Home /News /entertainment /
Cannes film festival 2022: কান চলচ্চিত্র উৎসবের মেনুতে এবার কলাকন্দ, কচুরি! ভারতের স্বাদে মজল বিশ্ব

Cannes film festival 2022: কান চলচ্চিত্র উৎসবের মেনুতে এবার কলাকন্দ, কচুরি! ভারতের স্বাদে মজল বিশ্ব

Cannes film festival 2022

Cannes film festival 2022

Cannes Film Festival Indian Dinner Menu: রাজস্থানের ক্লাসিক পদ ‘পিঁয়াজ কচোরি’, ‘লাল মাস’ এবং ‘গাট্টে কি সবজি’ ছিল নৈশভোজের মেনুতে।

  • Share this:

    Cannes 2022: মঙ্গলবার, ১৭ মে শুরু হয়েছে জনপ্রিয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব! Cannes film festival 2022-এ এবার বিশেষ ভূমিকায় রয়েছে ভারত। এই বছর, এই বিশেষ চলচ্চিত্র উত্সবে ভারত হল ‘কান্ট্রি অব অনার’ এবং উদ্বোধনের দিনেই রেড কার্পেট মাতিয়েছেন ভারতের প্রতিনিধি দল। ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ সিং ঠাকুরের নেতৃত্বে এই দলে ছিলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী, এ আর রহমান, শেখর কাপুর, তামান্না ভাটিয়া, রিকি কেজ এবং আর মাধবন। ‘কান্ট্রি অব অনার’-এর উদযাপনের বিশেষ অঙ্গ হয়েছিল ভারতের খাবার!

    আরও পড়ুন- কোভিডে ফের মৃত্যু ৩৩ জনের, দেশে মোট মৃতের সংখ্যা ৫,২৪,২৯৩, একদিনে আক্রান্ত ১,৮২৯

    এই বিখ্যাত চলচ্চিত্র উৎসবে এদেশের প্রতিনিধিত্বকারী ভারতীয়দের সম্মান জানাতে ও গৌরব উদযাপনের জন্য, উদ্বোধনের দিন সন্ধ্যায় যারা তাঁর সঙ্গে রেড কার্পেটে হেঁটেছেন, ভারতীয় সেই প্রতিনিধি দলের জন্য একটি আনুষ্ঠানিক নৈশভোজ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছিলেন অনুরাগ সিং ঠাকুর। তারকা খচিত এই নৈশভোজের বিশেষত্ব ছিল বিশেষ অনুষ্ঠানে পরিবেশিত সুস্বাদু ভারতীয় খাবার!

    ভারত বৈচিত্র্যপূর্ণ, ভারতের খাবারও। ফলে নৈশভোজের মেনুতে বিভিন্ন রাজ্যের সুস্বাদু খাবারের মাধ্যমে দেশের বৈচিত্র্যময় রন্ধনপ্রণালী এবং সংস্কৃতিকে উপস্থাপন করার চেষ্টা করা হয়। রাজস্থানের ক্লাসিক পদ ‘পিঁয়াজ কচোরি’, ‘লাল মাস’ এবং ‘গাট্টে কি সবজি’ ছিল নৈশভোজের মেনুতে। শুধু তাই নয়, রাতের খাবারে ছিল ‘কাড়ি এবং খিচড়ি’-র ক্লাসিক গুজরাতি কম্বিনেশন। মিষ্টিমুখ করানোর জন্য ছিল ‘কলাকন্দ’!

    আরও পড়ুন- ৪.৪৫ লক্ষ পাথ খোদাইয়ের কাজ চলছে, অযোধ্যায় কবে শুরু হবে মূল রাম মন্দির নির্মাণ?

    এই বছরটি ভারতীয় সিনেপ্রেমীদের জন্য বিশেষ কারণ কান চলচ্চিত্র উৎসব ২০২২-এ ছয়টি ভারতীয় চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। চলচ্চিত্রগুলি হল ‘রকেট্রি - দ্য নাম্বি এফেক্ট’ (হিন্দি, ইংরেজি, তামিল), ‘গোদাবরী’ (মারাঠি), ‘আলফা বিটা গামা’ (হিন্দি), ‘বুম্বা রাইড’ (মিশিং), ‘ধুইন’ (মৈথিলি) এবং ‘নিরায়ে থাথাকালুল্লা মারাম’ (মালয়ালম)।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Cannes 2022, Cannes Film Festival

    পরবর্তী খবর