী স্ত্রীয়ের জন্মদিন ভুল বশত ভুলে যান, তাহলে শাস্তি তো পেতেই হবে। হতে পারে জেলযাত্রাও। ভাবতে পারছেন? সামোয়ার আইন অনুযায়ী, স্বামী যদি ভুল করেও স্ত্রীয়ের জন্মদিন ভুল যান, তবে তা অপরাধ। পুলিশের কাছে স্ত্রী যদি এই বিষয়ে অভিযোগ দায়ের করেন, তাহলে স্বামীকে জেলের হাওয়া খেতে হতে পারে। আইনত তাঁকে শাস্তি দিয়ে পরে যাতে কোনওদিন এই ভুল না হয়, সেই সংশোধন করানো হয় এই দেশে।

    আরও পড়ুন: রুটিন চেক-আপে জো বাইডেন, মার্কিন মুলুকের 'দায়িত্বে' ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস!

    আরও পড়ুন: আমেরিকায় ক্রিসমাস প্যারেড চলাকালীন ৫ জনকে পিষে মারল গাড়ি, আহত বহু! দেখুন ভিডিও

    প্রথম বার ভুললে অনেক সময়ই পুলিশ সাবধান করে ছেড়ে দেয়। আর যদি তা দ্বিতীয় বার ফের হয়, তাহলে আর রক্ষা নেই। শাস্তি স্বরূপ জেলযাত্রাও হতে পারে সেই ব্যক্তির। বিশ্বের নানা দেশেই এমন আজব আইন ও শাস্তির উদাহরণ মেলে। উত্তর কোরিয়াতে বাড়ি থেকে আপনি নীল জিন্স পরে বেরোতে পারবেন না, তা আইনত অপরাধ। পূর্ব আফ্রিকায় জগিং আইনত দণ্ডনীয়। সিঙ্গাপুরে চুইম গাম চেবানো অপরাধ এবং ওকলাহোমাতে কুকুরের সঙ্গে খারাপ ব্যবহার আইনত অপরাধ।

    Published by:Raima Chakraborty
    First published: