Union
Budget 2023

Highlights

হোম /খবর /নির্বাচন /
বিশ্বের সবচেয়ে বড় দলকে হারিয়েছে আপ! 'দাম্ভিক' হয়ে যাবেন না, পরামর্শ কেজরির

বিশ্বের সবচেয়ে বড় দলকে হারিয়েছে আপ! 'দাম্ভিক' হয়ে যাবেন না, পরামর্শ কেজরির

উত্তর-পূর্ব দিল্লির সাংসদ মনোজ তিওয়ারির ট্যুইট, "চতুর্থবারেও এতগুলো আসনে জয় পেয়েছে বিজেপি। দিল্লির মানুষ এবং দলের নেতাকর্মীদের এ জন্য ধন্যবাদ।"

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্বের সবচেয়ে বড় রাজনৈতিক দলকে পুর নির্বাচনে হারিয়ে দিয়েছে তাঁদের দল। বুধবারের ফল ঘোষণার পরে বোধহয় এটাই আম আদমি পার্টির দিল্লির নেতাকর্মীদের কাছে অন্যতম আত্মতৃপ্তির বিষয় হয়ে উঠেছে। যদিও, এতকিছুর পরেও কর্মীদের কাছে কেজরির বার্তা, "মনের মধ্যে কোনও দম্ভকে জায়গা দেবেন না"।

পর পর ৩ বার, গত ১৫ বছর ধরে দিল্লির পুরনিগম নিজেদের কাছে ধরে রেখেছিল বিজেপি। এবার আম আদমি পার্টির ঝড়ে ভেঙে গিয়েছে সেই দুর্গ। তাতেও অবশ্য খুব একটা হতাশ হচ্ছে না পদ্মশিবির। বিজেপির সর্বভারতীয় শেহজাদ পুণাওয়ালা বলেন, "১৫ বছর পরেও নিজেদের উন্নয়নমূলক কাজের জন্যই আমাদের দল ১০৪টি ওয়ার্ড ধরে রাখতে পেরেছে।"

আরও পড়ুন: মন্দার আঁচ আরও তীব্র, এবার কয়েকশো কর্মী ছাঁটাই করতে চলেছে পেপসিকো!

অন্যদিকে, উত্তর-পূর্ব দিল্লির সাংসদ মনোজ তিওয়ারির ট্যুইট, "চতুর্থবারেও এতগুলো আসনে জয় পেয়েছে বিজেপি। দিল্লির মানুষ এবং দলের নেতাকর্মীদের এ জন্য ধন্যবাদ।"

আরও পড়ুন: এবার এটিএম থেকে বেরোবে সোনা, দেখে নিন কোথায় খুলল দেশের প্রথম গোল্ড এটিএম

বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক তরুণ চাগ কিন্তু এখনও বিজেপির জয় নিয়ে আশাবাদী। তাঁর বক্তব্য, "বিজেপির ভোট শেয়ার বেড়েছে। আপ-এর সঙ্গে কাঁটায় কাঁটায় টক্কর হয়েছে বিজেপির।"

বিজেপি নেতার এই ধরনের আত্মবিশ্বাস থেকেই রাজনৈতিক মহলে জন্ম নিয়েছে নতুন জল্পনা। সূত্রের খবর, দিল্লির পুরভোটে সংখ্যাগরিষ্ঠতা পেলেও, কোনও আপ প্রতিনিধিই যে মেয়র হবেন, এমনটা না-ও হতে পারে। দিল্লির একাধিক বিষয়ে বিশেষ ক্ষমতার অধিকারী সেখানকার লেফটেন্যান্ট গভর্নর। তাঁর হাতেও রয়েছে, ১২ কাউন্সিলর। সুতরাং, যে কোনও মুহূর্তেই অঙ্ক অন্যদিকে ঘুরে যেতে পারে বলে মনে করছেন রাজনীতির কারবারিরা।

দিল্লির পুর নির্বাচনে ১৩৪টি ওয়ার্ডে জয় ছিনিয়ে নিয়েছে আম আদমি পার্টি। ১০৪টিতে জয়ী বিজেপি। কংগ্রেস জিতেছে মাত্র ৯টি ওয়ার্ডে।

Published by:Satabdi Adhikary
First published:

Tags: Arvind Kejriwal, Delhi, Delhi MCD Results 2022