Home /News /education-career /
Recruitment 2022: স্টাফ সিলেকশন কমিশনের অধীনে ৭০ হাজার অতিরিক্ত শূন্যপদে নিয়োগ, জানুন

Recruitment 2022: স্টাফ সিলেকশন কমিশনের অধীনে ৭০ হাজার অতিরিক্ত শূন্যপদে নিয়োগ, জানুন

Recruitment 2022

Recruitment 2022

মোট ৭০ হাজার শূন্যপদ পূরণ করা হবে। এর মধ্যে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত মোট ৪২ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে। (Recruitment 2022)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি স্টাফ সিলেকশন কমিশনের (Staff Selection Commission) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে প্রায় ৭০ হাজার অতিরিক্ত শূন্যপদ পূরণের প্রক্রিয়া শুরু করা হতে চলেছে। নির্দিষ্ট নিয়োগের বিজ্ঞপ্তি যথাসময়ে এর ওয়েবসাইটে আপলোড করা হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীদের স্টাফ সিলেকশন কমিশনের ওয়েবসাইট দেখার পরামর্শ দেওয়া হচ্ছে।

SSC Madurai Recruitment 2022: বিশেষ ঘোষণা এসএসসি-র তরফে জানানো হয়েছে, মোট ৭০ হাজার শূন্যপদ পূরণ করা হবে। এর মধ্যে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত মোট ৪২ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে। সম্প্রতি, প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া (Press Trust of India) সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঘোষণা করেছে যে, এসএসসি তার আসন্ন নিয়োগ পরীক্ষার মাধ্যমে অবিলম্বে ৬৭,৭৬৮ টি শূন্যপদ পূরণ করার পরিকল্পনা তৈরি করেছে। তারা আরও জানিয়েছে যে, স্টাফ সিলেকশন কমিশন ২০২২ সালের ডিসেম্বরের আগে ৪২ হাজার পদে নিয়োগ সম্পন্ন করবে। ভারত সরকার এসএসসির মতো আরও সংখ্যা দ্বারা আরও বেশি সংখ্যক কর্মসংস্থানের সুযোগ দেবে। আগামী কয়েক মাসের মধ্যে বিভিন্ন বিভাগের মাধ্যমে শীঘ্রই ১৫,২৪৭টি পদের জন্য নিয়োগপত্র জারির প্রক্রিয়া সম্পূর্ণ করবে।

আরও পড়ুন: কলেজের প্রিন্সিপালকে সপাটে চড় বিধায়কের, কেন? তুমুল ভাইরাল ভিডিও

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি: সম্প্রতি এক বক্তৃতা সভায় আগামী ১৮ মাসে ১০ লক্ষেরও বেশি চাকরি দেওয়ার কথা ঘোষণা করলেন মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তিনি জানিয়েছেন, করোনা পরবর্তী সময়ে দেশের যুবকদের অবস্থার পরিস্থিতি সামাল দিতে, ‘মিশন মোডে’ এই নিয়োগ করা হবে। এর আগেই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয় যে, প্রধানমন্ত্রী সমস্ত দফতরে, সমস্ত বিভাগ এবং মন্ত্রকগুলিতে কর্মী সংখ্যার পর্যালোচনা করেছেন এবং নির্দেশ দিয়েছেন যে সরকার আগামী ১.৫ বছরে মিশন মোডের আওতায় ১০ লক্ষ কর্মী নিয়োগ করবেন।

আরও পড়ুন: কোল ইন্ডিয়ায় চাকরির দারুণ সুযোগ, শীঘ্রই আবেদন করুন

স্টাফ সিলেকশন কমিশন প্রতি বছরই বিভিন্ন সরকারি সংস্থা বা বিভাগের অধীনে গ্র্যাজুয়েট, উচ্চ মাধ্যমিক এবং মাধ্যমিক স্তরের পদে নিয়োগের জন্য পরীক্ষা পরিচালনা করে। প্রতি বছরই লক্ষ লক্ষ প্রার্থী সরকারি চাকরি পাওয়ার আশায় এই সকল পদে আবেদন করেন। ইতিমধ্যে ২০২২ সালের নিয়োগ প্রক্রিয়ার অধীনে থাকা এসএসসি সিজিএল, এসএসসি সিএইচএসএল, এসেসসি জিডি কনস্টেবল পদের পরীক্ষা সহ কয়েকটি বড় পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং এই বছরে শীঘ্রই এসএসসি এমটিএস, এসএসসি স্টেনোগ্রাফার, এসএসসি কনস্টেবল, এসএসসি সাব-ইন্সপেক্টর, এসএসসি জুনিয়র হিন্দি অনুবাদক পরীক্ষা পরিচালনার কাজ শুরু হয়েছে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Government Job, Job News

পরবর্তী খবর