• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • Facebook-এ কাজের সুযোগ, প্রায় ১০,০০০ কর্মী নিয়োগ করতে চলেছে সংস্থা

Facebook-এ কাজের সুযোগ, প্রায় ১০,০০০ কর্মী নিয়োগ করতে চলেছে সংস্থা

Representative Image

Representative Image

সারা বিশ্বে ফেসবুকের এই নতুন পরিধি আরও বাড়ানোর জন্য এই বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করা হবে।

  • Share this:

#কলকাতা: জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ ফেসবুক (Facebook) নিয়োগ করতে চলেছে প্রায় ১০,০০০ কর্মী। ফেসবুকের তরফে জানানো হয়েছে যে আগামী ৫ বছরের মধ্যে ইউরোপিয়ান ইউনিয়ন থেকে প্রায় ১০,০০০ কর্মী তাদের সংস্থায় নিয়োগ করা হবে। সোমবার ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের মেটাভার্স (Metaverse) আরও উন্নত করার জন্য এই সিদ্বান্ত নেওয়া হয়েছে। মেটাভার্স হল অনলাইন ওয়ার্ল্ড, যেখানে জনতা ভার্চুয়াল স্পেস ব্যাহার করে কমিউনিকেট করে। ফেসবুকের এই নতুন পরিকাঠামো উন্নত করে তুলতে এবং তাদের পরিষেবা সকলের কাছে পৌঁছে দিতে এই সকল কর্মী নিয়োগ করা হবে। সারা বিশ্বে ফেসবুকের এই নতুন পরিধি আরও বাড়ানোর জন্য এই বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করা হবে।

ফেসবুকের নতুন এই কনসেপ্ট নিঃসন্দেহে এক আলোড়ন সৃষ্টিকারী পদক্ষেপ হতে চলেছে। ফেসবুকের কর্ণধার মার্ক জুকেরবার্গ (Mark Zuckerberg) সেপ্টেম্বর মাসেই এই নতুন মেটাভার্স সম্পর্কে ঘোষণা করেছিলেন। ফেসবুকের পক্ষ থেকে এর জন্য প্রায় ৫০ মিলিয়ন ডলার নিয়োগ করা হবে তাদের নতুন মেটাভার্স বিল্ড আপ করার জন্য। অনেক আগে থেকেই রোবলক্স ক্রপ (Roblox Crop) এবং ফোর্টনাইটের (Fortnite) মতো কোম্পানি এই ধরনের এপিক গেম বানালেও ফেসবুকের তরফে এটি নতুনভাবে শুরু করা হচ্ছে। ফেসবুকের তরফে নতুন নতুন ক্ষেত্রে বিনিয়োগ করার কথা অনেক আগেই জানানো হয়েছিল। এবার ফেসবুকের তরফে সেটিরই শুভ সুচনা করা হল।

আরও পড়ুন- আইআইটি কানপুরে জুনিয়র টেকনিশিয়ান ও অন্যান্য পদে নিয়োগ চলছে! কী ভাবে আবেদন করবেন?

ফেসবুকের তরফে আগেই লঞ্চ করা হয়েছে নতুন ভার্চুয়াল-রিয়ালিটি রিমোট ওয়ার্ক অ্যাপ (Virtual-Reality Remote Work App)। যেখানে ইউজাররা ওকালাস কোয়েস্ট ২ (Oculus Quest 2) হেডসেটের মাধ্যমে নিজেদের অবতার (Avatar) ভার্সন তৈরি করতে পারে। ফেসবুকের তরফে জুলাই মাসেই জানানো হয়েছিল যে তারা তাদের মেটাভার্স ডেভেলপ করার জন্য একটি প্রোডাক্ট টিম ক্রিয়েট করবে। ফেসবুক রিয়্যালিটি ল্যাবসের অধীনে এই টিম কাজ করবে। এদের মাধ্যমে রিয়্যালিটি এবং ভার্চুয়াল রিয়্যালিটি গ্রুপ গড়ে তোলা সম্ভব হবে।

ফেসবুকের তরফে জানানো হয়েছে যে ইউরোপ তাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। সেখান থেকে বিপুল সংখ্যার কর্মী নিয়োগের ফলে সেখানকার টেক ইন্ডাস্ট্রির উন্নতির সঙ্গে সঙ্গে ফেসবুকেরও উন্নতি সাধন হবে। ইউরোপের টেক ট্যালেন্ট কাজে লাগিয়ে ফেসবুক নতুন নতুন ফিচার এবং প্রোডাক্ট লঞ্চ করতে সক্ষম হবে। ফেসবুকের তরফে বিপুল বিনিয়োগের সঙ্গে বিপুল কর্মী নিয়োগের ফলে তাদের নানা ধরনের অ্যাপ আরও উন্নত হয়ে উঠবে  ৷

Published by:Siddhartha Sarkar
First published: