• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • SBI PO 2021: প্রি-একজামিনেশন ট্রেনিংয়ের মেটেরিয়াল প্রকাশ করল SBI, কী ভাবে ডাউনলোড করবেন?

SBI PO 2021: প্রি-একজামিনেশন ট্রেনিংয়ের মেটেরিয়াল প্রকাশ করল SBI, কী ভাবে ডাউনলোড করবেন?

File Photo

File Photo

SBI PO 2021: Pre Examination Training material out: বিশদে জানতে প্রার্থীরা এসবিআইয়ের অফিসিয়াল ওয়েবসাইটে sbi.co.in গিয়ে খোঁজ নিতে পারেন।

  • Share this:

#কলকাতা: সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (State Bank of India) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে এসবিআই পিও (Probationary Officers) পদের জন্য প্রি-একজামিনেশন ট্রেনিংয়ের (Pre Examination Training) বিষয়বস্তু প্রকাশ করা হয়েছে। যে সকল প্রার্থীরা পূর্বেই এসবিআই পিও পদের জন্য আবেদন করেছিলেন তাঁরা এবার তাদের প্রি-একজামিনেশন ট্রেনিংয়ের মেটেরিয়াল ডাউনলোড করতে পারবেন।

এই বিষয়ে বিশদে জানতে প্রার্থীরা এসবিআইয়ের অফিসিয়াল ওয়েবসাইটে sbi.co.in গিয়ে খোঁজ নিতে পারেন। যে সকল প্রার্থীরা প্রশিক্ষণ গ্রহণ করবেন তাঁরা পিইটিয়ের বিষয়বস্তু ডাউনলোড করতে পারেন৷ প্রার্থীরা তাঁদের প্রদত্ত কল লেটারে প্রশিক্ষণের নির্দিষ্ট তারিখ এবং সময় পেয়ে যাবেন।

আরও পড়ুন-কনসালটিং ও ফিন্যান্স ফার্মগুলিই প্লেসমেন্টের ক্ষেত্রে শীর্ষে, বলছে সমীক্ষা

SBI PO 2021: কিভাবে SBI PO 2021 PET মেটেরিয়াল ডাউনলোড করবেন?

স্টেপ-১ প্রাক-পরীক্ষার প্রশিক্ষণ সামগ্রী ডাউনলোড করতে, প্রথমে SBI-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে https://www.sbi.co.in এবং ‘কেরিয়ার’ অপশনে ক্লিক করতে হবে।

স্টেপ-২ তার পরে ওয়েবসাইটের শীর্ষে 'Join SBI' ট্যাবের অধীনে ‘current openings’-এ ক্লিক করে ‘Pre Examination Training Materials’ এবং ‘Recruitment of Probationary Officers’ অপশনে ক্লিক করতে হবে। উপরে উল্লিখিত বিশদ বিবরণের নিচে, প্রার্থীদের পুনরায় ‘Pre Examination Training Materials’ লেখা অপশনে ক্লিক করতে হবে।

স্টেপ-৩ এর পরে নতুন পেজে গিয়ে রেজিস্ট্রেশন নম্বর, জন্ম তারিখ এবং টেক্সট ভেরিফিকেশন করে জমা দিলেই SBI PO PET-এর মেটেরিয়াল ডাউনলোড করা যাবে।

স্টেপ-৪ এছাড়াও প্রার্থীরা সরাসরি এই লিঙ্কটি ব্যবহার করে টেস্টের ম্যাটেরিয়াল ডাউনলোড করতে পারেন- https://bank.sbi/web/careers/crpd-po-2021-22-18

SBI PO 2021: পরীক্ষা সংক্রান্ত বিশেষ ঘোষণা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ভারত সরকারের নির্দেশিকা অনুসারে SC/ST এবং ধর্মীয় সংখ্যালঘু প্রার্থীদের প্রবেশনারি অফিসার নিয়োগের জন্যেও পরীক্ষা পরিচালনা করছে। সে ক্ষেত্রে ওই পরীক্ষায় শূন্যপদের সংখ্যা ২০৫৬১টি৷ এসবিআইয়ের তরফে জানানো হয়েছে যে, পিও পদের জন্য অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষা আগামী নভেম্বর বা ডিসেম্বরে অনুষ্ঠিত হবে বলে আশা করা যাচ্ছে এবং মেইন পরীক্ষা আগামী ডিসেম্বর ২০২১-এর জন্য নির্ধারিত করা হয়েছে।

আরও পড়ুন- আগামী ৪ ডিসেম্বর কলকাতায় বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা, জানালেন সৌরভ

যে সকল প্রার্থীরা উল্লিখিত পরীক্ষার জন্য আবেদন করেছেন তাদের নির্দিষ্ট রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার এসবিআই পিও পেট পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। উক্ত অ্যাডমিট কার্ডে প্রার্থীরা প্রশিক্ষণ ও পরীক্ষা সংক্রান্ত যাবতীয় বিবরণ পেয়ে যাবেন।

Published by:Siddhartha Sarkar
First published: