Home /News /hooghly /
Gurap News- রক্তের ভাঁড়ারে টান! ঘাটতি মেটাতে এগিয়ে এল গুড়াপ থানার পুলিশ

Gurap News- রক্তের ভাঁড়ারে টান! ঘাটতি মেটাতে এগিয়ে এল গুড়াপ থানার পুলিশ

গুড়াপ

গুড়াপ পুলিশ

পশ্চিমবঙ্গ পুলিশের উদ্যোগে 'উৎসর্গ ' নামে একটি সামাজিক কর্মসূচি চালু করা হয়েছে। যার মাধ্যমে পুলিশ কর্মীরা নানা ভাবে সামাজিক কার্যকলাপের সাথে যুক্ত হতে পারেন

  • Share this:

    #হুগলি: পশ্চিমবঙ্গ পুলিশের উদ্যোগে 'উৎসর্গ ' নামে একটি সামাজিক কর্মসূচি চালু করা হয়েছে। যার মাধ্যমে পুলিশ কর্মীরা নানাভাবে সামাজিক কার্যকলাপের সাথে যুক্ত হতে পারেন।এবার এই উদ্যোগে সামিল হলেন হুগলির গ্রামীণ পুলিশের গুরাপ থানার পুলিশ।

    সোমবার সকালে গুরাপ থানা প্রাঙ্গণে আয়োজিত হয় একটি রক্তদান শিবির। সেখানে রক্ত দিতে উদ্যোগী হন ৫০জনেরও বেশি পুলিশ কর্মী ও সিভিক ভলেন্টিয়ার। এই রক্তদান শিবির আয়োজন করে গুরাপ থানা ও গুড়াপ লায়ন্স ক্লাবের সদস্যরা। মূলত গ্রীষ্মকালের রক্ত সংকট মেটাতে এই উদ্যোগ বলে জানা যায় পুলিশের তরফ থেকে। এই উদ্যোগে সামিল হয়েছিল বর্ধমান মেডিক্যাল কলেজও।এই কলেজ থেকে আসেন চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা। রক্তদাতাদের রক্ত সংগ্রহ করে বর্ধমান মেডিক্যাল কলেজের ব্লাড ব্যাংকে সঞ্চিত থাকবে।

    আরও পড়ুন- জানেন কী, ১৪ তম দলাই লামার হাতে উদ্বোধন হয়েছিল আরামবাগের এই প্রাচীন বৌদ্ধ মন্দিরটি..

    রক্তদান শিবিরের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুগলি গ্রামীণ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সৌম্যদীপ ভট্টাচার্য, হুগলি ধনেখালি বিধানসভার বিধায়ক অসীমা পাত্র সহ গুড়াপ থানার আইসি প্রসেনজিৎ ঘোষ ও অন্যান্য পুলিশ কর্মী ও লায়ন্স ক্লাবের বিশিষ্ট ব্যক্তিবর্গরা। হুগলি গ্রামীণ পুলিশের অ্যাডিশনাল পুলিশ সুপার সৌম্যদীপ ভট্টাচার্য জানান, উৎসর্গ-এর আওতায় রাজ্যের প্রত্যেকটি পুলিশ স্টেশনে৷ রক্তদান শিবিরের মতন সামাজিক কাজ চলছে, গুরাপ থানাও তাদের মধ্যে একটি।

    আরও পড়ুন- দরজা খুলতেই পুলিশ ভ্যান থেকে লাফ! ভিড়ের মধ্যে মিলিয়ে গিয়ে চম্পট দিল সুপারি কিলার!

    হুগলি ধনেখালি বিধায়ক অসীমা পত্র পুলিশের প্রশংসায় পঞ্চমুখ। তিনি বলেন, "বাংলার পুলিশ সামাজিক কার্যকলাপে অনেক এগিয়ে। কোথায় বাল্যবিবাহ হলে, কখনও কোন মাধ্যমিক, উচ্চ মধ্যমিক পরীক্ষার্থীদের যাতায়াতের সমস্যা হলে এগিয়ে আসে পুলিশ৷ এবার রক্তদান শিবিরের আয়োজন করল পুলিশ। পুলিশ যে শুধুমাত্র চোর ডাকাত ধরে তা না, তাঁরা যে নানারকম সামাজিক ক্রিয়া-কলাপের সঙ্গে যুক্ত তার একটি বড় উদাহরণ হলো এই রক্তদান শিবির।"

    Rahi Haldar
    First published:

    Tags: Blood donation camp, Gurap, Hooghly, Police

    পরবর্তী খবর