Home /News /entertainment /
KK Death: "ছোড় আয়ে হাম ওহ গলিয়াঁ" দিয়ে একইসঙ্গে যাত্রা শুরু! 'ছোট ভাই' কেকে'র প্রয়াণে স্তব্ধ বিশাল ভরদ্বাজ

KK Death: "ছোড় আয়ে হাম ওহ গলিয়াঁ" দিয়ে একইসঙ্গে যাত্রা শুরু! 'ছোট ভাই' কেকে'র প্রয়াণে স্তব্ধ বিশাল ভরদ্বাজ

KK Death in Kolkata

KK Death in Kolkata

KK First Song in Maachis Movie: কৃষ্ণকুমার কুন্নথ এবং বিশাল ভরদ্বাজ প্রথম একই সঙ্গে যে সিনেমায় কাজ করেন তা ছিল মাচিস!

  • Share this:

    Singer KK Death: যারা চলে যায়, তাঁদের স্মৃতিটুকু কেবল যায় না। বরং আরও বর্তমান আরও ঘটমান হয়ে ওঠে নিমেষে। সঙ্গীতশিল্পী কেকে’র অকালপ্রয়াণে এমন হাজারো স্মৃতি ভিড় করে এসেছে তাঁর অনুরাগী সহশিল্পী ও সহকর্মীদের মনে। এই ভিড় দমবন্ধের নয়, এই ফেলে আসা দিনের কথার ভিড় বড়ই মন কেমনের, বড়ই কান্নার। একসঙ্গে একই সিনেমায় প্রথম সাফল্য পেয়েছিলেন। ফেলে আসা সেই দিনের স্মৃতি খুঁড়ে এনেছেন বিশাল ভরদ্বাজ। জানিয়েছেন দিল্লি থেকে একই সঙ্গে মুম্বই নগরীতে পাড়ি জমিয়েছিলেন দু’জনে।

    আরও পড়ুন- "তোমার কীসের এত তাড়া?" কেকে'র প্রয়াণে লিখলেন শোকস্তব্ধ কিংবদন্তী এআর রহমান!

    কেকে’কে নিজের ছোটো ভাইয়ের মতোই মনে করতেন বিশাল ভরদ্বাজ। একটি ট্যুইটে তিনি জানিয়েছেন, কৃষ্ণকুমার কুন্নথ এবং বিশাল ভরদ্বাজ প্রথম একই সঙ্গে যে সিনেমায় কাজ করেন তা ছিল মাচিস! গুলজার পরিচালিত এই সিনেমায় সঙ্গীত পরিচালনা করেছিলেন বিশাল ভরদ্বাজ। আর তাঁর পরিচালনাতেই বিখ্যাত একটি গান গেয়েছিলেন কেকে, ছোড় আয়ে হাম ওহ গলিয়াঁ! সালটা ১৯৯৬। তারপর থেকে আর ফিরে তাকাতেও হয়নি, একের পর এক মর্মস্পর্শী গান উপহার দিয়েছেন কেকে। কেকে’র সঙ্গে কাটানো অগুণতি মুহূর্ত, অজস্র স্মৃতির কথা ফিরে এসেছে বিশাল ভরদ্বাজের ট্যুইটের প্রতিটি লাইনে।

    পরেও একাধিকবার বিশাল ভরদ্বাজের পরিচালনায় গান গেয়েছেন কেকে। ২০১৭ সালে শেষ বিশাল ভরদ্বাজের সঙ্গীত পরিচালনায় রঙ্গুন সিনেমায় গান গেয়েছিলেন এই শিল্পী।

    আরও পড়ুন- চলে গেলেন কে কে, রেখে গেলেন অবিস্মরণীয় গান, তাঁর অন্য়তম সেরা ১০ গানের তালিকা

    মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চে একটি অনুষ্ঠানে গান গাইতে গাইতেই অসুস্থ বোধ করছিলেন কেকে। বারে বারে তোয়ালে দিয়ে ঘাম মুছতে মুছতে স্পটলাইট নিভিয়ে দিতেও বলতে দেখা যায় গায়ককে। প্রবল ভিড়ে কাজ করেনি নজরুল মঞ্চের শীতাতপ নিয়ন্ত্রক যন্ত্রও। ধর্মতলার যে পাঁচতারা হোটেলে উঠেছিলেন কেকে সেখানে ফিরে অসুস্থতা আরও বাড়লে তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে হাসপাতালে যাওয়ার আগেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই গায়ক।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: KK Death, Singer KK Died

    পরবর্তী খবর