Home /News /education-career /
APPSC Recruitment 2021: পাবলিক সার্ভিস কমিশনে লেকচারার, হর্টিকালচার অফিসার পদে নিয়োগ! কী ভাবে আবেদন করবেন?

APPSC Recruitment 2021: পাবলিক সার্ভিস কমিশনে লেকচারার, হর্টিকালচার অফিসার পদে নিয়োগ! কী ভাবে আবেদন করবেন?

পাবলিক সার্ভিস কমিশনে লেকচারার, হর্টিকালচার অফিসার পদে নিয়োগ! কী ভাবে আবেদন করবেন?

পাবলিক সার্ভিস কমিশনে লেকচারার, হর্টিকালচার অফিসার পদে নিয়োগ! কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীদের আগামী ২৮ অক্টোবর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। (APPSC Recruitment 2021)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি অন্ধ্র প্রদেশ পাবলিক সার্ভিস কমিশনের (Andhra Pradesh Public Service Commission) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে হর্টিকালচার অফিসার, তেলেগু রিপোর্টার, লেকচারার পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে APPSC-এর অফিসিয়াল ওয়েবসাইটে psc.ap.gov.in গিয়ে খোঁজ নিতে পারেন।

APPSC recruitment: আবেদনের তারিখ কমিশনের তরফে জানানো হয়েছে যে, লেকচারার পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হবে ৭ অক্টোবর থেকে। প্রার্থীদের আগামী ২৮ অক্টোবর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। অন্যদিকে হর্টিকালচার অফিসার এবং তেলেগু রিপোর্টার পদের আবেদন প্রক্রিয়া শুরু হবে যথাক্রমে ১১ এবং ১৮ অক্টোবর, ২০২১ তারিখ থেকে। আবেদন করতে হবে অনলাইনে। সে ক্ষেত্রে APPSC-এর অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পাওয়া যাবে।
APPSC recruitment: শূন্যপদের সংখ্যাকমিশনের তরফে মোট ৭১টি পদ রয়েছে বলে জানানো হয়েছে।
APPSC recruitment: শূন্যপদের বিবরণ ও বিস্তারিত তথ্য সম্পর্কিত লিঙ্ক হর্টিকালচার সার্ভিসে হর্টিকালচার অফিসার: ৩৯টি পদ ) https://psc.ap.gov.in/Documents/NotificationDocuments/Horticulture%20Offier-28092021.pdf অন্ধ্র প্রদেশ লেজিসলেচার সার্ভিসে তেলেগু রিপোর্টার: ৫টি পদ https://psc.ap.gov.in/Documents/NotificationDocuments/Telugu%20Reporters-28092021.pdf লেকচারার/আয়ুষ বিভাগে অ্যাসিসট্যান্ট প্রফেসার (আয়ূর্বেদিক): ৩টি পদ https://psc.ap.gov.in/Documents/NotificationDocuments/Lecturers(Ayurveda)%20in%20DR.NRSGAC-converted%20(1).pdf আয়ুষ বিভাগে লেকচারার/ হোমিও অ্যাসিস্ট্যান্ট প্রফেসার: ২৪টি পদ https://psc.ap.gov.in/Documents/NotificationDocuments/Lecturers%20in%20Homoeo-28092021.pdf
এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য: সংস্থা: অন্ধ্র প্রদেশ পাবলিক সার্ভিস কমিশন (APPSC) পদের নাম: হর্টিকালচার অফিসার, তেলেগু রিপোর্টার, লেকচারার শূন্যপদের সংখ্যা: ৭১ কাজের স্থান: অন্ধ্র প্রদেশ কাজের ধরন: সরকারি নির্বাচন পদ্ধতি: কিছু জানানো হয়নি আবেদন প্রক্রিয়া শুরু: লেকচারার- ০৭.১০.২০২১/ হর্টিকালচার অফিসার- ১১.১০.২০২১/ তেলেগু রিপোর্টার-১৮.১০.২০২১ শিক্ষাগত যোগ্যতা: কিছু জানানো হয়নি বেতনক্রম: কিছু জানানো হয়নি আবেদন পদ্ধতি: অফলাইন আবেদনের শেষ দিন: ২৮.১০.২০২১
APPSC recruitment: কী ভাবে আবেদন করতে হবে? স্টেপ-১ প্রার্থীদের রেজিস্টার প্রাপ্ত ওটিপিআর নম্বরের মাধ্যমে APPSC-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে লগ-ইন করতে হবে। স্টেপ-২ যে সকল প্রার্থীরা প্রথমবারের মতো আবেদন করছেন তাঁদের প্রথমে নিজের বায়োডেটা সহযোগে ওয়েবসাইটে https://psc.ap.gov.in গিয়ে ওটিপিআর (One Time Profile Registration) বানাতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীদের নাম রেজিস্টার করা হলে তাঁদের প্রদত্ত মোবাইল নম্বর এবং মেইল আইডিতে একটি ইউজার আইডি পাঠিয়ে দেওয়া হবে যার দ্বারা প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।
আরও পড়ুন: স্টার্ট আপ অ্যাক্সিলারেটর প্রোগ্রামের জন্য আবেদন চাইছে গুগল ইন্ডিয়া
Published by:Raima Chakraborty
First published:

Tags: Government Job, Job News, Job Vacancy

পরবর্তী খবর