• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • KIFF 2022: সিনেপ্রেমীদের জন্য সুখবর! জানুয়ারিতেই অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব...

KIFF 2022: সিনেপ্রেমীদের জন্য সুখবর! জানুয়ারিতেই অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব...

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

KIFF 2022: কলকাতায় অনুষ্ঠিত হতে চলেছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF)। সোমবার ঘোষিত হল তার নির্ঘণ্ট।

  • Share this:

    #কলকাতা: করোনাকাঁটার আতঙ্ক কিছুটা কমতেই দর্শকদের জন্য আনন্দের খবর শোনাল রাজ্য সরকার। ফের কলকাতায় অনুষ্ঠিত হতে চলেছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF 2022)। সোমবার ঘোষিত হল তার নির্ঘণ্ট। ৭ থেকে ১৪ জানুয়ারি অনুষ্ঠিত হবে KIFF ।

    গত বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF 2022) আয়োজিত হয়নি মারণ করোনা ভাইরাসের আতঙ্কের কারণেই। পরবর্তীতে দিনক্ষণ বদলে তা চলতি বছর জানুয়ারি মাসে অনুষ্ঠিত হয়। তবে সংক্রমণের কথা মাথায় রেখে উদ্বোধনী অনুষ্ঠান হয়েছিল ভারচুয়াল মাধ্যমেই। তাই এবার সরকারের তরফে জানানো হল, ২৭ তম আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল(KIFF 2022) শুরু হবে ২০২২ সাল অর্থাৎ আগামী বছরের ৭ জানুয়ারি থেকে। চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত।

    আরও পড়ুন: শিল্পই লক্ষ্য! দু’বছর পর ফের বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের আয়োজনে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার...

    গত বছর টলিপাড়ার তারকাদের সঙ্গে ভারচুয়াল উদ্বোধনে উপস্থিত ছিলেন বলিউড বাদশা শাহরুখ খানও (Shah Rukh Khan)। তবে এবার উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পীরা সশরীরে হাজির থাকবেন নাকি ফের ভার্চুয়াল মাধ্যমেই সব অনুষ্ঠান আয়োজিত হবে? এই বিষয়ে এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

    কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল (KIFF 2022) মানেই শহরজুড়ে উৎসবের আমেজ। নন্দন, রবীন্দ্রসদনের পাশাপাশি উত্তর ও দক্ষিণ কলকাতার বেশ কয়েকটি সিনেমা হলে বাছাই করা ছবি দেখানো হয়। এই ফিল্ম ফেস্টিভ্যালের রজত জয়ন্তী উৎসবে বিশেষ সম্মান জানানো হয়েছিল সত্যজিৎ রায়কে। তবে এবার এর বিশেষ আকর্ষণ কী হতে চলেছে, তা এখনও কিছু জানা যায়নি।

    আরও পড়ুন: বইপ্রেমীদের জন্য দারুন সুখবর, কলকাতা বইমেলা ২০২২-র দিনক্ষণ ঘোষণা রাজ্যের

    এদিকে, এদিনই রাজ্য সরকারের একটি অনুষ্ঠান থেকে বইপ্রেমীদেরও সুখবর দেওয়া হয়। জানানো হয় আগামী বছরের কলকাতা বইমেলার (Kolkata Book Fair) দিনক্ষণ। ২০২২ সালের ৩১ জানুয়ারি কলকাতা বইমেলা শুরু হবে। অর্থাৎ সব মিলিয়ে বড়দিন নববর্ষ পেরিয়ে জানুয়ারিতেও উৎসবের আমেজ ছড়িয়ে থাকবে কলকাতার আকাশে বাতাসে। তবে কোভিডবিধি মেনেই সব অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেই প্রাথমিকভাবে জানিয়েছে রাজ্য।

    Published by:Sanjukta Sarkar
    First published: