• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • India Post Recruitment 2021: মোটর ভেহিকেল মেকানিক ও অন্য পদে বিপুল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ ভারতীয় ডাক বিভাগের, জানুন

India Post Recruitment 2021: মোটর ভেহিকেল মেকানিক ও অন্য পদে বিপুল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ ভারতীয় ডাক বিভাগের, জানুন

India Post Recruitment 2021

India Post Recruitment 2021

প্রার্থীরা আগামী ১১ ডিসেম্বর, ২০২১ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন। (India Post Recruitment 2021)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ভারতীয় ডাক বিভাগের (India Post) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে বিভিন্ন পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ভারতীয় ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে indiapost.gov.in গিয়ে খোঁজ নিতে পারেন।

আরও পড়ুন: পুলিশে চাকরি করতে ইচ্ছুক? প্রচুর পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ ছত্তিশগঢ়ের!

আরও পড়ুন: ১৭৩ শূন্যপদে অ্যাসিস্ট্যান্ট মেডিক্যাল অফিসার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, জানুন

India Post Recruitment 2021: আবেদনের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীরা আগামী ১১ ডিসেম্বর, ২০২১ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন।
India Post Recruitment 2021: শূন্যপদের সংখ্যা প্রতিষ্ঠানের তরফে এখনও পর্যন্ত মোট ১৭টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে।
India Post Recruitment 2021: শূন্যপদের বিস্তারিত বিবরণ মোটর ভেহিকেল মেকানিক: ৬টি পদ মোটর ভেহিকেল ইলেকট্রিশিয়ান: ২টি পদ টায়ার ম্যান: ৩টি পদ পেইন্টার: ২টি পদ ফিটার: ২টি পদ কপার এবং টিন স্মিথ: ১টি পদ আপহোলস্টার: ১টি পদ
এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য: সংস্থা: ভারতীয় ডাক বিভাগ (India Post) পদের নাম: মোটর ভেহিকেল মেকানিক, মোটর ভেহিকেল ইলেকট্রিশিয়ান, টায়ার ম্যান, পেইন্টার, ফিটার, কপার এবং টিন স্মিথ, আপহোলস্টার শূন্যপদের সংখ্যা: ১৭ কাজের স্থান: কিছু জানানো হয়নি কাজের ধরন: সরকারি নির্বাচন পদ্ধতি: কিছু জানানো হয়নি আবেদন প্রক্রিয়া শুরু: বর্তমানে চলছে শিক্ষাগত যোগ্যতা: অষ্টম শ্রেণি উত্তীর্ণ ও সার্টিফিকেট প্রাপ্ত বেতনক্রম: কিছু জানানো হয়নি আবেদন পদ্ধতি: অনলাইন ও অফলাইন আবেদনের শেষ দিন: ১১.১২.২০২১
India Post Recruitment 2021: আবেদনের যোগ্যতা প্রার্থীদের নির্দিষ্ট ট্রেডে সার্টিফিকেট কোর্স করা থাকতে হবে। সে ক্ষেত্রে সরকার স্বীকৃত যে কোনও প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ এবং নির্দিষ্ট ট্রেডে কাজের অভিজ্ঞতা রয়েছে এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন। বিস্তারিত জানতে প্রার্থীরা এই লিঙ্কটি https://www.indiapost.gov.in/VAS/Pages/Recruitment/IP_25102021_DL_Eng.pdf ব্যবহার করতে পারেন।
India Post Recruitment 2021: বয়সসীমা উল্লিখিত পদে আবেদনের জন্য সর্বোচ্চ ৩০ বছর এবং সর্বনিম্ন ১৮ বছরের বয়সসীমা নির্ধারণ করা হয়েছে।
India Post Recruitment 2021: নির্বাচন পদ্ধতি প্রার্থীদের বিভিন্ন ট্রেডের অধীনে নানান ধরনের পরীক্ষার মাধ্যমে নির্বাচন করা হবে। সে ক্ষেত্রে ট্রেড অনুসারে পরীক্ষার স্থান, পরীক্ষা পদ্ধতি ও অন্যান্য বিষয়ে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

India Post Recruitment 2021: কোথায় আবেদন করতে হবে?

প্রার্থীদের প্রত্যেক ট্রেডের জন্য আলাদা ভাবে আবেদন করতে হবে। আবেদনপত্রটি সম্পূর্ণ পূরণ করে এই ঠিকনায় পাঠাতে হবে, ‘Senior Manager, Mail Motor Service, c-121, Naraina Industrial Area phase 1, Naraina, New Delhi- 110028’।

Published by:Raima Chakraborty
First published: