Home /News /education-career /
Indian Navy Recruitment 2021: দ্বাদশ শ্রেণি উত্তীর্ণদের ভারতীয় নৌসেনায় প্রবেশের সুবর্ণ সুযোগ, বিশদে জানুন

Indian Navy Recruitment 2021: দ্বাদশ শ্রেণি উত্তীর্ণদের ভারতীয় নৌসেনায় প্রবেশের সুবর্ণ সুযোগ, বিশদে জানুন

দ্বাদশ শ্রেণি উত্তীর্ণদের ভারতীয় নৌসেনায় প্রবেশের সুবর্ণ সুযোগ, বিশদে জানুন

দ্বাদশ শ্রেণি উত্তীর্ণদের ভারতীয় নৌসেনায় প্রবেশের সুবর্ণ সুযোগ, বিশদে জানুন

বিশদে জানতে প্রার্থীরা ভারতীয় নৌসেনার অফিসিয়াল ওয়েবসাইটে joinindiannavy.gov.in গিয়ে খোঁজ নিতে পারেন। (ndian Navy Recruitment 2021)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ভারতীয় নৌসেনার (Indian Navy) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে ক্যাডেট এন্ট্রি স্কিমে আবেদনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ভারতীয় নৌসেনার অফিসিয়াল ওয়েবসাইটে joinindiannavy.gov.in গিয়ে খোঁজ নিতে পারেন।

Indian Navy Recruitment 2021: আবেদনের তারিখপ্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীদের আগামী ১০ অক্টোবর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন করতে হবে অনলাইনে। সে ক্ষেত্রে ভারতীয় নৌসেনার অফিসিয়াল ওয়েবসাইটেই joinindiannavy.gov.in আবেদনপত্র পাওয়া যাবে।
Indian Navy Recruitment 2021: বিশেষ ঘোষণাকেরলের এজিমালায় অবস্থিত ইন্ডিয়ান নাভাল অ্যাকাডেমিতে অনুষ্ঠিত ৪ বছরের এই বি.টেক কোর্সে অবিবাহিত মহিলারা আবেদন করতে পারবেন। মূলত এডুকেশন ব্রাঞ্চ এবং একজিকিউটিভ ও টেকনিক্যাল ব্রাঞ্চে আবেদন করা যাবে।
Indian Navy Recruitment 2021: শূন্যপদের সংখ্যা ও বিস্তারিত বিবরণ প্রতিষ্ঠানের তরফে মোট ৩৫টি শূন্যপদ পদ রয়েছে বলে জানানো হয়েছে। এডুকেশন ব্রাঞ্চ: ৫টি পদ একজিকিউটিভ ও টেকনিক্যাল ব্রাঞ্চ: ৩৫টি পদ ভারতীয় নৌসেনার অধীনস্থ কোর্সের বিষয়ে আরও অধিক জানতে প্রার্থীরা এই লিঙ্কে joinindiannavy.gov.in গিয়ে দেখতে পারেন। এক নজরে কোর্স সংক্রান্ত সম্পূর্ণ তথ্য: সংস্থা: ভারতীয় নৌসেনা (INA) কোর্সের নাম: ক্যাডেট এন্ট্রি স্কিম শূন্যপদের সংখ্যা: ৩৫ কাজের স্থান: কিছু জানানো হয়নি কাজের ধরন: কোর্স সংক্রান্ত নির্বাচন পদ্ধতি: শর্টলিস্ট ও ইন্টারভিউ আবেদন প্রক্রিয়া শুরু: বর্তমানে চলছে শিক্ষাগত যোগ্যতা: ফিজিক্স, কেমিস্ট্রি ও ম্যাথমেটিক্সে ৭০% নম্বর এবং ইংলিশে ৫০% নম্বর সহ দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ বেতনক্রম: কিছু জানানো হয়নি আবেদন পদ্ধতি: অনলাইন আবেদনের শেষ দিন: ১০.১০.২০২১
Indian Navy Recruitment 2021: শিক্ষাগত যোগ্যতাপ্রার্থীদের সরকার স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। এছাড়া ফিজিক্স, কেমিস্ট্রি ও ম্যাথমেটিক্সে ৭০% নম্বর এবং ইংলিশে ৫০% নম্বর থাকতে হবে।
Indian Navy Recruitment 2021: বয়সসীমাপ্রার্থীদের বয়সসীমা ২ জুলাই, ২০০২ থেকে ১ জানুয়ারি, ২০০৫ তারিখের মধ্যে হতে হবে।
Indian Navy Recruitment 2021: নির্বাচন পদ্ধতিনির্বাচনের ক্ষেত্রে মূলত জেইই মেইন (GEE Main) এবং অল ইন্ডিয়া র‍্যাঙ্ক (All India Rank)-২০২১ এর ভিত্তিতে প্রার্থীদের শর্টলিস্ট করা হবে। সে ক্ষেত্রে শর্টলিস্টেড প্রার্থীদের SSB মারফৎ কলকাতা, বেঙ্গালুরু, ভোপাল, বিশাখাপত্তনমে অক্টোবর-নভেম্বর ২১ তারিখ পর্যন্ত ইন্টারভিউ নেওয়া হবে।

আরও পড়ুন: অয়েল এবং ন্যাচারাল গ্যাস কর্পোরেশনে প্রচুর পদে নিয়োগ, দেরি করবেন না!

Published by:Raima Chakraborty
First published:

Tags: Government Job, India Government Jobs, Indian Navy, Indian Navy Recruitment 2021

পরবর্তী খবর