BSF Recruitment 2021: ১৭৫ শূন্যপদে পুরুষ-মহিলা নিয়োগ করতে চলেছে বর্ডার সিকিউরিটি ফোর্স, জেনে নিন শর্তাবলী!

পুরুষ এবং মহিলা উভয়েই গ্রুপ বি (Group B) এবং গ্রুপ সি (Group C) ক্ষেত্রে এই চাকরির জন্য আবেদন করতে পারবেন।

পুরুষ এবং মহিলা উভয়েই গ্রুপ বি (Group B) এবং গ্রুপ সি (Group C) ক্ষেত্রে এই চাকরির জন্য আবেদন করতে পারবেন।

  • Share this:

#নয়াদিল্লি: বর্ডার সিকিউরিটি ফোর্স (Border Security Force), সংক্ষেপে BSF এবার ১৭৫ শূন্যপদে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করল। ডিকেক্টরেট জেনারেল বর্ডার সিকিউরিটি ফোর্সের (Directorate General Border Security Force) তরফ থেকে পেশ করা ওই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে পুরুষ এবং মহিলা উভয়েই গ্রুপ বি (Group B) এবং গ্রুপ সি (Group C) ক্ষেত্রে এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। তবে আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে, বর্ডার সিকিউরিটি ফোর্সের অফিসিয়াল ওয়েবসাইট bsf.gov.in-এর মাধ্যমে। বিশদ তথ্যের জন্য দেখে নিতে হবে নোটিফিকেশন ১ এবং নোটিফিকেশন ২ যথাক্রমে এই লিঙ্কগুলো থেকে- https://rectt.bsf.gov.in/static/bsf/pdf/BSF-Airwing%20Recruitment.pdf, https://rectt.bsf.gov.in/static/bsf/pdf/BSF-PMS%20Recruitment.pdf।

বর্ডার সিকিউরিটি ফোর্সের নিয়োগের শূন্যপদের বিবরণ: ১. অ্যাসিস্ট্যান্ট এয়ারক্রাফ্ট মেকানিক (অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেকটর) (Assistant Aircraft Mechanic) (Assistant Sub Inspector)- ৪৯ পদ ২. অ্যাসিস্ট্যান্ট রেডিও মেকানিক (অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেকটর) (Assistant Radio Mechanic) (Assistant Sub Inspector)- ৮ পদ ৩. কনস্টেবল (স্টোরম্যান) (Constable) (Storeman)- ৮ পদ ৪. এসআই (স্টাফ নার্স) (SI) (Staff Nurse)- ৩৭ পদ ৫. এএসআই (অপারেশন থিয়েটার টেকনিশিয়ান) (ASI) (Operation Theatre Technician)- ১ পদ ৬. এএসআই (ল্যাবরেটরি টেকনিশিয়ান) (ASI) (Laboratory Technician)- ২৮ পদ ৭. সিটি (ওয়ার্ড বয়/ওয়ার্ড গার্ল/আয়া) (CT) (Ward Boy/Ward Girl/ Aya)- ৯ পদ

বর্ডার সিকিউরিটি ফোর্সের নিয়োগের নির্বাচন প্রক্রিয়া: প্রথমে প্রার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হবে। সেখানে উত্তীর্ণ হলে চূড়ান্ত বাছাই হবে পর পর নথিপত্র যাচাই, ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট, ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্ট এবং মেডিক্যাল চেক আপের মাধ্যমে।

বর্ডার সিকিউরিটি ফোর্সের শূন্যপদে আবেদনের ফি: গ্রুপ বি প্রার্থীদের ২০০ টাকা এবং গ্রুপ সি প্রার্থীদের ১০০ টাকা নেট ব্যাঙ্কিং, ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে অনলাইনে জমা করতে হবে।

Published by:Dolon Chattopadhyay
First published: