Home /News /education-career /
India Post GDS Recruitment: ভারতীয় ডাক বিভাগে ২৬৬ পদে ডাক সেবক, ব্রাঞ্চ পোস্ট মাস্টার নিয়োগ!

India Post GDS Recruitment: ভারতীয় ডাক বিভাগে ২৬৬ পদে ডাক সেবক, ব্রাঞ্চ পোস্ট মাস্টার নিয়োগ!

কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ৩০ সেপ্টেম্বর থেকে।

  • Share this:

#নয়াদিল্লি: জম্মু এবং কাশ্মীর: ভারতীয় ডাক (India Post) বিভাগের অন্তর্গত জম্মু এবং কাশ্মীর পোস্টাল সার্ভিসের তরফে সম্প্রতি এক বিজ্ঞপ্তি জারি করে গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু করেছে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে পোস্টাল সার্ভিসের অফিসিয়াল ওয়েবসাইটে appost.in গিয়ে খোঁজ নিতে পারেন।

India Post GDS recruitment: আবেদনের তারিখ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ৩০ সেপ্টেম্বর থেকে। প্রার্থীদের আগামী ২৯ অক্টোবর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে। সে ক্ষেত্রে পোস্টাল সার্ভিসের অফিসিয়াল ওয়েবসাইটেই appost.in প্রার্থীরা আবেদনপত্র পেয়ে যাবেন।

আরও পড়ুন: https://bengali.news18.com/news/business/new-business-idea-start-these-business-with-minimum-investment-and-earn-lacs-of-rupees-every-month-dc-668521.html

India Post GDS recruitment: শূন্যপদের সংখ্যা ও বিস্তারিত বিবরণ কর্তৃপক্ষের তরফে মোট ২৬৬টি পদ রয়েছে বলে জানানো হয়েছে। এদের মধ্যে গ্রামীণ ডাক সেবক, ব্রাঞ্চ পোস্ট মাস্টার, অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার এবং ডাক সেবক পদে নিয়োগ করা হবে।

India Post GDS recruitment: আবেদনের বয়সসীমা প্রার্থীদের আবেদনের বয়সসীমা ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখ অনুযায়ী ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

India Post GDS recruitment: আবেদন ফি জেনারেল ক্যাটাগরি/ ওবিসি/ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া বর্গের পুরুষ প্রার্থী এবং পরিবর্তনকামী পুরুষ প্রার্থীদের জন্য ১০০ টাকা আবেদন ফি দিতে হবে। সমস্ত বর্গের মহিলা প্রার্থী/ পরিবর্তনকামী মহিলা প্রার্থী/ তফসিলি জাতি ও উপজাতি এবং শারীরিক প্রতিবন্ধীদের আবেদন ফি বাবদ কোনও অর্থ দিতে হবে না। প্রার্থীরা অফলাইন এবং অনলাইন দু'ভাবেই আবেদন ফি জমা করাতে পারবেন।

আরও পড়ুন: https://bengali.news18.com/news/business/good-news-for-farmers-haryana-government-giving-40-thousand-rupees-to-horticulture-farmers-dc-668515.html

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা: ভারতীয় ডাক বিভাগ (India Post) পদের নাম: গ্রামীণ ডাক সেবক, ব্রাঞ্চ পোস্ট মাস্টার, অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার এবং ডাক সেবক শূন্যপদের সংখ্যা: ২৬৬ কাজের স্থান: জম্মু এবং কাশ্মীর কাজের ধরন: সরকারি নির্বাচন পদ্ধতি: কিছু জানানো হয়নি আবেদন প্রক্রিয়া শুরু: ৩০.০৯.২০২১ শিক্ষাগত যোগ্যতা: কিছু জানানো হয়নি বেতনক্রম: কিছু জানানো হয়নি আবেদন পদ্ধতি: অনলাইন আবেদনের শেষ দিন: ২৯.১০.২০২১

India Post GDS recruitment: কী ভাবে আবেদন করতে হবে? প্রার্থীদের ভারতীয় ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম রেজিস্টার করিয়ে আবেদন ফি দিতে হবে। এর পর আবেদনপত্রটি সম্পূর্ণ করে সমস্ত তথ্য সহ জমা করাতে হবে। প্রার্থীরা ভবিষ্যতের সুবিধার্থে ফর্মের এক কপি প্রিন্ট করিয়ে রাখতে পারেন।

আরও পড়ুন:  https://bengali.news18.com/news/business/know-your-jandhan-account-balance-by-giving-missed-call-dc-667793.html
Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: India Post GDS Recruitment

পরবর্তী খবর