Home /News /international /
Boris Johnson: বড় খবর! বৃহস্পতিবারই পদত্যাগ করতে পারেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন

Boris Johnson: বড় খবর! বৃহস্পতিবারই পদত্যাগ করতে পারেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন

ফাইল চিত্র

ফাইল চিত্র

Boris Johnson: বুধবার বরিস বলেছেন, ‘‘আমি পদত্যাগ করতে চাই না। এখন একটি নতুন করে নির্বাচন চায় না দেশ।’’

  • Share this:

    #লন্ডন: হঠাৎই রাজনৈতিক সংকট তৈরি হল ব্রিটেনে। ব্রিটেনের একাধিক সংবাদসংস্থা সূত্রে খবর, ব্রিটেনের পার্লামেন্টের সদস্য, অর্থাৎ সাংসদরা ইতিমধ্যে বরিস জনসনের উপর চাপ তৈরি করেছেন, সেই কারণেই বৃহস্পতিবারই পদত্যাগ করতে পারেন তিনি। কয়েকদিন ধরেই বরিস জনসনের পদত্যাগের বিষয নিয়ে নানারকম কথা রটছে। বুধবার বরিস জনসন বলেছিলেন, তিনি কোনও ভাবেই পদত্যাগ করবেন না। তার পরেই এই সিদ্ধান্ত বদল। যে সম্ভাবনা তৈরি হয়েছে, তাতে অক্টোবর পর্যন্ত তিনি কেরায়টেকার প্রধানমন্ত্রী হিসাবে থাকতে পারেন।

    আরও পড়ুন: বড় খবর, করোনার কারণে নোটিশ জারি কলকাতার একাধিক স্কুলের! যা করতে হবে পড়ুয়াদের...

    বুধবার বরিস বলেছেন, ‘‘আমি পদত্যাগ করতে চাই না। এখন একটি নতুন করে নির্বাচন চায় না দেশ।’’ ব্রিটেনের নতুন অর্থমন্ত্রী নাদিম জায়েদি বলেছেন, বরিস জনসন পদত্যাগ করছেন। কয়েকদিন আগেই তাঁকে অর্থমন্ত্রীর পদে বসিয়েছিলেন বরিস, সেই জায়েদিই এই ঘোষণা করেছেন। তবে পাশাপাশি তিনি বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, আপনি পদত্যাগ না করলে পরিস্থিতি আরও খারাপ হবে। দেশের কনজারভেটিভ পার্টি ও দেশের জন্য এই সিদ্ধান্ত খুব গুরুত্বপূর্ণ। আপনাকে সঠিক সিদ্ধান্ত নিতে হবে, সঠিক সময়ে।’’

    আরও পড়ুন: বড় খবর, করোনার কারণে নোটিশ জারি কলকাতার একাধিক স্কুলের! যা করতে হবে পড়ুয়াদের...

    মঙ্গলবার রাত থেকেই বরিসের পদত্যাগের সিদ্ধান্ত নিয়ে জল্পনা শুরু হয়েছে। তার মধ্যেই পদত্যাগ করেছেন ব্রিটেনের অর্থমন্ত্রী ঋষি সুনক। পাশাপাশি পদত্যাগ করেছেন সাজিদ জাভিদও, তিনি স্বাস্থ্য সচিবের পদে ছিলেন। বুধবারের মধ্যে বরিসের মন্ত্রিসভার মোট ৩৮ জন মন্ত্রী পদত্যাগ করেছেন। বেশিরভাগ মন্ত্রী বিরক্ত হয়েছেন বরিসের আচরণে, তার মধ্যে লকডাউনের নিয়ম ভাঙার ঘটনাও রয়েছে। ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রকের সচিব প্রীতি প্যাটেলও পদত্যাগ করেছে বুধবার। সব মিলিয়ে পরিস্থিতি মোটেই ভাল নয় সে দেশে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Boris Johnson

    পরবর্তী খবর