Home /News /national /
New Coronavirus Cases in India: কোভিডে ফের মৃত্যু ৩৩ জনের, দেশে মোট মৃতের সংখ্যা ৫,২৪,২৯৩, একদিনে আক্রান্ত ১,৮২৯ জন

New Coronavirus Cases in India: কোভিডে ফের মৃত্যু ৩৩ জনের, দেশে মোট মৃতের সংখ্যা ৫,২৪,২৯৩, একদিনে আক্রান্ত ১,৮২৯ জন

Covid-19 Update

Covid-19 Update

Coronavirus in India: এই রোগ থেকে সেরে ওঠা মানুষের মোট সংখ্যা বেড়ে ৪,২৫,৮৬,২৫৯ হয়েছে, মৃত্যুর হার ১.২২ শতাংশ।

  • Share this:

    Covid-19 Update: ভারতে এক দিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হলেন ১,৮২৯ জন, যার ফলে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে এখন ৪,৩১,২৭,১৯৯। সক্রিয় সংক্রমণের সংখ্যা নেমে এসেছে ১৫,৬৪৭-এ, বুধবার জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। মহামারীজনিত কারণে ৩৩ জনের প্রাণহানি হওয়াতে মৃতের সংখ্যা বেড়ে এখন ৫,২৪,২৯৩, জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। সক্রিয় সংক্রমণ মোট সংক্রমণের ০.০৪ শতাংশ। COVID-19-কে হারিয়ে সুস্থ হয়ে ওঠার হার ৯৮.৭৫ শতাংশ, জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। তথ্য অনুযায়ী দৈনিক পজিটিভিটির হার ০.৪২ শতাংশ এবং সাপ্তাহিক পজিটিভিটির হার ০.৫৭ শতাংশ। ৩৩ জনের মৃতের মধ্যে ৩১ জনই কেরলের এবং ২ জন দিল্লির।

    আরও পড়ুন- জাতীয় বিমান সংস্থা বেচে দিচ্ছেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী, ছাপানো হচ্ছে টাকা

    এই রোগ থেকে সেরে ওঠা মানুষের মোট সংখ্যা বেড়ে ৪,২৫,৮৬,২৫৯ হয়েছে, মৃত্যুর হার ১.২২ শতাংশ। দেশব্যাপী COVID-19 টিকাকরণ অভিযানের অধীনে এ পর্যন্ত দেশে ১৯১.৬৫ কোটিরও বেশ ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে।

    ভারতের কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ২০২০ সালের ৭ অগাস্ট ছিল ২০ লাখ, ২৩ অগাস্ট তা হয় ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর ৫০ লাখ ছাড়িয়ে যায়। ২৮ সেপ্টেম্বর ৬০ লাখ, ১১ অক্টোবর ৭০ লাখ, ২৯ অক্টোবর ৮০ লক্ষ, ২০ নভেম্বর ৯০ লক্ষ অতিক্রম করে সংক্রমণের সংখ্যা এবং সেই বছরই ১৯ ডিসেম্বর এক কোটি সংক্রমণের রেকর্ড হয়। ভারত ২০২১ সালের ৪ মে ২ কোটি এবং ২৩ জুন ৩ কোটি সংক্রমণের ভয়াবহ মাইলফলক অতিক্রম করেছে। দেশে এখনও পর্যন্ত মোট ৫,২৪,২৯৩ জনের মৃত্যু হয়েছে কোভিডে, যার মধ্যে মহারাষ্ট্র থেকে রয়েছেন ১,৪৭,৮৫৫ জন, কেরল থেকে ৬৯,৪৩৪ জন, কর্ণাটক থেকে ৪০,১০৫ জন, তামিলনাড়ু থেকে ৩৮,০২৫, দিল্লি থেকে ২৬,১৯৮, উত্তরপ্রদেশ থেকে ২৩,৫১৩ এবং পশ্চিমবঙ্গ থেকে ২১,২০৩ জন।

    আরও পড়ুন- এই পাথরের মাঝে হাত নাড়ছে এক শিশু! আপনি জিনিয়াস না হলে খুঁজে পাওয়া কার্যত অসম্ভব!

    স্বাস্থ্য মন্ত্রক জোর দিয়ে জানিয়েছে, ৭০ শতাংশেরও বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে কোমর্বিডিটির কারণে। “আমাদের পরিসংখ্যানগুলি ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের সঙ্গে মিলিয়ে দেখা হচ্ছে,” ওয়েবসাইটে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর