ISI Recruitment 2021 : বহু শূন্যপদে নিয়োগ, জেনে নিন বিশদে

ফাইল ছবি

যাঁরা আবেদনে আগ্রহী তাঁরা আই এস আই-এর নিজস্ব ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন।

  • Share this:

#নয়াদিল্লি: বেশ কয়েকটি পদের জন্য আবেদনপত্র আহ্বান করেছে ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল ইন্সটিটিউট (ISI)। যে যে পদগুলির জন্য নিয়োগ করা হবে সেগুলি হল ইঞ্জিনিয়ার (engineer), ইঞ্জিনিয়ারিং অ্যাসিস্ট্যান্ট এবং আরও বেশ কয়েকটি পদে। ওই পদগুলির জন্য যাঁরা আবেদনে আগ্রহী তাঁরা আই এস আই-এর নিজস্ব ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। আবেদন করার শেষ দিন ২৩ জুলাই ২০২১।

আই এস আই রিক্রুটমেন্ট ২০২১ : শূন্যপদের বিবরণ

আই এস আইয়ের যে যে পদগুলির জন্য নিয়োগ করা হবে সেগুলি হল-

১) ইলেকট্রিক্যাল (Electrical) ইঞ্জিয়ারিং (A)- শূন্যপদ ২টি

২) সিভিল (Civil) ইঞ্জিনিয়রিং (A)- শূন্যপদ ৩টি

৩) ইলেকট্রিক্যাল ইঞ্জিয়ারিং অ্যাসিস্ট্যান্ট (A)- শূন্যপদ ৩টি

৪)ইলেকট্রিশিয়ান (A)- শূন্যপদ ১৪টি

৫)লিফ্ট (Lift) অপারেটর কাম মেকানিক (A)- শূন্যপদ ৮টি

৬)ড্রাইভার (A)- শূন্যপদ ১টি

৭)রাঁধুনি (A)- শূন্যপদ ১টি

৮)লাইব্রেরি সহকারি (A)- শূন্যপদ ৪টি

৯) ল্যাবরেটরি সহকারি (A)- ৪টি

১০) রেপ্রো ফোটো সহকারি (A)-শূন্যপদ ২টি

১১)ফার্ম সহকারি (A)- শূন্যপদ ১টি

আবেদন ফি-

আই এস আই -এর শূন্যপদগুলিতে যাঁরা আবেদন করবেন তাঁদের ৪০০টা আবেদন ফি এবং ১০০টাকা প্রসেসিং ফি দিতে হবে। তবে তপশিলি জাতি ও উপজাতির জন্য কোনও আবেদন ফি দিতে হবে না। তবে তাঁদের জন্য প্রসেসিং ফি প্রযোজ্য।

কীভাবে আবেদন করতে হবে?

আই এস আইয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইট অ্যাড্রেসটি হল https://www.isical.ac.in/। ওই ওয়েবসাইটের হোম পেজে গেলে একটি লিঙ্ক দেখা যাবে। যেখানে লেখা থাকে বিভিন্ন পদের জন্য আবেদন। সেখানে ক্লিক করলেই অন্য একটি পেজ খুলে যাবে। ওই পেজটি মূলত রেজিস্ট্রেশনের জন্য। সেখানে রেজিস্ট্রেশন করতে হবে। সেখানে যাবতীয় তথ্য দিতে হবে। এরপর প্রয়োজনীয় ফোন নম্বর ও মেল আইডি দিতে হবে। তারপর আবেদন ফি জমা দিলেই সম্পূর্ণ হবে আবেদন প্রক্রিয়া।

আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়ে যাওয়ার পর সেই আবেদনের একটি প্রিন্ট আউট নিয়ে নেবেন। এবং তা নিজের কাছে রেখে দেবেন। পরবর্তীতে কোনও প্রয়োজনে তা প্রয়োজন হতে পারে। এছাড়াও আবেদনকারীদের কাছে অনুরোধ, আবেদনের আগে পুরো নোটিফিকেশন পড়ে নেবেন। এবং তারপর আগ্রহী হলে তবেই আবেদন করবেন।

Published by:Arpita Roy Chowdhury
First published: