• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • Ministry of Defence Recruitment 2021: নৌসেনায় প্রচুর পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, আজই আবেদন করুন

Ministry of Defence Recruitment 2021: নৌসেনায় প্রচুর পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, আজই আবেদন করুন

Ministry of Defence Recruitment 2021

Ministry of Defence Recruitment 2021

প্রার্থীদের আগামী ৫ ডিসেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। (Ministry of Defence Recruitment 2021)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি মিনিস্ট্রি অফ ডিফেন্সের (Ministry of Defence) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে অ্যাপ্রেন্টিস (Apprentice) পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে (Ministry of Defence Recruitment 2021)। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা মিনিস্ট্রি অফ ডিফেন্সের অফিসিয়াল ওয়েবসাইটে apprenticeshipindia.org গিয়ে খোঁজ নিতে পারেন। (Ministry of Defence Recruitment 2021)

আরও পড়ুন: পাবলিক সার্ভিস কমিশনের মেইন পরীক্ষার আবেদনপত্র গ্রহণ শুরু, রইল সব তথ্য

আরও পড়ুন: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের বিপুল নিয়োগ, স্বপ্নের চাকরি সম্পর্কে বিশদে জানুন

Ministry of Defence (Navy) Apprentice Recruitment 2021: আবেদনের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীদের আগামী ৫ ডিসেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। প্রার্থীদের অনলাইন এবং অফলাইন দু’ভাবেই আবেদন করতে হবে। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।
Ministry of Defence (Navy) Apprentice Recruitment 2021: শূন্যপদের সংখ্যা প্রতিষ্ঠানের তরফে এখনও পর্যন্ত মোট ২৭৫টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে। প্রার্থীদের নাভাল ডকইয়ার্ড অ্যাপ্রেন্টিস স্কুলে ট্রেনিংয়ের ব্যবস্থা করা হবে।
Ministry of Defence (Navy) Apprentice Recruitment 2021: গুরুত্বপূর্ণ তারিখ আবেদনপত্র পাঠানোর শেষ দিন ১৪.১২.২০২১ লিখিত পরীক্ষার দিন ২৭.০১.২০২২ ফলপ্রকাশ ২৯.০১.২০২২ ইন্টারভিউয়ের তারিখ ৩১ জানুয়ারি, ১/২/৩ ফেব্রুয়ারি, ২০২২ মেডিক্যাল পরীক্ষা ৭ থেকে ১৫ ফেব্রুয়ারি, ২০২২
এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য: সংস্থা: মিনিস্ট্রি অফ ডিফেন্স (Ministry of Defence) পদের নাম: অ্যাপ্রেন্টিস শূন্যপদের সংখ্যা: ২৭৫ কাজের স্থান: কিছু জানানো হয়নি কাজের ধরন: ট্রেনিং সংক্রান্ত নির্বাচন পদ্ধতি: লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ আবেদন প্রক্রিয়া শুরু: বর্তমানে চলছে শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীদের ম্যাট্রিকুলেশনে ৫০% নম্বর থাকা বাধ্যতামূলক। এছাড়াও প্রার্থীদের ৬৫% নম্বর সহ আইটিআই সার্টিফিকেট থাকতে হবে বেতনক্রম: কিছু জানানো হয়নি আবেদন পদ্ধতি: অনলাইন ও অফলাইন আবেদনের শেষ দিন: ৫.১২.২০২১
Ministry of Defence (Navy) Apprentice Recruitment 2021: শিক্ষাগত যোগ্যতা উল্লিখিত পদে আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের ম্যাট্রিকুলেশনে ৫০% নম্বর থাকা বাধ্যতামূলক। এছাড়াও প্রার্থীদের ৬৫% নম্বর সহ আইটিআই সার্টিফিকেট থাকতে হবে।
Ministry of Defence (Navy) Apprentice Recruitment 2021: নির্বাচন পদ্ধতি প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রার্থীদের যথাসময়ে নোটিশের মাধ্যমে পাঠিয়ে দেওয়া হবে।

বিশদ নোটিফিকেশন লিঙ্ক- https://www.indiannavy.nic.in/sites/default/files/Final%20-%20Advt_Enrollment%20of%20Apprentices%20in%20DAS_V_2022-23%20Batch.pdf

First published: